শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে এসএসসি পরীক্ষার্থীর বাল্য বিয়ের আয়োজন!

Array

পল্লী নিউজ ডেস্ক:

মেধাবী ছাত্রী লাইজু আক্তর স্মৃতি (১৪)। সে ২০১৭ সালের লক্ষ্মীপুরের রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষার্থী। এদিকে বুধবার (২১ ডিসেম্বর) স্মৃতির বিয়ে উপলক্ষ্যে বিয়ের সাজে পুরো বাড়ী সাজ সাজ রব বিরাজ করছে। মেহমান ও স্বজনরাও বিয়ে বাড়ীতে আসতে শুরু করেছেন। স্মৃতি পরীক্ষা ও আঠারো বছরের আগে বিয়ে করতে রাজি নয় বলে তার বান্ধবীদের কাছে বলে নিরবে কাঁদছেন। সে রায়পুর-ফরিদগঞ্জ উপজেলার বোয়ার্ডার বাজার সংলগ্ন চরপাতা ইউনিয়নের গাছিরহাট এলাকার মুন্সি বাড়ীর হেলাল উদ্দিন মুন্সির ও আমেনা বেগমের মেয়ে। এ বাল্য বিয়েটি বন্ধ করতে এলাকাবাসীর লিখিত অভিযোগের মাধ্যমে ইউএনওর হস্তক্ষেপ কামনা করেছেন।
লিখিত অভিযোগে জানাযায়, স্মৃতি বালিকা বিদ্যালয়ের মেধাবী ছাত্রী। স্মৃতির অভিভাবক তাদের পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা সানি (৩২) নামে এক আবুদাবি প্রবাসী ছেলের সাথে বিয়ের সকল প্রস্তুতি সম্পূর্ন করেছেন। কিন্তু সামনে এসএসসি পরীক্ষা অন্যদিকে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় স্মৃতি বিয়ে করতে অসম্মতি জানালেও অভিভাবকগন পরীক্ষার আগেই বিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। স্মৃতির সাথে যোগাযোগের চেষ্টা করলে তার অভিভাবকের বাধার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে সাংবাদিকদের মাধ্যমে স্কুল কর্তৃপক্ষ ও প্রশাসনের সহযোগীতা চেয়েছেন এলকাবাসী।
এ ব্যাপারে অভিভাবক হেলাল উদ্দিন মুন্সি ও আমেনা বেগম বলেন, মেয়ে উপযুক্ত হয়েছে। ভালো ছেলে পেয়েই মেয়ের বিয়ের ব্যবস্থা করা হয়েছে। এখানে সমস্যার কোন কিছু দেখছিনা। স্থানীয় কাজি কোন বক্তব্য দিতে রাজি হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, ১৮ বছরের নিচে এবং এসএসসি পরীক্ষার্থী বাল্য বিয়ে দেওয়া যাবে না। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...