বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে কৃষকের বাড়িতে লুটপাট হামলায় নারীসহ আহত ৬

Array

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন কৃষক সিরাজ সর্দারের বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট করেছে। এসময় বাধা দিতে গিয়ে নারীসহ ৬ জন আহত হয়।

শনিবার ( ১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মধ্য উদমারা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় লুটে নেওয়া বসতঘরের কিছু মালামাল জব্দ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, উপজেলা মধ্য উদমারা গ্রামের কৃষক সিরাজ সর্দারের সাথে একই গ্রামের মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানদের ২৭ শতাংশ জমির মালিকানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে লক্ষ্মীপুর আদালতে পাল্টাপাল্টি মামলা চলছে। ঘটনার সময় মফিজের ভাই আলাউদ্দিন লোকজন নিয়ে সিরাজের জমিতে গাছ থেকে নারিকেল পাড়তে আসেন। এসময় সিরাজ ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তারা লাটি-সোঠা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে সিরাজ সর্দার, তার স্ত্রী, ছেলে মাঈন উদ্দিন, মো. সুমন, মেয়ে পপি ও রহিমা আক্তার আহত হয়। পরে তারা দলবল নিয়ে সিরাজের বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে ঘরে থাকা মালামাল লুটে নেয়।

মফিজুর রহমান হায়দরগঞ্জ তাহেরিয়া ফাযিল মাদ্রাসার এবতেদায়ী বিভাগের প্রধান।

কৃষক সিরাজ সর্দার বলেন, অতর্কিতভাবে আমাদের ওপর হামলা চালানো হয়েছে। এতেও তারা ক্ষান্ত না হয়ে আমার বসতবাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে। যাওয়ার সময়তারা ঘরে থাকা নগদ টাকা ওস্বর্ণালংকারসহ ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

বক্তব্য জানতে মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বসতঘরের কিছু মালামাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পূর্বাচল নতুন শহর প্রকল্প, নারায়ণগঞ্জ...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...

১৩৩ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

বাংলাদেশ রেলওয়েতে ‘টিকেট কালেক্টর’ পদে ১৩৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ মার্চ...

কমলনগরে প্রবাসী হেল্প ডেস্ক চালু

লক্ষ্মীপুরের কমলনগরে প্রথমবারের মতো চালু হলো প্রবাসী হেল্প ডেস্ক। উপজেলার তোরাবগঞ্জ ডিজিটাল সেন্টারের নতুন...