মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ওরসে সংঘর্ষ, পুলিশসহ আহত-২৫,আটক-১০

Array

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের টুমচরে সুরেশ্বরীও অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রিমুখি সংঘর্ষের ঘটনা ঘটছে। এসময় ৩ গ্রামবাসী গুলিবিদ্ধ হয়, এঘটনায় সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনসহ আরো ৮ পুলিশসদস্যসহ আহত হয়েছে অন্তত ২৫ জন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন কিনিকে ভর্তি করা হয়েছে। (আজ) শুক্রবার সুরেশ্বরীও অনুসারীদের ওরস পালনে গ্রামবাসীদের বাধা ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে।
স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়ীতে শরিয়তপুরের সুরেশ্বর দরবারের খলিফা ফোরকানের আয়োজনে প্রতিবছর ৩দিনব্যাপী ওরস পালন করে আসছে অনুসারীরা। ওরস পালনের নামে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগে স্থানীয়রা সুরেশ্বরীও অনুসারীদের প্রথমে বাধা দেয়। শুক্রবার ২য় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়ীতে হামলা চালায়। এসময় ওই বাড়ীর বিভিন্ন আসবাব পত্র ভাংচুর করে আস্তানা ভাংচুর করা হয়। এসময় দায়িত্বরত পুলিশসদস্যদের মারধর করে পুলিশের গাড়ীও ভাংচুর করে স্থানীয়রা। পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় গ্রামবাসী পুলিশ, সুরেশ্বর অনুসারী ও গ্রামবাসীর সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হন, রাকিব হোসেন, ইউছুফ, রাহিদ আল জিহাদ, আহত হন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সদস্য শাহজান, ফরিদ সহ ২৫ জন। পরে র‌্যাব-১১সহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

 

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, সুরেশ্বর অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়, এসময় দুষ্কৃতকারীরা তাদের হামলা চালায়, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে।
ঘটনাস্থলে ওসিসহ পুলিশের৮ সদস্য আহত হন, ঘটনাস্থল থেকে পুলিশ ১০জনকে আটক করে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...