মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে সিএনজি ধর্মঘটে জনদুর্ভোগ

Array

রামগঞ্জ
লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর দক্ষিন বাজারে চাঁদা না পেয়ে তিন চালককে নির্যাতন চালিয়ে টাকা ছিনিয়ে নেওয়া ও ষ্ট্যান্ডে অতিরিক্ত চাদা নেওয়া বন্ধের দাবীতে মঙ্গলবার সকাল থেকে সিএনজি চালকেরা ধর্মঘট শুরু করেছে। এতে রামগঞ্জ-পানপাড়া-মীরগঞ্জ-লক্ষ্মীপুর ও রামগঞ্জ-কেরোয়া-রায়পুর উপজেলার  হাজার হাজার যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।
রামগঞ্জ শিশু পার্কে মঙ্গলবার সকালে সিএনজি চালকেরা প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের বলেন,দক্ষিন বাজারের চিহিৃত দুস্কৃতিকারী মিল্লাত হোসেন,শাওন হোসেন ও বাবুর হাতে দীর্ঘ দিন থেকে চালকেরা নির্যাতনের স্বীকার হয়ে আসছে। তারা চালকদের জিম্মি করে  বিভিন্ন স্থান থেকে মাদক দ্রব্য ক্রয় করতে বাধ্য করে। পুলিশের হাতে আটক হলে চালকদের পরিবারকে নানা ভয়ভীতি দেখিয়ে টাকা নিয়ে থানা থেকে মুক্ত করে। সিএনজি চালক সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেন,অন্যদিনের ন্যায় সোমবার বিকেলে মিল্লাত,শাওন ও বাবুর ভাড়াটে নারী ইতি বেগমকে দিয়ে নাটক সাজিয়ে সিএনজি চালক নুরুল আমিন দুখু,ইউসুফ হোসেন ও জাকির মেল্লাকে ওয়াবদা কলোনীর ভিতরে নিয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবী করে। টাকা দিতে অস্বীকার করায় তিনজন চালককে অমানসিক র্নিযাতন করে। একই ব্যক্তিরা কয়েকদিন পুর্বে একটি সিএনজি ক্রয়-বিক্রয়ের অপরাধে সহেল ও সুমনের কাছ থেকে ৩০হাজার টাকা,আলমঙ্গীর ফার্নিসারে এক সিএনজি চালকে আটক করে ৩০হাজার টাকা নিয়ে যায়। শুধু তাই নয় সিএনজি ষ্টান্ডে পৌরকর ১০টাকার স্থলে প্রতিদিন প্রতি সিএনজি থেকে ৪০টাকা করে আদায় করছে। চালকদের উপর নির্যাতনকারী ও অতিরিক্ত চাঁদা নেওয়ার বন্ধের দাবীতে সিএনজির চালকরা মালিক পক্ষের সাথে যোগাযোগ করে অর্নিদিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করেছে। এব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত মিল্লাত হোসেনকে বারবার ফোন করেও পাওয়া যায়নি। তবে শাওন হোসেন বলেন,রহিম দারোয়ানের স্ত্রী ইতি বেগমের কাগজপত্র সিএনজিতে খোয়া যাওয়া চালককে জিজ্ঞাাসাবাদ করলে উল্টা-পাল্টা বলায় ৩/৪টি চড় থাপ্পর মেরেছি। মুঠোফোনে ইতি বেগম বলেন,রামগঞ্জে কাজ শেষ করে রায়পুরের বাসা ফিরার সময় সিএনজিতে কিছু প্রয়োজনীয় কাগজপত্র ও টাকা খোয়া গেছে। আমি সিএনজির লাইন ম্যানের কাছে অভিযোগ করেছি। রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী বলেন,সিএনজি চালকেরা আমাকে কিছুই না জানিয়ে ধর্মঘট শুরু করেছে। বিষয়টি আমি ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হান্নান বাবুর কাছে জেনেছি। চালকদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...