রায়পুরে প্রতিবন্ধীদের জন্য বিনা খরচে কম্পিউটার প্রশিক্ষণ চালু

শেয়ার

প্রদীপ কুমার রায়, বিশেষ প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুরে প্রতিবন্ধী ও তাদের সন্তানদের জন্য ‘সুবর্ণ কম্পিউটার প্রশিক্ষণ’ চালু করা হয়েছে। এখানে বিনামূল্যে আগামি ৩ মাস কম্পিউটার চালনা শেখানো হবে। রোববার (১ অক্টোবর) দুপুরে পৌর শহরের নতুন বাজারে প্রবীণ ও প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে এ আয়োজন করা হয়।

এদিকে রোববার আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এবং প্রবীণ ও প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সহযোগিতায় শোভাযাত্রা ও আলোচনা সভা করা হয়। ওইসময় কয়েকজন প্রতিবন্ধীকে ‘লাঠি’ উপহার দেওয়া হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্্জন দাশ। সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাজহারুল ইসলাম। সঞ্চালনা করেন প্রবীণ ও প্রতিবন্ধী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম রিংকু।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্্জন দাশ বলেন, ‘সরকার প্রবীণদের নিরাপত্তায় বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা চালু করেছে। পরিবারে তাদের অধিকার প্রতিষ্ঠার ল্েয প্রবীণ নীতিমালা প্রণয়ন করেছে। স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এ ধরণের প্রশিক্ষণ কার্যক্রম প্রতিবন্ধী পরিবারগুলোর জন্য সহায়ক ভূমিকা রাখবে।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.