রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মাছ আত্নসাতের অভিযোগ

Array

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মাছ আত্নসাত করার অভিযোগ উঠেছে।

সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার আলেকজান্ডার বাজারে অভিযানের নামে ৫ মাছ ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন প্রজাতির প্রায় দেড় মণ মাছ জব্দ করেন ওই মৎস্য কর্মকর্তা ।

অভিযোগকারী মাছ ব্যাবসায়ীরা হলেন হান্নান, বাহার, জাহের, শাহাবদ্দিন ও নিজাম।তারা আলেকজান্ডার বাজারের মাছ ব্যবসায়ী। মাছ ব্যবসায়ী শাহাবদ্দিন জানান, সন্ধ্যায় বাজারে মাছ বিক্রি করার সময় উপজেলা মৎস্য কর্মকর্তা এসে ৫ ব্যবসায়ীর কাছ থেকে পোয়া মাছ, তুলারঢান্ডি ও ইলিশসহ বিভিন্ন প্রজাতির প্রায় দেড় মণ মাছ নিয়ে যায়। পরে দু’টি এতিমখানায় ১৫/২০ কেজি মাছ বিতরণ দেখিয়ে বাকী সবগুলো মাছ মৎস্য কর্মকর্তাসহ ওই অফিসের কয়েকজন ভাগাভাগি করে নিয়ে যায়।

রামগতি উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন জানান, বাজারে অভিযান চালিয়ে ১০/১৫ কেজি মাছ জব্দ করা হয়েছে। পরে মাছগুলো দু’টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। মার্চ-এপ্রিল দুই মাস ইলিশ উৎপাদন বৃদ্ধির জন্য চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত প্রায় ১০০ কিলোমিটার মেঘনা নদীতে সব ধরনের মাছ ধরা বন্ধ ঘোষণা করে সরকার। কিন্তু নদীতে জেলেরা মাছ শিকার করছে তা বন্ধ না করে বাজারে অভিযানের নামে ব্যবসায়ীদের মাছ আত্নসাত করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...