সোমবার, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ ,৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে জমি নিয়ে বিরোধে হত্যা মামলার আসামি

প্রদীপ কুমার রায়,(রায়পুর) লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে মোঃ মিরাজ হোসেন (৩৫) নামের এক যুবককে হত্যা মামলায় আসামি করার অভিযোগ ওঠেছে।

তিনি উপজেলার চরপাতা ইউনিয়নের পশ্চিম চরপাতা গ্রামের মজুমদার বাড়ির আব্দুর রহমানের ছেলে। বিষয়টির প্রতিকার ও তাঁকে জড়িয়ে বিভিন্ন ধরণের প্রচারণার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে রোববার (৫ জুন) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন তিনি।

উপজেলা শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত সম্মেলনে তিনি ওই ঘটনার জন্য বিরোধীয় পক্ষ একই বাড়ির শাহানারা বেগম ও তাঁর ছেলে হাবিবুল্লাহ সোহেল এবং তাঁদের মোহরার (আইনজীবী সহকারী) আবু নেওয়াজ টিপুকে দায়ি করেছেন।

মোঃ মিরাজ হোসেন (৩৫) বলেন, ১৫ শতাংশ জমি নিয়ে একই বাড়ির শাহানারা বেগমের সাথে বিরোধ চলছে। আদালতে তিনটি দেওয়ানী মামলা চলছে। সঠিক কাগজপত্র উপস্থাপনে ব্যর্থ হয়ে তাঁরা আমাদেরকে হয়রানির করতে জিডি ও মামলার পর মামলা করেই যাচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করে সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছেন।

মিরাজ আরো বলেন, চলতি বছরের ৬ মার্চ উপজেলার বোয়াডার এলাকা থেকে ইয়াবাসহ ল²ীপুরের মোঃ ছায়েদকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ। ১৬ মার্চ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই ঘটনায় মারধর দেওয়ার অভিযোগে চরপাতা ও সদর উপজেলার চৌদ্দ জনকে অভিযুক্ত করে দায়ের করা মামলায় আমাকে চৌদ্দ নম্বর আসামি করা হয়েছে। অথচ আমি বিষয়টির কিছুই জানিনা। ঘটনাস্থলও কয়েক কিলোমিটার দূরে। হয়রানির জন্যই শাহানারা বেগমের ইন্ধনে তাঁদের মামলার মোহরার বিএনপি সরকারের সময়ের ত্রাস আবু নেওয়াজ টিপুকে দিয়ে আমাকে আসামি করা হয়।
শাহানারা বেগম বলেন, জমি নিয়ে উভয় পরিবারে বিরোধ ও পাল্টাপাল্টি মামলা চলছে। আমরা কাউকে হয়রানি করছিনা।

আইনজীবী সহকারী (মোহরার) আবু নেওয়াজ টিপু বলেন, আমার কাজ ভ‚ক্তভোগীদের মামলা পরিচালনায় সহায়তা করা। আমি মিরাজ বা কাউকে আসামি করিনি। নিহতের বাবা তাঁদেরকে অভিযুক্ত করে মামলা দিয়েছেন। আমার বিরুদ্ধে আনা অভিযোগটি সঠিক নয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া বলেন, জমি নিয়ে বিরোধে উভয় পরিবারের মামলা চলছে। ছায়েদ মারা যাওয়ার ঘটনায় দায়েরকৃত মামলাটিরও তদন্ত চলছে। ওই মামলায় এখনই নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না।

সর্বশেষ

ঈদের ৭ দিন এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় নিষিদ্ধ

আগামী ৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেল নিয়ে যাওয়া যাবে না। এছাড়া মহাসড়কে বন্ধ থাকবে রাইড   শেয়ারিং সার্ভিসও। সড়ক...

তরতাজা ইলিশ মাছ চিনবেন যেভাবে

ইলিশ মাছ যদি খাঁটি না হয় তবে খেতে বসে খাওয়ার মজাই আলাদা হয়ে যায়।...

এসএসসি পরীক্ষা আগস্টে

সারাদেশের বন্যা পরিস্থিতি এখনও স্বাভাবিক না হওয়ায় জুলাই মাসে এসএসসি ও সমমান পরীক্ষা হবে...

প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চাই : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের উন্নয়নের পরিকল্পনা একেবারে তৃণমূল থেকে। আমি নিজে যাদের দেখেছি...

বেড়েছে এলপি গ্যাসের দাম

গ্রাহক পর্যায়ে ফের এলপি  গ্যাসের দাম বাড়ানো হয়েছে। আজ রোববার (৩ জুলাই) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি...

রামগঞ্জে বাসে যুবতীকে ধ-র্ষ-ন চেষ্টা, গ্রেপ্তার ১

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে রামগঞ্জ বাসটার্মিনালের নিলাচল পরিবহন বাসের ভিতরে নোয়াখালী সোনাপুর থেকে পথভুলে...