শনিবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ,১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগতিতে একই পরিবারের ৬ সদস্যের ১৭ বিবাহ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে বহ বিবাহে আসক্ত পরিবারের সন্ধান পাওয়া গেছে। পরিবারের সকল সদস্য নতুন নতুন বিয়ে করে তালাক দিয়ে দেয়া এ পরিবারের নেশা ও পেশা হয়ে দাঁড়িয়েছে বলে স্থানীয়রা জানায়।  একই পরিবারের ৬ সদস্য ১৭ বিবাহ করেছেন।

জানা যায়, চর আলেকজান্ডার ইউনিয়নের ওয়াপদাবাজার এলাকায় মফিজুল ইসলামের পরিবারের ৬জন সদস্য এ পর্যন্ত বিয়ে করে তালাক দিয়েছেন ১৭ জনকে। মফিজুল ইসলামের পিতা বিয়ে করেছেন ৪টি। মফিজুল ইসলামের বড় ছেলে মো: নজরুল ইসলাম করেছেন ৪ বিয়ে, তার ভাই ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার করেছেন ৩টি, তার বোন শামীমা সুলতানা মায়া করেছেন ৩ বিয়ে, ছোট মেয়ে ফারজানা আক্তার লিপা করেছেন ২ বিয়ে। এ সকল স্ত্রী ও স্বামীকে ভাই ও বোনেরা দিয়েছেন তালাক। আবার নতুন করে বিয়ে করার জন্য পাত্র পাত্রী খুজছেন এ বহু বিবাহে আসক্ত পরিবারের সদস্যরা। আরো জানা যায়, এ পরিবারের সদস্যরা বিয়ে করে বিপুল পরিমাণের টাকা যৌতুক নিয়ে কিছুদিন পর তালাক দিয়ে দেয়।

বহু বিবাহের বিষয়ে পরিবারের সদস্য মানজুর ও জামিল জানান, এটা আমাদের কপাল, আমরা কাউকে দোষ দেইনা। কেন জানিনা আমাদের ভাই বোনদের সংসার টেকেনা।

ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার তার ৩য় স্ত্রী কমলনগর উপজেলার চর ফলকন ইসলামগঞ্জ এলাকার মো: সাদেকের মেয়ে সুফিয়া বেগম (২৭) কে তালাক দেয়া হয়েছে জেনে তার ২ মাসের কণ্যা সন্তান নাজনীন ফাতেমা মীমসহ ইউনিয়ন পরিষদে আসেন ন্যায় বিচারের জন্য।

সুফিয়া বেগম জানান, আমাকে কি কারণে তালাক দেয়া হয়েছে জানি না । আমার অপরাধ কি তাও জানি না। আমার কোন দোষ থাকলে আমার মা বাবা ভাই বা পরিবারের সদস্যদের জানাতে পারত ডাক্তার জামিল তাও করেনি। সে খামখেয়ালী ভাবে একতরফা সিদ্ধান্ত চাপিয়ে দেয়ার চেষ্টা করছে। আমি একতরফা তালাক মানিনা এবং ন্যায় বিচার চাই।

সুফিয়ার ভাই আক্তার হোসেন জানান, জামিল আমাদের কাছ থেকে এ পর্যন্ত ৫ লক্ষ টাকা যৌতুক নিয়েছেন নানা কায়দায়। বর্তমানে কোন কারণ ছাড়াই আমার বোনকে তালাক দিয়ে উকিল নোটিশ পাঠিয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সুমন বলেন, আমি শুনেছি এবং জেনেছি এ পরিবারের সদস্যরা বহু বিবাহে আসক্ত। সম্প্রতি ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার এর ৩য় স্ত্রী ৩ মাসের কণ্যা সন্তান সহ আমাদের পরিষদে এসে তাকে উকিলের মাধ্যমে দেয়া তালাকের বিষয়ে ন্যায় বিচার দাবী করেন। আমরা পরিষদের সদস্যরা বিষয়টি যাছাই বাছাই করে দেখছি সুরাহার কোন পথ পাওয়া যায় কিনা।

সর্বশেষ

ডি মারিয়াকে ছাড়াই আর্জেন্টিনার একাদশ

বিশ্বকাপের সেমিফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের রানার্সআপ নেদারল্যান্ডস। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামছে এই দুই...

বানিয়াচংয়ে বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতাদের সংবর্ধনা প্রদান

জুয়েল রহমান. হবিগঞ্জ প্রতিনিধিঃ নারী জাগরণের প্রতিকৃত বেগম রোকেয়া'র স্মরণে বেগম রোকেয়া দিবস যথাযোগ্য...

কোম্পানীগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

মোঃ বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক...

বেগমগঞ্জের হাজীপুরে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন এপেক্স ক্লাবের ফ্রি চিকিৎসা ক্যাম্প

বদিউজ্জামান তুহিন: নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জের হাজীপুর ইউনিয়নের হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনা বীরশ্রেষ্ঠ...

পেনাল্টিতে ব্রাজিলের স্বপ্ন ভেঙ্গে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

নাটকীয়তায় শেষ হল বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালের লড়াই। শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে যার শেষ হাসি...

টাইব্রেকারে ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

ক্রোয়েশিয়ার রক্ষণে একের পর এক আক্রমণ আছড়ে পড়ছিল ব্রাজিলের। অবশেষে অতিরিক্ত সময়ে সেই কাঙ্ক্ষিত...