শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে সরকারী সম্পত্তির বালু উত্তালন করে বিক্রির অভিযোগ

Array

আবু তাহের: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর গ্রামের হাছান আহমেদ ক্ষমতার দাপট দেখিয়ে সরকারী সম্পত্তির বালু উত্তোলন করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। সৃষ্ট ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সুত্রে জানা যায়.লামচর ইউপির লামচর মৌজার ৭৫৪,৭৫৫,৭৬১,৭১২,৭১৩ নং দাগে ৫একর ৩৮ শতাংশ সরকারী সম্পত্তি হাছান আহমেদ ও তার স্ত্রী মনোয়ারা বেগমের নামে লীজ রয়েছে। ওই গ্রামের প্রভাবশালী হাছান আহমেদ নিজের আধিপত্য ক্ষমতার দাপট দেখিয়ে কয়েকদিন যাবত লীজকৃত সম্পত্তির পুকুরে ড্রেজিং মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। সোমবার বিকেলে সরেজমিনে গেলে বালু উত্তোলনকারী হাছান আহমেদ উত্তেজিত হয়ে বলেন,সরকারী সম্পত্তির সাথে আমার ক্রয়কৃত সম্পত্তি রয়েছে। জেলা প্রশাসক থেকে অনুমতি নিয়ে বালু উত্তোলন করলে উপজেলা প্রশাসন কিংবা ইউপি ভুমি কর্মর্কতাকে জানানোর প্রয়োজন মনে করি না। লামচর ইউপি ভুমি কর্মর্কতা আঃ ছাত্তার বলেন,দেশ স্বাধীনের পুর্বে এটি জমিদারকে বাড়ি ছিলো। জমিদাররা চলে যাওয়ার পর সরকার সম্পত্তি ব্যক্তিকে লীজ দেয়। সরকারী খাস খতিয়ান ও ভিপি নথিভুক্ত পুকুরে বালু উত্তোলনের খবর পেয়ে আমি উপস্থিত হয়ে ড্রেজিং বন্ধ করে দিয়েছি এবং রামগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) কে ৯ জুলাই লিখিত ভাবে জানিয়েছি।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাসউদ পারভেজ মজুমদার বলেন,হাছান নামের ওই জনৈক ব্যাক্তিকে সরকারী সম্পত্তি থেকে বালু উত্তোলন বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এর পরেও যদি নির্দেশ অমান্য করে বালু উত্তোলন করে তাহলে তার বিরুদ্ধে তদন্ত করে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...