সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে চুরির অপবাদে গাছে বেধে শিশু নির্যাতন, গ্রেফতার ২

Array

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরের রামগতিতে মো. শিপন (১২) নামের ৫ম শ্রেণির এক স্কুল ছাত্রকে ৪০ টাকা চুরির অপবাদ দিয়ে মাথার চুল কেটে, মুখে কালি দিয়ে ও গলায় জুতার মালা পরিয়ে বর্বর নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রামগতি থানায় মামলা হয়েছে। অভিযুক্ত দুই বখাটেকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকালে গ্রেফতারকৃত আবদুল আলী ও জাবেদ হোসেনকে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়। সোমবার (১০ এপ্রিল) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এর আগে ৫ এপ্রিল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত চর সীতা গ্রামের একটি খেজুর গাছের সাথে শিপনকে বেধে নির্যাতন চালানো হয়। এ ঘটনায় ১০ এপ্রিল সোমবার রাতে  শিশুর বাবা  রামগতি থানায় অভিযোগ দায়ের করেন।

নির্যাতিত শিশু শিপন রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের  চর সীতা গ্রামের বাসিন্দা শ্রমিক মো. সিরাজের ছেলে এবং উত্তর পশ্চিম চর সীতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।

গ্রেফতার হওয়া আসামী আবদুল আলী উপজেলার চর বাদাম ইউনিয়নের চর সীতা গ্রামের সুজা মিয়ার ছেলে। জাবেদ একই গ্রামের মৃত আবুল বাশারের ছেলে। মামলার অন্য আসামি জিয়া উর রহমান পলাতক রয়েছেন।

শিশুর বাবা মো. সিরাজ ও মা বিলকিস বেগম জানান, শিশু শিপন তার বন্ধুদের সঙ্গে মারবেল খেলছিলো। এসময় খেলার স্থানের পাশে জিয়াউর রহমানের (৪০) বাঁশের সাথে ঝুলানো জামার পকেট থেকে ৪০ টাকা কে বা কারা চুরি করে নিয়ে যায়। এঘটনায় সন্দেহ করে টাকা চুরির অপবাদ দিয়ে শিপনকে খেজুর গাছের সাথে বেধে বর্বর নির্যাতন করে। এসময় আসামিরা তার মুখে কালি মেখে মাথার চুল কেটে দেয়, গলায় জুতার মালা পরায় এবং হাত পা বেধে রেখে সকাল ৮ টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্যাতন চালায়। পরে স্থানীয়দের সহযোগীতায় তাকে উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, শিশু নির্যাতনের ঘটনায় তার বাবা বাদি হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করে। দুইজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে; অপর আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে

সর্বশেষ

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম ইকবাল। তামিম সেঞ্চুরি করেলেও জয় ফিরেছিলেন ৫৮ রানে। ঢাকা টেস্টে সুবিধা...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...