শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে বাল্য বিয়ে আয়োজন করায় ২জন শ্রীঘরে

Array

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় নবম শ্রেণির মাদ্রাসাছাত্রীকে বাল্য বিয়ে দেওয়ার আয়োজন করায় বর ও কনের মামার এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্তদের মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে সোমবার রাত ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালাতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিল্পী রানী রায় তাঁর কার্যালয়ে এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বামনীর সাইচা গ্রামের নজির আহম্মদের ছেলে বর হুমায়ুন কবির (১৮) ও কনের মামা একই গ্রামের সুজন হকের ছেলে মহিউদ্দিন (৪২)।
সূত্র জানায়, সোমবার রাত ৯টায় সদর উপজেলার হামছাদী ইউনিয়নের মোঃ বাবুলের মেয়ে ও কাজির দিঘীরপাড় দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী তামান্না আক্তারের (১৪) সাথে গোপনে সাইচা গ্রামের নজির আহম্মদের ছেলে ব্যবাসায়ী হুমায়ুন কবিরের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মুন্সি গ্রাম-পুলিশ নিয়ে তাদের আটক করে। পরে থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়। ভ্রাম্যমান আদালতে হাজির করলে তার নিজেদের দোষ স্বীকার করলে ১মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, বাল্য বিয়ে দন্ডনীয় অপরাধ। এ জড়িত দুইজনকে কারাদন্ড দেওয়া হয়েছে। পরিবারের অন্য সদস্যদের মেয়ে প্রাপ্ত বয়ষ্ক না হাওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে।

সর্বশেষ

প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক মামুন নির্বাচিত

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন সোনাইমুড়ি উপজেলার ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লা আল মামুন। মঙ্গলবার জেলা...

নোয়াখালীতে বসতঘরে হামলা, চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

বদিউজ্জামান তুহিন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীতে বসতঘরে হামলা ভাংচুর-লুটের অভিযোগে চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।...

লক্ষ্মীপুরে লোটাসের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ

শেখ হাসিনা'র ৭৬তম জন্মদিন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস...

নরসিংদীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর গ্রামে পারিবারিক কলহের জেরে...

শাকিব-বুবলীর ছেলে শেহজাদ খান বীর

আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা...

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান...