মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরের দুই সাংবাদিক সাজানো মামলায় কারাগারে

Array

লক্ষ্মীপুর :

সাজানো মামলায় লক্ষ্মীপুরের তরুন সাংবাদিক ও মেধাবী ছাত্র  রাজিব হোসেন রাজু ও সোহেল রানা এখন কারাগারে। সংবাদ সংগ্রহ করতে যাওয়ায় তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। এমন ষড়যন্ত্রের ঘটনায় সচেতনমহল ও সাংবাদিকরা তীব্র নিন্দা প্রকাশ করেছেন। সাংবাদিক হয়রানি, মিথ্যা মামলার প্রতিবাদ ও তাদের মুক্তির দাবিতে শনিবার (০১ এপ্রিল) সকালে লক্ষ্মীপুরে মানবন্ধন কর্মসূচী পালন করবে সাংবাদিকরা।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকালে ওই দুই সাংবাদিককে মিথ্যা মামলায় কারাগারে যেতে হয়েছে। এর আগে বুধবার (২৯ মার্চ) মধ্যরাতে মিথ্যা গল্প সাজিয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করানো হয়।

রাজিব হোসেন রাজু স্থানীয় দৈনিক মুক্ত বাঙালী পত্রিকার স্টাফ রির্পোটার, লক্ষ্মীপুর সরকারি কলেজের ডিগ্রি’র ছাত্র ও নাট্যকর্মী। সোহেল রানা সাপ্তাহিক নতুন পথ পত্রিকায় নির্বাহী সম্পাদক ও একই কলেজের মাস্টার্সে পড়ছে।

জানাগেছে, বুধবার রাত ৮ টার দিকে একটি তথ্যের সূত্রধরে সাংবাদিক রাজু ও সোহেল সদর উপজেলার ভাঙ্গাখাঁ ইউনিয়নের মিরকপুর যায়। ঘটনাস্থল চৌকিদার বাড়িতে গিয়ে তারা দেখেন প্রেম করে বিয়ে করার দায়ে এক যুবককে মারধর করে আটক করে রাখা হয়েছে। ওই যুবককে একটি খেলনা পিস্তল, ছুরি ও চাইনিজ কুড়াল দিয়ে ফাঁসানোর পরিকল্পনা চলছে। ওই সময়ের কথাবার্তা রেকর্ড ও ক্যামেরা দিয়ে ছবি তুলতে গেলে ওই বাড়ির লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক ওই যুবককেসহ সাংবাদিকদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। রাতেই মিথ্যা গল্প সাজিয়ে দুই সাংবাদিকসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অপর যুবক আবু ছায়েদ লিটন পার্শ্ববর্তী চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার দেশগাঁও গ্রামের মৃত আবুল কালামের ছেলে। লিটন সম্প্রতি ওই বাড়িতে প্রেম করে বিয়ে করেছে বলে দাবি করছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, চাঁদা চাওয়ার অভিযোগ এনে মমতাজ বেগম বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। ওই মামলায় তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এব্যাপারে লক্ষ্মীপুরের সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের হয়রানি করতে; তদন্ত ছাড়াই তড়িগড়ি করে মিথ্যা গল্প সাজিয়ে মামলা দায়ের করানো হয়েছে। বৃহস্পতিবার থানা থেকে যথাসময়ের মধ্যে দুই সাংবাদিককে আদালতে হাজির না করানো কারণে জামিন আবেদন করা যায়নি। এসব ষড়যন্ত্র। এ সাজানো ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিকদের মুক্তির দাবি করেন তারা।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...