সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১, আটক-৬

Array

পল্লী নিউজ ডেস্ক:
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামে  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত মো. জাকের হোসেনের মৃত্যু হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে নিহতের ঘটনায় রামগতি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এর আগে দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাকের হোসেনের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ প্রতিপক্ষের ৬ জনকে আটক করে।

মৃত্যুর খবর এলাকায় পৌঁছল্ েনিহতের স্বজনরাসহ বিক্ষুদ্ধ এলাকাবাসী প্রতিপক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

নিহত জাকের হোসেন উপজেলার চর কলাকোপা গ্রামের মহর আলীর ছেলে।

আটকরা হলেন- আবদুল মালেক, মো. গিয়াস, মো. বেলাল, ফরিদ উদ্দিন, মো. হেলাল ও ফারুক।

স্থানীয়রা জানায়, উপজেলা পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামের আবুল হোসেন গংদের সাথে একই গ্রামের নাজু গংদের তিন একর জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ ওই জমি দীর্ঘদিন থেকে আবুল হোসেন গংদের দখলে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে নাজিম উদ্দিন (নাজু) গং লোকজন নিয়ে ওই জমির ধান কাটতে গেলে আবুল হোসন গংদের বর্গাদার জাকের হোসেন বাঁধা দেয়। এসময় তারা জাকেরকে পিটিয়ে আহত করে। এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংষর্ষে উভয় পক্ষের অন্তত-১০ জন আহত হয়। আহত জাকের, মতিন, ইমাম হোসেনসহ কয়েকজনকে  নোয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত জাকের হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাকির হোসেনের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে নিহতের স্বজন ও বিক্ষুদ্ধ এলাকাবাসী নাজু গংয়ের ফরিদের বাড়িতে অগ্নিসংযোগ করে । এতে একটি বসত ঘর সহ তিন ঘর পুড়ে যায়।

তবে, নিহত জাকির হোসেনের পরিবারের লোকজন জানান নাজু গংরা নিজেরাই তাদের বাড়িতে অগ্নিসংযোগ করে অন্যের ওপর দায় চাপাতে অপচেষ্টা করছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, ইকবাল হোসেন জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত জাকির হোসেনের ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের ঘটনায় আবুল হোসেন বাদি হয়ে থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। অগ্নিসংযোগের বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। সংঘর্ষে নিহত ও বাড়ি ঘরে অগ্নিসংযোগের বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...