সোমবার, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রোগী দেখতে হাসপাতালে গিয়ে ধর্ষণের শিকার!

Array

ডেস্ক রিপোর্ট : চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রোগী দেখতে গিয়ে এক নারী (২২) ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার ১০ দিন পর এই অভিযোগে বৃহস্পতিবার চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এ মামলা হয়েছে।

মানবাধিকার সংগঠন ‘মানবতা’র নির্বাহী পরিচালক খন্দকার অহিদুল আলম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেন। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আখতার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ এবং আগামী ২ জুন তদন্তকারী কর্মকর্তাকে সশরীরে আদালতে উপস্থিত হয়ে প্রতিবেদন উপস্থাপনের আদেশ দিয়েছেন।

মামলায় চুয়াডাঙ্গা সদর উপজেলার বেলগাছি গ্রামের মো. আসিফসহ অজ্ঞাত তিন-চারজনকে আসামি এবং নির্যাতিত নারী ও তাঁর এক বন্ধুকে সাক্ষী করা হয়েছে।

আদালতে দাখিল করা আরজিতে বলা হয়েছে, ১৭ মে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই নারী সদর হাসপাতালের দ্বিতীয় তলায় চিকিৎসাধীন তাঁর খালাতো ভাইকে দেখে ওই বন্ধুর সঙ্গে বাড়ি ফিরছিলেন। ওই সময় আসিফসহ আরও তিন-চারজন সন্ত্রাসী প্রাণনাশের ভয় দেখিয়ে দুজনকেই দোতলার একটি পরিত্যক্ত কক্ষের ভেতরে নিয়ে যায়। এরপর বন্ধুর সামনেই ওই নারীকে ধর্ষণ করা হয়। লোকলজ্জার ভয়ে নির্যাতিত নারীর পরিবার ঘটনাটি গোপন রাখার চেষ্টা করে। এদিকে ওই নারী মানসিকভাবে ভেঙে পড়ায় ২৪ মে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালান। তাঁকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা শেষে বাড়িতে নেওয়া হয়। মানবতার নির্বাহী পরিচালকসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল ২৫ মে ওই নারী ও তাঁর মা-বাবার সঙ্গে কথা বলে।

আরজিতে আরও উল্লেখ করা হয়েছে, নির্যাতিত নারীর পরিবার আসামিদের ভয়ে মামলা করতে অনীহা প্রকাশ করলেও আসামিদের উপযুক্ত বিচারপ্রত্যাশী। বিষয়টি নিয়ে বাদী গত বুধবার সদর থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ আদালতে মামলার পরামর্শ দেয়।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মাসুদ রানা বলেন, অভিযুক্ত আসিফ হাসপাতালে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে থাকেন।

জেলার সিভিল সার্জন মু. ছিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি নিয়ে পুলিশ সুপারের সঙ্গে আলাপ হয়েছে। তিনি প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিয়েছেন। এ ছাড়া স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ঘটনা তদন্তে সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ওয়ালিউর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত দল গঠন করা

সর্বশেষ

যুবলীগ নেতা অনুর উদ্যোগ কম্বল বিতরণ

মোখলেছুর রহমান ধনু, ঢাকা মহানগর (উত্তর) যুবলীগের সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনুর উদ্যোগে লক্ষ্মীপুরের কমলনগরে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।...

এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল

চলতি বছরের (২০২৩) এসএসসি ও সমমানের পরীক্ষার সময় নির্ধারণ হয়েছে। এ পরীক্ষা শুরু হবে...

নারিকেল তেলে ত্বকের যত্ন

হাজার বছর ধরে সৌন্দর্য রক্ষায় মানুষ নির্ভর করেছে প্রকৃতির ওপর। এসব পণ্যের মধ্যে অন্যতম...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এর চূড়ান্ত তালিকা প্রকাশ

চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্র শিল্পে অবদান রাখায় প্রতি বছর এই সম্মাননা...

রাজশাহীতে ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফরিদ আহমেদ আবির, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটি কর্পোরেশনের (আরসিসি) ৭টিসহ ২৬টি...

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ছাত্র, স্মার্ট শিক্ষক প্রয়োজন -শিল্পমন্ত্রী

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন,মাননীয়...