সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে ডাকাতের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু; বিক্ষোভ

Array

লক্ষ্মীপুরঃ

মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ছাত্রলীগ নেতা নজরুল। লক্ষ্মীপুরের রামগতিতে চর আবদুল্যাহ ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক নজরুল। সে ও তার ভাইয়ের উপর ডাকাত খোকন ও তার বাহিনীর হামলায় গুরুতর আহত  ও পরে মৃত্যুর ঘটনায় বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ।

রোববার (২৫ জুন) দুপুরে নোয়াখালী সদর হাসপাতাল  নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক নজরুলকে মৃত ঘোষনা করে। এর আগে গত বুধবার (২১ জুন) নজরুলের পিতা ও স্থানীয়রা তাদের উদ্ধার করে বিকাল ৬.৩০ মিনিটে উপজেলা ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করে। রোববার (২৫ জুন) সকাল ৮.৩০ টার দিকে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক দুই সহোদরকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরন করেন।

নজরুল চর আবদুল্যাহ ইউনিয়নের চর গজারিয়ার নুরল ইসলাম মাঝির ছেলে।

ছাত্রলীগ নেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দায়ী খুনি ব্যক্তিদের গ্রেফতারের দাবীতে উপজেলা ছাত্রলীগ সভাপতি জহির উদ্দিন বাবর ওসাধারন সম্পাদক আরমানের নেতৃত্বে রোববার দুপুরে বিক্ষোভ মিছিল বের হয় উপজেলা সদর আলেকজান্ডার বাজার।

এসময় প্রতিক্রিয়ায় উপজেলা ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগ নেতা নজরুলের খুনি ডাকাত খোকন, তার সহযোগী এবং চিহ্নিত গডফাদারদের অবিলম্বে আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। বিশ্বস্তসূত্রে জানা যায় গত বুধবার (২১ জুন) সকাল অনুমান ১০ টার দিকে দ্বীপ চর গজারিয়ার অদূরবর্তী চর গাসিয়ায় জমিচাষ করার জন্য নজরুল ইসলাম ও তার ভাই শেখ ফরিদ চরে যায়। সেখানে অবস্থান করা ডাকাত খোকনের মামা আবু তাহের চরাঞ্চলেরমূর্তিমান আতংক এবং ডাকাত বাহিনীর লিডার খোকনকে ছাত্রলীগ নেতা ও তার ভাইয়ের চরে আসার খবর দেয়। ইসলাম মাঝির ছেলে খোকন ডাকাত ও তার সহযোগী কাইয়ুমের ছেলে শাহারাজ, মেহেরাজ, আরজু, জমির ডাকাতদের নিয়ে ঘটনাস্থলে এসে ছাত্রলীগ নেতা নজরুল ও তার ভাইকে তুলে স্থানীয় বার আউলিয়ার বাজার নিয়ে নির্মম নির্যাতন করে হত্যার চেষ্টাকরে। এ ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক নজরুল ইসলাম (২৬) ও তার সহোদর ভাই শেখ ফরিদ (২৮) গুরুতর আহত হয়।স্থানীয়সূত্রে আরো জানা যায় ছাত্রলীগ নেতা নজরুল চোর ডাকাতের বিরুদ্ধে প্রতিবাদী। এর প্রেক্ষিতে তাদের উপর নির্মম ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। এ ছাড়াও মেঘনার বুকে জেগে উঠা চরগুলো বিক্রি করেন খোকন ডাকাত ও তার বাহিনী। উপজেলা আ’লীগের যুগ্ন আহবায়ক জাকির হোসেন লিটন চৌধুরী সহ দুজন পাতি নেতা খোকন বাহিনীর গডফাদারের দায়িত্ব আছেন।

এ হামলার ঘটনায় ছাত্রলীগ কর্মীদের মধ্যে উত্তেজনা ও চরাঞ্চলের মানুষের মধ্যে ডাকাত আতংক বিরাজ করছে। এ বিষয়ে চর আবদুল্যাহ ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন বলেন বর্তমানে সেখানে সরকারী দলের ছত্রছায়ায় ডাকাত খোকন বাহিনীর ত্রাসের রাজত্ব্ চলছে। ছাত্রলীগ নেতা নজরুল হত্যা তার প্রমাণ।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...