শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষীপুরে ওএমএস কর্মসূচি বন্ধ

Array

পল্লী নিউজ ডেস্ক :

খাদ্য মজুত কমে যাওয়ায় সরকারের সিদ্বান্তের অালোকে সারা দেশের সাথে লক্ষীপুরেও দরিদ্র জনগোষ্ঠির মাঝে বরাদ্দের খোলা বাজারে ১০ টাকা দামে চাল বিতরন কর্মসূচি ওএমএস বন্ধ রেখেছে সরকার।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সুত্রে জানা যায়, বছরের মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর ৫মাস জেলার ৪৭ হাজার ৭শ’ ৪৪ জন দরিদ্র মানুষের মাঝে ৩০ কেজি করে চাল ডিলারদের মাধ্যমে বিতরন করার লক্ষে গত সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর ৩ মাসে প্রায় ৪ হাজার ২শ’ ৯৭ মেঃ টন চাল ১০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।
এছাড়াও ৭৪৩ জন ৪র্থ শ্রেনী সরকারী কর্মচারীদের মাঝে ওএমএস এর অাওতায় ১৫ টাকা কেজি দরে প্রতি মাসে ১৫ কেজি করে চাল এবং ১৭ টাকা করে ৫ কেজি অাটা বিতরন করে সরকার।
জেলার ৫ টি উপজেলার শুধু সদর উপজেলায় ৭৪৩ জন ৪র্থ শ্রেনীর সরকারী কর্মচারীদের মাঝে এই বরাদ্বকৃত চাল বিতরন করা হয়েছিলো।
তবে জানা যায়, অন্য উপজেলার মধ্যে ৪র্থ শ্রেণীর সরকারী কর্মচারী সংখ্যা কম থাকায় ও সরকারের বেঁধে দেওয়ায় মূল্যে ডিলারের অায়ের চেয়ে ব্যয় বেশী হওয়ায় তারা চাল ও অাটা উত্তোলন করতে অনিহা প্রকাশ করে। এতে ঐ সব উপজেলার ৪র্থ শ্রেনীর সরকারী কর্মচারিরা সরকারের দেওয়া সুবিধা থেকে বঞ্চিত হয়।
সংশ্লিষ্ট্যরা জানায়, অাপদ কালিন খাদ্য মজুত কমে যাওয়া বর্তমানে এই কর্মসূচি অাওতায় চাল ও অাটা অাপাতত বন্ধ রাখতে বাধ্য হয়েছে সরকার।

এইদিকে অনিয়ম দূনীর্তি রোধ করতে অাগামীতে ১০ টাকার চাল বিতরন কর্মসূচির সুবিধাভোগী দরিদ্র জনগোষ্ঠি ও ডিলারদের তালিকা ডিজিটাল করবে সরকার। ফলে অনলাইনের মাধ্যমে সকল তথ্য সংগ্রহ করা যাবে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সর্বশেষ

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুর চশমা মার্কার সমর্থনে সদর উপজেলা ও...

লক্ষ্মীপুরে ৭ শিক্ষার্থীকে দাখিল পরীক্ষা দিতে দেয়নি হল সচিব

লক্ষ্মীপুর প্রতিনিধি: ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরীক্ষা থাকা না থাকা বিভ্রান্তিতে পড়ে লক্ষ্মীপুরের রামগতিতে জীববিজ্ঞান বিষয়ের...

প্রধানমন্ত্রীর জন্মদিনে; লক্ষ্মীপুরে উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতা

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে লক্ষ্মীপুর উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী ১৫ জনকে পুরস্কৃত...

নরসিংদীতে অপহরণের ঘটনায় ৫ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে অপহরণ...

বরগুনায় চলছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনা প্রতিনিধিঃ পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু...

বরগুনায় প্রতিবন্ধীর ভাতার টাকা ইউপি সদস্যের ছেলের বিকাশে; স্বামী স্ত্রীর মানববন্ধন

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত...