সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে সরকারী সম্পত্তির বালু উত্তালন করে বিক্রির অভিযোগ

Array

আবু তাহের: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর গ্রামের হাছান আহমেদ ক্ষমতার দাপট দেখিয়ে সরকারী সম্পত্তির বালু উত্তোলন করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। সৃষ্ট ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সুত্রে জানা যায়.লামচর ইউপির লামচর মৌজার ৭৫৪,৭৫৫,৭৬১,৭১২,৭১৩ নং দাগে ৫একর ৩৮ শতাংশ সরকারী সম্পত্তি হাছান আহমেদ ও তার স্ত্রী মনোয়ারা বেগমের নামে লীজ রয়েছে। ওই গ্রামের প্রভাবশালী হাছান আহমেদ নিজের আধিপত্য ক্ষমতার দাপট দেখিয়ে কয়েকদিন যাবত লীজকৃত সম্পত্তির পুকুরে ড্রেজিং মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। সোমবার বিকেলে সরেজমিনে গেলে বালু উত্তোলনকারী হাছান আহমেদ উত্তেজিত হয়ে বলেন,সরকারী সম্পত্তির সাথে আমার ক্রয়কৃত সম্পত্তি রয়েছে। জেলা প্রশাসক থেকে অনুমতি নিয়ে বালু উত্তোলন করলে উপজেলা প্রশাসন কিংবা ইউপি ভুমি কর্মর্কতাকে জানানোর প্রয়োজন মনে করি না। লামচর ইউপি ভুমি কর্মর্কতা আঃ ছাত্তার বলেন,দেশ স্বাধীনের পুর্বে এটি জমিদারকে বাড়ি ছিলো। জমিদাররা চলে যাওয়ার পর সরকার সম্পত্তি ব্যক্তিকে লীজ দেয়। সরকারী খাস খতিয়ান ও ভিপি নথিভুক্ত পুকুরে বালু উত্তোলনের খবর পেয়ে আমি উপস্থিত হয়ে ড্রেজিং বন্ধ করে দিয়েছি এবং রামগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) কে ৯ জুলাই লিখিত ভাবে জানিয়েছি।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাসউদ পারভেজ মজুমদার বলেন,হাছান নামের ওই জনৈক ব্যাক্তিকে সরকারী সম্পত্তি থেকে বালু উত্তোলন বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এর পরেও যদি নির্দেশ অমান্য করে বালু উত্তোলন করে তাহলে তার বিরুদ্ধে তদন্ত করে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...