মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ওয়াক্ফ এষ্টেটের জমি ও টাকা উদ্ধারে দাবীতে সংবাদ সম্মেলন

Array

পল্লী নিউজ ডেস্ক:

লক্ষ্মীপুর সদর উপজেলার মহাদেবপুর গ্রামে  আলী রাজা পাটোয়ারী ওয়াক্ফ এষ্টেট’র প্রায় সাড়ে ৪ একর জমি দখল ও মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। আজ মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ওয়াক্ফ এষ্টেট’র কোষাধ্যক্ষ হাজী সাইফ উল্যা মাষ্টার ও কয়েকজন মুসল্লি।

লিখিত বক্তব্যে তিনি জানান, ১৯০১ সালে মসজিদের জন্য ৫ দশমিক ৪৯ একর জমি দান করেন প্রয়াত আলী রাজা পাটোয়ারী। দানকৃত জমি ১৯২২ সালে আলী রাজা পাটোয়ারী এষ্টেট মসজিদের নামে সিএস খতিয়ানে অন্তর্ভূক্ত হয়। ১৯৬০ সালে উক্ত জমি ওয়াক্ফ তালিকাভূক্ত হয়। ওই সময় আবেদনকারী প্রয়াত আজিজুর রহমানকে মতোয়াল্লী নিয়োগ দেয় ওয়াক্ফ প্রশাসন। যার ইসি নং ১৪১৫১। আজিজুর রহমানের মৃত্যুর পর তার ছেলে আবদুর রব গংরা ওয়াক্ফ অস্বিকার করে ৪ দশমিক ৪৫ একর জমি জবর দখল করে। গত ২২ নভেম্বর ওয়াক্ফ প্রশাসন উক্ত এষ্টেট জামে মসজিদের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়। ওই কমিটিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও স্থানীয় নুর আলম পাটোয়ারীকে সাধারণ সম্পাদক করা হয়।

গত ৯ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও লক্ষ্মীরের ওয়াক্ফ পরিদর্শক আবদুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই সময় সাবেক কমিটির সভাপতি, সম্পাদক ও ক্যাশিয়ারকে নতুন কমিটির কাছে মসজিদের হিসাব প্রদানের নির্দেশ দেন। কিন্তু হিসেব না দিয়ে, সাবেক কমিটির ক্যাশিয়ার আবদুর রব ও তার ভাই আশ্রাফুর রহমান, বোরহান উদ্দিন নতুন রেজুলেশন জমা দিয়ে গত ১৫ ডিসেম্বর সোনালী ব্যাংকের রাখালিয়া বাজার শাখা থেকে মসজিদের প্রায় ৩ লাখ টাকা আত্মসাত করেন। সংবাদ সম্মেলনে উক্ত ওয়াক্ফ এষ্টেটের জমি ও মসজিদ তহবিলের টাকা উদ্ধারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলী রাজা পাটোয়ারী ওয়াক্ফ এষ্টেট মসজিদ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সদস্য জাহাঙ্গির আলম, মো. নুরনবী, শাহজালাল, আফজাল হোসেন সবুজ ও শিপন পাটোয়ারী প্রমূখ।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...