রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্স সংস্কারের কাজে ব্যাপক অনিয়ম

Array

রামগঞ্জ:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র সংস্কারে ঠিকাদার সংশ্লিষ্টদেরকে ম্যানেজ করে  নি¤œমানের বালু, সিমেন্ট, কাঠ,রং ব্যবহারসহ ব্যাপক অনিয়মের মাধ্যমে সপ্তাহ ধরে কাজ চালিয়ে যাচ্ছে। এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া ও কাজটির তত্বাবধায়ক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মায়ারানীর নিকট ঠিকাদারের বিরুদ্ধে  অভিযোগ করে।
জানা যায়,পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক ৫ লক্ষ টাকা ব্যয়ে ভাদুর ইউপি স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কেন্দ্রটি সংস্কারের কাজ পায় নোয়াখালী জেলার মেসার্স যমুনা এন্টারপ্রাইজের মালিক ঠিকাদার টিপু সুলতান । উক্ত ঠিকাদার  কাজটির সিডিউল  না নিয়ে  গত শনিবার (২৯এপ্রিল) থেকে নিজের ইচ্ছামতে নি¤œমানের ইট, বালূ , সিমেন্ট,রং,রেন্ডীকাঠ , কদমকাঠ ইত্যাদি ব্যবহার করে এবং ছয় এর এক সিমেন্ট মিশ্রন করে দ্রুত গতি কাজ চালিয়ে যাচ্ছে। এতে এলাকাবাসী ওয়ার্ড মেম্বারের নেতৃত্বে বুধবার সকালে গিয়ে কাজ বন্ধ করে দেয়, বিকালে ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় ঠিকাদার কাজটি ভালভাবে করা অঙ্গীকার করলে সবাই মেনে নেয় এবং পুনরায়  কাজ চালূ হয়।  বৃহস্পতিবার সরেজজিনে গিয়ে দেখা যায়, কুদ্দুসসহ কয়েকজন কাঠ মেস্তুরী  রেন্ডী ও কদম গাছেরকাঠ ব্যবহার করে দরজা ও জানালার কাজ করছে আর জাহাঙ্গীরসহ কয়েকজন রাজমেস্ত্রী ময়লা,মাটি ভরা ছয বালতি বালুর সাথে এক বালতি সিমেন্ট মিশ্রন করে বিভিন্ন ওয়াল,ফেøারের রিপারিং করছে।
এব্যাপারে ঠিকাদার াটপু সুলতান বলেন, সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান, স্বাস্থ বিভাগের ইঞ্জিয়ার ও স্থানীয় এমপি’র সাথে য়োগায়োগ করে কাজটি করছি, আপনি এ ব্যাপারে কিছু জানতে হলে তাদের সাথে যোগাযোগ করেন। আমি এ বেশী কিছু বলতে পারবো না।
ভাদুর ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া জানান, কাজটি কখন থেকে করছে এ ব্যাপারে আমি কিছুই জানি না। বুধবার মেম্বারসহ স্থানীয়রা নি¤œমানের জিনিস দিয়ে কাজ করার বিষয়টি জানালে আমি সরেজমিনে গিয়ে ঠিকাদারকে কাজটি ভালভাবে করার জন্য বলে আসি।
রামগঞ্জ উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা  মায়ারানী দত্ত জানান, ঠিকাদার কাউকে না জানিয়ে  শনিবার কাজ শুরু করে বুধবারে আমার কাছে এসে শনিবারের তারিখে কাজের সিডিউল বুজে নিতে চাইলে আমি দিই নাই। বুধবারের তারিখে সিডিউল দিয়েছি। কি কাজ করছে আমি আগামী রবিবারে গিয়ে দেখবো।
স্থানীয় এম পি ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল জানান,  কোথায় কাজ হচ্ছে, কি কাজ হচ্ছে, কোন ফান্ড থেকে হচ্ছে কোন ঠিকাদার করাচ্ছে আমি কিছুই বলতে পারবো না।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...