বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতির বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়েঅনিয়ম আর দ্বন্ধে শিক্ষা কার্যক্রম ব্যাহত

Array

 

নিজস্্ব  প্্র তিবেদক:
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়েরশিক্ষক ও পরিচালনা কমিটির দ্বন্ধ চরম আকার ধারন করছে। প্রতিষ্ঠানেরবিভিন্ন অনিয়মের ঘটনায় সম্প্রতি জেলা প্রশাসকসহ (ডিসি)প্রশাসনিক বিভিন্ন কার্যালয়ে অভিযোগ-পাল্টা অভিযোগ করাহয়েছে। এনিয়ে শিক্ষা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। শিক্ষারস্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে শিক্ষার্থী, অ;িাবক ওএলাকাবাসী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ চেয়েছেন।স্থানীয়রা জানায়, ১৯৬০ সালে ১.৮৪ একর জমি নিয়ে বিদ্যালয়টিপ্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠানটিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্তপ্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী অধ্যয়নরত। মোট ১৮ জন শিক্ষকবিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন। একাধিকবার বিদ্যালয়টি উপজেলারশ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়।নাম প্রকাশ না করার শর্তে তিনজন শিক্ষক জানায়, বিদ্যালয়পরিচালনা কমিটির সভাপতি শরাফ উদ্দিন আজাদ সোহেল নানাভাবেতাদেরকে হয়রানি করছেন। তিনি কোন কারন ছাড়াই বেতন-ভাতাআটকে রাখার চেষ্টা, প্রতিনিয়ত অসৌজন্যমূলক আচরণ করেন।পরিচালনা কমিটির সদস্যদের সাথেও তিনি কারনে-অকারনে মারমুখিআচরণ করেন। এসবের প্রতিকার চেয়ে ১৩ জুন বিদ্যালয় পরিচালনাকমিটির ১২ সদস্যদেও মধ্যে ৯ জন সভাপতির বিরুদ্ধে লিখিতঅনাস্থা দেয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লামাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদেরঅবগত চিঠি দিয়ে করা হয়।বিদ্যালয়ের ছাত্র ফারুক হোসেন ও নাজমা আক্তার জানায়, বিদ্যালয়েরশিক্ষক ও পরিচালনা কমিটির দ্বন্ধের কারনে তাদের পড়ালেখা ব্যাহতহচ্ছে।এ অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে ফলাফল বিপর্যয় ঘটবে। শিক্ষারস্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনাকরেছে তারা।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শরাফ উদ্দিন আজাদ সোহেলজানান, অনুপস্থিতির কারনে প্রধান শিক্ষকের বেতন-ভাতা বন্ধ রাখতেব্যাংক ব্যবস্থাপককে চিঠি দেওয়ায় তারা আমার পেছনে ওঠেপড়েলেগেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিক তুহিনা আক্তার জানান, সভাপতি শরাফউদ্দিন আজাদ সোহেল বিদ্যালয়ে এসে সবার সাথে মনগড়া আচরণকরে। তার ইচ্ছেমতো প্রাতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম,বিধিবহির্ভূত কাজ কাজ না করলে হয়রানি করা হয়। তিনি অবৈধসুবিধা না পেয়ে বিভিন্নভাবে আমাকে হয়রানি করার হুমকিদিচ্ছে। বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবেজানিয়েছি।এ ব্যাপারে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)অজিৎ দেব জানান, বিদ্যালয়ের অভিযোগ তদন্ত চলছে। তদন্ত শেষে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....