রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন এক পরিবার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ রামগঞ্জে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন একটি হিন্দু পরিবার।
শুক্রবার জুম্মা নামাজের পূর্বে দল্টা পালের বাড়ি জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি শুয়াইব কালেমা পড়ে আব্দুর রহমান (৩৫) নামক নওমুসলিম পরিবারকে ইসলাম ধর্মগ্রহন করেন। জুম্মা নামাজ শেষে দল্টা রহমানীয়া উচ্চবিদ্যালয় শ্রেণী কক্ষে আব্দুর রহমান স্ত্রী মোছা: মরিয়াম বেগম (৩০),ছেলে মো: ইয়াসিন আরাফাত (৫) মোছা: আয়েশা ছিদ্দিকা (১) বছরকে কালেমা পড়ে মুসলমান করা হয়।
নওমুসলিম আব্দুর রহমানের বাড়ি উত্তর দল্টা গ্রামের মালী বাড়ি।
বর্তমান তিঁনি দল্টা দিঘীর পাড় নামক স্থানে একটি ভাড়া বাসায় বসবাস করেন।
আব্দুর রহমান জানান, হিন্দুধর্ম ত্যাগ করার পূর্বে আমার নাম ছিল সহদেব,স্ত্রীর নাম ছিল পিংকি,ছেলের নাম ছিল রুদ্র,মেয়ের নাম ছিল নিথিলা। এসময় আব্দুর রহমান আরো জানান, গত দুই বছর আগে তিঁনি ক্যান্সার নামক একটি মরণঘাত রোগে আক্রান্ত ছিলেন। তখনি মুসলমান নামক এক ডাক্তার কাছে চিকিৎসা নিতে যান।
ডাক্তার চিকিৎসা দেন আর তাকে পরের দিন পবিত্র কদর রাতে আল্লাহর দরবারে ক্ষমা,সাহায্য সহ এবাদত করতে। আব্দুর রহমান তাহা পালন করেন। ধীরে ধীরে পবিত্র কোরআন শরীফ বাংলা অনুবাদ সহ পড়তেন। ইসলাম ধর্ম গ্রহন করার আগে তিনি এবাদত করতেন। পরেই তিনি তার স্ত্রীকে মুসলমান হওয়ার জন্য অনুরোধ করেন। স্ত্রী তখনি প্রত্যাখান করেন পরেই নবী রাসূলগনের হাদিস,কোরআন অর্থসহ পড়ে আল্লাহ পাক রাব্বুল আলামিনের প্রতি ও নবী রাসূলগনের প্রতি বিশ্বাস ও ভালোবাসা অনুপ্রানিত হয়ে কোন প্ররোচনা না হয়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। বাবার কোটি টাকা সম্পদ পেলে আল্লাহর নৈকট্য লাভে আমার পরিবারকে হিন্দু ধর্ম ত্যাগের মধ্যেদিয়ে মুসলমান ধর্ম গ্রহন করেছি। সকল মুসলমান ভাইদের কাছে দোয়া কামনা করেন।
এ সময়ে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের মেম্বার মহসিন রাশেদ, বিশিষ্ট ব্যবসায়ী একেএম জসিম উদ্দিন, মাষ্টার দিদারুল আলম,জাকির হোসেন ভূঁইয়া, আহছাদ পাল,আব্দুল কাদের সহ অনেকে।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...