রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্স সংস্কারের কাজে ব্যাপক অনিয়ম

Array

রামগঞ্জ:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র সংস্কারে ঠিকাদার সংশ্লিষ্টদেরকে ম্যানেজ করে  নি¤œমানের বালু, সিমেন্ট, কাঠ,রং ব্যবহারসহ ব্যাপক অনিয়মের মাধ্যমে সপ্তাহ ধরে কাজ চালিয়ে যাচ্ছে। এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া ও কাজটির তত্বাবধায়ক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মায়ারানীর নিকট ঠিকাদারের বিরুদ্ধে  অভিযোগ করে।
জানা যায়,পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক ৫ লক্ষ টাকা ব্যয়ে ভাদুর ইউপি স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কেন্দ্রটি সংস্কারের কাজ পায় নোয়াখালী জেলার মেসার্স যমুনা এন্টারপ্রাইজের মালিক ঠিকাদার টিপু সুলতান । উক্ত ঠিকাদার  কাজটির সিডিউল  না নিয়ে  গত শনিবার (২৯এপ্রিল) থেকে নিজের ইচ্ছামতে নি¤œমানের ইট, বালূ , সিমেন্ট,রং,রেন্ডীকাঠ , কদমকাঠ ইত্যাদি ব্যবহার করে এবং ছয় এর এক সিমেন্ট মিশ্রন করে দ্রুত গতি কাজ চালিয়ে যাচ্ছে। এতে এলাকাবাসী ওয়ার্ড মেম্বারের নেতৃত্বে বুধবার সকালে গিয়ে কাজ বন্ধ করে দেয়, বিকালে ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় ঠিকাদার কাজটি ভালভাবে করা অঙ্গীকার করলে সবাই মেনে নেয় এবং পুনরায়  কাজ চালূ হয়।  বৃহস্পতিবার সরেজজিনে গিয়ে দেখা যায়, কুদ্দুসসহ কয়েকজন কাঠ মেস্তুরী  রেন্ডী ও কদম গাছেরকাঠ ব্যবহার করে দরজা ও জানালার কাজ করছে আর জাহাঙ্গীরসহ কয়েকজন রাজমেস্ত্রী ময়লা,মাটি ভরা ছয বালতি বালুর সাথে এক বালতি সিমেন্ট মিশ্রন করে বিভিন্ন ওয়াল,ফেøারের রিপারিং করছে।
এব্যাপারে ঠিকাদার াটপু সুলতান বলেন, সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান, স্বাস্থ বিভাগের ইঞ্জিয়ার ও স্থানীয় এমপি’র সাথে য়োগায়োগ করে কাজটি করছি, আপনি এ ব্যাপারে কিছু জানতে হলে তাদের সাথে যোগাযোগ করেন। আমি এ বেশী কিছু বলতে পারবো না।
ভাদুর ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া জানান, কাজটি কখন থেকে করছে এ ব্যাপারে আমি কিছুই জানি না। বুধবার মেম্বারসহ স্থানীয়রা নি¤œমানের জিনিস দিয়ে কাজ করার বিষয়টি জানালে আমি সরেজমিনে গিয়ে ঠিকাদারকে কাজটি ভালভাবে করার জন্য বলে আসি।
রামগঞ্জ উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা  মায়ারানী দত্ত জানান, ঠিকাদার কাউকে না জানিয়ে  শনিবার কাজ শুরু করে বুধবারে আমার কাছে এসে শনিবারের তারিখে কাজের সিডিউল বুজে নিতে চাইলে আমি দিই নাই। বুধবারের তারিখে সিডিউল দিয়েছি। কি কাজ করছে আমি আগামী রবিবারে গিয়ে দেখবো।
স্থানীয় এম পি ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল জানান,  কোথায় কাজ হচ্ছে, কি কাজ হচ্ছে, কোন ফান্ড থেকে হচ্ছে কোন ঠিকাদার করাচ্ছে আমি কিছুই বলতে পারবো না।

সর্বশেষ

হবিগঞ্জ নিউজ র্পোটালের প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ হবিগঞ্জ নিউজ র্পোটাল এর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় হবিগঞ্জ জেলার সকল উপজেলা প্রতিনিধিরা উপস্হিত ছিলেন। শনিবার(২১মে) দুপুরে শহরের পুরাতন পৌরসভা...

রামগঞ্জে আলোর দিশারী’র ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্ধোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্যে, এসো মানুষকে ভালবাসি, শেখ হাসিনার হাত ধরে, মুজিব...

মৌলভীবাজারে পুলিশের গাড়ি দূর্ঘটনায় হবিগঞ্জের এক পুলিশ নিহত, আহত ৮

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের রাাজনগর উপজেলায় আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে সড়ক...

শিক্ষাব্যবস্থা জাতীয়করণে শিক্ষাখাতে ২০ শতাংশ বরাদ্দের দাবিতে বিএমজিটিএ’র সংবাদ সম্মেলন

ফিরোজ আলম: উৎসব ভাতা শতভাগকরন, মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করন ও আসন্ন বাজেটে শিক্ষাখাতে ২০...

নেত্রকোনায় বখাটের কোপে স্কুলছাত্রী আহত

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জে বখাটের দায়ের কোপে তাছলিমা আক্তার (১৬) নামে এক...

আজমিরীগঞ্জে  জব্দকৃত তেল গভীর রাতে নিলামে বিক্রি, সর্ব মহলে তোলপাড় ও চরম ক্ষোভ

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বৃহস্পতিবার গভীররাতে ৪,৪৪০ লিটার সয়াবিন তেল গড়াগড়ি করে...