শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ওয়াক্ফ এষ্টেটের জমি ও টাকা উদ্ধারে দাবীতে সংবাদ সম্মেলন

Array

পল্লী নিউজ ডেস্ক:

লক্ষ্মীপুর সদর উপজেলার মহাদেবপুর গ্রামে  আলী রাজা পাটোয়ারী ওয়াক্ফ এষ্টেট’র প্রায় সাড়ে ৪ একর জমি দখল ও মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। আজ মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ওয়াক্ফ এষ্টেট’র কোষাধ্যক্ষ হাজী সাইফ উল্যা মাষ্টার ও কয়েকজন মুসল্লি।

লিখিত বক্তব্যে তিনি জানান, ১৯০১ সালে মসজিদের জন্য ৫ দশমিক ৪৯ একর জমি দান করেন প্রয়াত আলী রাজা পাটোয়ারী। দানকৃত জমি ১৯২২ সালে আলী রাজা পাটোয়ারী এষ্টেট মসজিদের নামে সিএস খতিয়ানে অন্তর্ভূক্ত হয়। ১৯৬০ সালে উক্ত জমি ওয়াক্ফ তালিকাভূক্ত হয়। ওই সময় আবেদনকারী প্রয়াত আজিজুর রহমানকে মতোয়াল্লী নিয়োগ দেয় ওয়াক্ফ প্রশাসন। যার ইসি নং ১৪১৫১। আজিজুর রহমানের মৃত্যুর পর তার ছেলে আবদুর রব গংরা ওয়াক্ফ অস্বিকার করে ৪ দশমিক ৪৫ একর জমি জবর দখল করে। গত ২২ নভেম্বর ওয়াক্ফ প্রশাসন উক্ত এষ্টেট জামে মসজিদের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়। ওই কমিটিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও স্থানীয় নুর আলম পাটোয়ারীকে সাধারণ সম্পাদক করা হয়।

গত ৯ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও লক্ষ্মীরের ওয়াক্ফ পরিদর্শক আবদুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই সময় সাবেক কমিটির সভাপতি, সম্পাদক ও ক্যাশিয়ারকে নতুন কমিটির কাছে মসজিদের হিসাব প্রদানের নির্দেশ দেন। কিন্তু হিসেব না দিয়ে, সাবেক কমিটির ক্যাশিয়ার আবদুর রব ও তার ভাই আশ্রাফুর রহমান, বোরহান উদ্দিন নতুন রেজুলেশন জমা দিয়ে গত ১৫ ডিসেম্বর সোনালী ব্যাংকের রাখালিয়া বাজার শাখা থেকে মসজিদের প্রায় ৩ লাখ টাকা আত্মসাত করেন। সংবাদ সম্মেলনে উক্ত ওয়াক্ফ এষ্টেটের জমি ও মসজিদ তহবিলের টাকা উদ্ধারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলী রাজা পাটোয়ারী ওয়াক্ফ এষ্টেট মসজিদ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সদস্য জাহাঙ্গির আলম, মো. নুরনবী, শাহজালাল, আফজাল হোসেন সবুজ ও শিপন পাটোয়ারী প্রমূখ।

সর্বশেষ

কুড়িগ্রামে ব্রিজ না থাকায় ভোগান্তিতে তিন ইউনিয়নবাসী

মোঃ সাব্বির মামুন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ব্রিজ না থাকায় কুড়িগ্রামে রাজিবপুর উপজেলা সদর ইউনিয়নে ৭নং ওয়ার্ড হতে কোদালকাটি ইউনিয়নে পারাপারের জন্য রয়েছে একটি খেয়াঘাট, যা খাঁজার...

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ জন

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ দুজন নিহত হয়েছে। শুক্রবার (২০ মে) দুপুরে...

সিরাজগঞ্জে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে অভিযান চালিয়ে ৩২৫ গ্রাম হেরোইনসহ জমিন আলী ও আবু ওয়াজকুরুনী...

নেত্রকোণায় প্রথম নারী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণার প্রথম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা...

মেঘনায় নিখোঁজ জেলের লাশ উদ্ধার

রুবেল চক্রবর্তী, ভোলা প্রতিনিধি ভোলার তজুমদ্দিনের মেঘনায় রেনু শিকার করতে গিয়ে নিখোঁজ জেলেরর লাশ উদ্ধার...

সেনবাগের সেরা বিদ্যাপীঠ সুলতান মাহমুদ ডিগ্রি কলেজ, সেরা অধ্যক্ষ মোঃ সহিদুল আলম

বি. চৌধুরী ( তুহিন) নোয়াখালী প্রতিনিধি ঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ ঘোষিত উপজেলা পর্যায়ে...