মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে অর্থ আত্মসাতের অভিযোগে প্রকল্প কর্মকর্তা আটক

Array

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। রবিবার বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর নির্দেশে উপজেলা কার্যালয় থেকে তাকে আটক করা হয়। অভিযুক্ত সাইফুল ইসলামের বিরুদ্ধে লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের উন্নয়নে বরাদ্ধকৃত ৩টি প্রকল্পের ২ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষ রনজিত কুমার পাল। রবিবার সকালে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তবে এ বিষয়ে গণমাধ্যমকে কোন বক্তব্য দিতে রাজি হননি জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুুরী।

জেলা, উপজেলা প্রশাসন ও পুলিশ সুত্রে জানা গেছে, চলতি অর্থবছরের লক্ষ্মীপুর কাল্কেটরেট স্কুল এন্ড কলেজের উন্নয়ন কাজে জেলা প্রশাসক ২৫ হাজার টাকা, লক্ষ্মীপুর সদর আসনের এমপির বরাদ্ধকৃত ১ লাখ ২৫ হাজার টাকা, বিভাগীয় কমিশনার ১ লাখ ৪৪ হাজার ৯৭৪ টাকা আলাদাভাবে বরাদ্ধ প্রদান করেন। উক্ত প্রকল্পের বরাদ্ধকৃত এসব টাকা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম কৌশলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষের স্বাক্ষর নিয়ে ১ মাস আগেইু ব্যাংক থেকে টাকা গুলি উত্তোলন করে নেন। কিন্তু ওই টাকা অধ্যক্ষকে না দিয়ে আটককৃত কর্মকর্তা তা আত্মসাত করেন বলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন প্রতিষ্ঠান প্রধান। ফলে এ নিয়ে বেজায় ক্ষুদ্ধ হন জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী। অবশ্য সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামকে আটকের বিষয়ে জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া জানান, অভিযোগের আলোকে মামলা ও তাকে আটক করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...