শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

Array

লক্ষ্মীপুর :
লক্ষ্মীপুরের রায়পুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষক আবদুল মান্নান হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার ফেব্রুয়ারি দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী এ রায় দেন। এসময় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ৫ জনের প্রত্যককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর ৪ আসামিকে অব্যাহতি দেওয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- আলাউদ্দিন, আবদুল আজিজ, রিয়াজ হোসেন, ফয়সাল ও নূর আলম। এদের মধ্যে আলাউদ্দিন ও নূরে আলম পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১১ই ডিসেম্বর রায়পুরের চরপাতা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ আলাউদ্দিন ও আবদুল আজিজের নেতৃত্বে কৃষক আবদুল মান্নানের ওপর হামলা চালানো হয়। এসময় তাকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুত্বর আহত করে । পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে সংকটাপন্ন অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণের পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় একই দিনে নিহতের ছেলে মো. রাজু বাদী হয়ে আলাউদ্দিনকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখ করে রায়পুর থানায় মামলা দায়ের করেন।

পরে পুলিশ ২০১৩ সালে জুন মাসে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে আজ বুধবার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌশলী লক্ষ্মীপুর জজকোর্টের আইনজীবী জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুর চশমা মার্কার সমর্থনে সদর উপজেলা ও...

লক্ষ্মীপুরে ৭ শিক্ষার্থীকে দাখিল পরীক্ষা দিতে দেয়নি হল সচিব

লক্ষ্মীপুর প্রতিনিধি: ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরীক্ষা থাকা না থাকা বিভ্রান্তিতে পড়ে লক্ষ্মীপুরের রামগতিতে জীববিজ্ঞান বিষয়ের...

প্রধানমন্ত্রীর জন্মদিনে; লক্ষ্মীপুরে উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতা

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে লক্ষ্মীপুর উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী ১৫ জনকে পুরস্কৃত...

নরসিংদীতে অপহরণের ঘটনায় ৫ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে অপহরণ...

বরগুনায় চলছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনা প্রতিনিধিঃ পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু...

বরগুনায় প্রতিবন্ধীর ভাতার টাকা ইউপি সদস্যের ছেলের বিকাশে; স্বামী স্ত্রীর মানববন্ধন

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত...