মঙ্গলবার, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে স্কুলছাত্রীকে উত্যক্ত করায় দুই বখাটে যুবককে কারাদন্ড

প্রদীপ কামার রায়:

লক্ষ্মীপুরে রায়পুরে স্কুলছাত্রীকে উত্যক্তের ঘটনায় দুই বখাটে যুবককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারি কমিশনার (ভূমি) এ দন্ডাদেশ দেন। দন্ডাদেশ প্রাপ্তরা হলো আহাদ হোসেন(২৩) এবং জাহিদুল ইসলাম সবুজ (১৯)। তারা উভয়ে পৌর শহরের খেজুরতলা এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালের দিকে হালিমা (রাঃ) মহিলা দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির দুইজন ছাত্রীকে মাদ্রাসায় যাওয়ার পথে আহাদ হোসেন এবং জাহিদুল ইসলাম সবুজ দুই ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে উত্যক্ত ও শ্লীলতাহানি করে।

এর প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী ও ছাত্রীদের অভিবাবক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করলে সেখানে তাৎক্ষনিক উপস্থি হন সহকারি কমিশনার ভুমি রাসেল ইকবাল। তিনি অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কওে দুই বখাটে অযুবককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে রায়পুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়–য়া বলেন দন্ডপ্রাপ্তদের আজই জেলহাজতে প্রেরণ করা হবে।

সহকারি কমিশনার রাসেল ইকবাল বলেন ছাত্রীকে উত্যক্তকারীদেরকে আটকের পর কুপ্রস্তার ও নারীর শ্লীলতাহানির অপরাধ স্বীকার করায় আহাদ হোসেন(২৩) এবং জাহিদুল ইসলাম সবুজ(১৯) উভয়কে দন্ডবিধি, ১৮৬০ এর ৫০৯ ধারা মোতাবেক ০১ বছর করে বিনাশ্রম কারাদন্ডপ্রদান করা হয়।

স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্রীসহ অন্যান্য নারীদের শ্লীলতাহানির উদ্দেশ্যে উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন, রায়পুর কর্তৃক দনন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

সর্বশেষ

চক বাজারে নিহতদের ২ লাখ টাকা করে দেবে সরকার

রাজধানীর চকবাজারে আগুন লাগার ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ টাকা করে সহায়তা দেওয়ার ঘোষণা দিলো সরকার। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এ ঘোষণা...

বিআরটি প্রকল্পের কাজ আপাতত বন্ধ থাকবে: মেয়র আতিকুল

রাজধানীর বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ আপাতত বন্ধ থাকবে বলে জানান ঢাকা উত্তর...

গার্ডার পড়ে ৫ জন নি’হতের ঘটনায় রিটের পরামর্শ হাইকোর্টের

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহতের ঘটনায় রিটের...

লঞ্চ ভাড়া ৩০ শতাংশ বাড়ল, কার্যকর আজ থেকে

সরকারি-বেসরকারি লঞ্চে যাত্রীভাড়া ৩০ শতাংশ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। ফলে অভ্যন্তরীণ নৌপথে...

ফুটবলে ভারতকে নিষিদ্ধ করল ফিফা

সব ধরনের ফুটবল থেকে ভারতকে নিষিদ্ধ করেছে ফিফা। দেশটির ফুটবল কার্যক্রমে তৃতীয় পক্ষের প্রভাব...

জোয়ারের পানিতে ডুবেছে লক্ষ্মীপুরের উপকূলীয় এলাকা

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীসংলগ্ন উপকূলীয় এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। উপজেলা তিনটি ইউনিয়নের ১৫ গ্রামের...