সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি, শিক্ষক বহিষ্কার

Array

লক্ষ্মীপুরঃ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে অশালীন কটুক্তি করায় কলেজ শিক্ষক আ.ন.ম ইব্রাহীমকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

আ.ন.ম ইব্রাহীম উপজেলার প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

কলেজ ও বিভিন্ন সূত্রে জানা যায়, গতকাল বুধবার কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ক্লাসে শিক্ষক আ.ন.ম ইব্রাহীম বঙ্গবন্ধুকে নিয়ে অশালীন মন্তব্য করেন।

শিক্ষার্থীরা তা কলেজের অধ্যক্ষকে জানান। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে কলেজ পরিচালনা কমিটি তাৎক্ষণিক সভা করে ওই শিক্ষককে সাময়িক বহিষ্কার করেন এবং তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

নাম প্রকাশ না করার শর্তে একাদশ শ্রেণির কয়েকজন ছাত্র জানান, স্যার ক্লাসের শেষের দিকে আলোচনার ফাঁকে অপ্রাসঙ্গিকভাবে বঙ্গবন্ধুকে শয়তান, অসভ্য বলে বাজে মন্তব্য করে ক্লাস থেকে বেরিয়ে আসেন। পরে বিষয়টি শিক্ষকসহ অন্যান্যদেরকে জানানো হয়।

কলেজের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি কাজী নুরুল ফেরদাউস বলেন, ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আ.ন.ম ইব্রাহীম বঙ্গবন্ধুকে নিয়ে অশালীন মন্তব্য করায় আমরা তাকে সাময়িক বহিষ্কার করে বিষয়টি তদন্ত করার জন্য কমিটি গঠন করি।

অভিযুক্ত শিক্ষক আ.ন.ম ইব্রাহীম বলেন, আমি বঙ্গবন্ধুকে নিয়ে কোনো কটুক্তি কিংবা অশালীন কথা বলিনি। একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন জানান, এ ধরনের মন্তব্য করে তিনি কাজটি মোটেও ঠিক করেননি। তদন্তে দোষী সাব্যস্ত হলে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...