রায়পুরে বাল্য বিয়ে আয়োজন করায় ২জন শ্রীঘরে

শেয়ার

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় নবম শ্রেণির মাদ্রাসাছাত্রীকে বাল্য বিয়ে দেওয়ার আয়োজন করায় বর ও কনের মামার এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্তদের মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে সোমবার রাত ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালাতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিল্পী রানী রায় তাঁর কার্যালয়ে এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বামনীর সাইচা গ্রামের নজির আহম্মদের ছেলে বর হুমায়ুন কবির (১৮) ও কনের মামা একই গ্রামের সুজন হকের ছেলে মহিউদ্দিন (৪২)।
সূত্র জানায়, সোমবার রাত ৯টায় সদর উপজেলার হামছাদী ইউনিয়নের মোঃ বাবুলের মেয়ে ও কাজির দিঘীরপাড় দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী তামান্না আক্তারের (১৪) সাথে গোপনে সাইচা গ্রামের নজির আহম্মদের ছেলে ব্যবাসায়ী হুমায়ুন কবিরের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মুন্সি গ্রাম-পুলিশ নিয়ে তাদের আটক করে। পরে থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়। ভ্রাম্যমান আদালতে হাজির করলে তার নিজেদের দোষ স্বীকার করলে ১মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, বাল্য বিয়ে দন্ডনীয় অপরাধ। এ জড়িত দুইজনকে কারাদন্ড দেওয়া হয়েছে। পরিবারের অন্য সদস্যদের মেয়ে প্রাপ্ত বয়ষ্ক না হাওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.