শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১, আটক-৬

Array

পল্লী নিউজ ডেস্ক:
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামে  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত মো. জাকের হোসেনের মৃত্যু হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে নিহতের ঘটনায় রামগতি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এর আগে দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাকের হোসেনের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ প্রতিপক্ষের ৬ জনকে আটক করে।

মৃত্যুর খবর এলাকায় পৌঁছল্ েনিহতের স্বজনরাসহ বিক্ষুদ্ধ এলাকাবাসী প্রতিপক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

নিহত জাকের হোসেন উপজেলার চর কলাকোপা গ্রামের মহর আলীর ছেলে।

আটকরা হলেন- আবদুল মালেক, মো. গিয়াস, মো. বেলাল, ফরিদ উদ্দিন, মো. হেলাল ও ফারুক।

স্থানীয়রা জানায়, উপজেলা পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামের আবুল হোসেন গংদের সাথে একই গ্রামের নাজু গংদের তিন একর জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ ওই জমি দীর্ঘদিন থেকে আবুল হোসেন গংদের দখলে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে নাজিম উদ্দিন (নাজু) গং লোকজন নিয়ে ওই জমির ধান কাটতে গেলে আবুল হোসন গংদের বর্গাদার জাকের হোসেন বাঁধা দেয়। এসময় তারা জাকেরকে পিটিয়ে আহত করে। এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংষর্ষে উভয় পক্ষের অন্তত-১০ জন আহত হয়। আহত জাকের, মতিন, ইমাম হোসেনসহ কয়েকজনকে  নোয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত জাকের হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাকির হোসেনের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে নিহতের স্বজন ও বিক্ষুদ্ধ এলাকাবাসী নাজু গংয়ের ফরিদের বাড়িতে অগ্নিসংযোগ করে । এতে একটি বসত ঘর সহ তিন ঘর পুড়ে যায়।

তবে, নিহত জাকির হোসেনের পরিবারের লোকজন জানান নাজু গংরা নিজেরাই তাদের বাড়িতে অগ্নিসংযোগ করে অন্যের ওপর দায় চাপাতে অপচেষ্টা করছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, ইকবাল হোসেন জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত জাকির হোসেনের ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের ঘটনায় আবুল হোসেন বাদি হয়ে থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। অগ্নিসংযোগের বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। সংঘর্ষে নিহত ও বাড়ি ঘরে অগ্নিসংযোগের বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...