মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১, আটক-৬

Array

পল্লী নিউজ ডেস্ক:
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামে  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত মো. জাকের হোসেনের মৃত্যু হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে নিহতের ঘটনায় রামগতি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এর আগে দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাকের হোসেনের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ প্রতিপক্ষের ৬ জনকে আটক করে।

মৃত্যুর খবর এলাকায় পৌঁছল্ েনিহতের স্বজনরাসহ বিক্ষুদ্ধ এলাকাবাসী প্রতিপক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

নিহত জাকের হোসেন উপজেলার চর কলাকোপা গ্রামের মহর আলীর ছেলে।

আটকরা হলেন- আবদুল মালেক, মো. গিয়াস, মো. বেলাল, ফরিদ উদ্দিন, মো. হেলাল ও ফারুক।

স্থানীয়রা জানায়, উপজেলা পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামের আবুল হোসেন গংদের সাথে একই গ্রামের নাজু গংদের তিন একর জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ ওই জমি দীর্ঘদিন থেকে আবুল হোসেন গংদের দখলে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে নাজিম উদ্দিন (নাজু) গং লোকজন নিয়ে ওই জমির ধান কাটতে গেলে আবুল হোসন গংদের বর্গাদার জাকের হোসেন বাঁধা দেয়। এসময় তারা জাকেরকে পিটিয়ে আহত করে। এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংষর্ষে উভয় পক্ষের অন্তত-১০ জন আহত হয়। আহত জাকের, মতিন, ইমাম হোসেনসহ কয়েকজনকে  নোয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত জাকের হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাকির হোসেনের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে নিহতের স্বজন ও বিক্ষুদ্ধ এলাকাবাসী নাজু গংয়ের ফরিদের বাড়িতে অগ্নিসংযোগ করে । এতে একটি বসত ঘর সহ তিন ঘর পুড়ে যায়।

তবে, নিহত জাকির হোসেনের পরিবারের লোকজন জানান নাজু গংরা নিজেরাই তাদের বাড়িতে অগ্নিসংযোগ করে অন্যের ওপর দায় চাপাতে অপচেষ্টা করছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, ইকবাল হোসেন জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত জাকির হোসেনের ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের ঘটনায় আবুল হোসেন বাদি হয়ে থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। অগ্নিসংযোগের বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। সংঘর্ষে নিহত ও বাড়ি ঘরে অগ্নিসংযোগের বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...