বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রায়পুরে এসএসসি পরীক্ষার্থীর বাল্য বিয়ের আয়োজন!

Array

পল্লী নিউজ ডেস্ক:

মেধাবী ছাত্রী লাইজু আক্তর স্মৃতি (১৪)। সে ২০১৭ সালের লক্ষ্মীপুরের রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষার্থী। এদিকে বুধবার (২১ ডিসেম্বর) স্মৃতির বিয়ে উপলক্ষ্যে বিয়ের সাজে পুরো বাড়ী সাজ সাজ রব বিরাজ করছে। মেহমান ও স্বজনরাও বিয়ে বাড়ীতে আসতে শুরু করেছেন। স্মৃতি পরীক্ষা ও আঠারো বছরের আগে বিয়ে করতে রাজি নয় বলে তার বান্ধবীদের কাছে বলে নিরবে কাঁদছেন। সে রায়পুর-ফরিদগঞ্জ উপজেলার বোয়ার্ডার বাজার সংলগ্ন চরপাতা ইউনিয়নের গাছিরহাট এলাকার মুন্সি বাড়ীর হেলাল উদ্দিন মুন্সির ও আমেনা বেগমের মেয়ে। এ বাল্য বিয়েটি বন্ধ করতে এলাকাবাসীর লিখিত অভিযোগের মাধ্যমে ইউএনওর হস্তক্ষেপ কামনা করেছেন।
লিখিত অভিযোগে জানাযায়, স্মৃতি বালিকা বিদ্যালয়ের মেধাবী ছাত্রী। স্মৃতির অভিভাবক তাদের পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা সানি (৩২) নামে এক আবুদাবি প্রবাসী ছেলের সাথে বিয়ের সকল প্রস্তুতি সম্পূর্ন করেছেন। কিন্তু সামনে এসএসসি পরীক্ষা অন্যদিকে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় স্মৃতি বিয়ে করতে অসম্মতি জানালেও অভিভাবকগন পরীক্ষার আগেই বিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। স্মৃতির সাথে যোগাযোগের চেষ্টা করলে তার অভিভাবকের বাধার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে সাংবাদিকদের মাধ্যমে স্কুল কর্তৃপক্ষ ও প্রশাসনের সহযোগীতা চেয়েছেন এলকাবাসী।
এ ব্যাপারে অভিভাবক হেলাল উদ্দিন মুন্সি ও আমেনা বেগম বলেন, মেয়ে উপযুক্ত হয়েছে। ভালো ছেলে পেয়েই মেয়ের বিয়ের ব্যবস্থা করা হয়েছে। এখানে সমস্যার কোন কিছু দেখছিনা। স্থানীয় কাজি কোন বক্তব্য দিতে রাজি হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, ১৮ বছরের নিচে এবং এসএসসি পরীক্ষার্থী বাল্য বিয়ে দেওয়া যাবে না। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....