সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে সওজের সম্পত্তি দখল করে মার্কেট নির্মান

Array

রামগঞ্জ  প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জ সড়ক ও জনপথের অফিসের সাথে সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে বিলাসবহুল মার্কেট নির্মান করে বর্তমানে গত এক সপ্তাহ যাবত মার্কেটের সামনে মাটি ভরাট করে কাজ চালিয়ে যাচ্ছে সোনাপুর বাজারের এক ব্যবসায়ী। অভিযোগ রয়েছে উক্ত সওজ অফিসের লোকজনকে ওই ব্যবসায়ী মোটা অংকের টাকার দিয়ে সরকারের ওই সম্পত্তি দখল করে নিয়েছে।
সরেজমিনে গিয়ে ও বিভিন্ন সূত্রে জানা যায়, সোনাপুর বাজারের ব্যবসায়ী সাহাদাৎ ব্রাদাসের মালিক সাহাদাৎ হোসেন সড়ক ও জনপথের অফিসের অফিসের লোকজনকে ম্যানেজ করে, বাড়ির রাস্তার অযুহাত দেখিয়ে, রামগঞ্জ-হাজীগঞ্জ সড়কের সোনাপুর চৌরাস্তা সংলগ্ন অফিসের দক্ষিন পাশের সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে দীর্ঘদিন যাবত দোকান ও অফিস নির্মান করে জবরদখল করে আছে। গত এক সপ্তাহ থেকে নতুন করে মার্কেট নির্মানের জন্য বাকী প্রায় ৫ শতাংশ সম্পত্তি দখল করে মাটি ভরাটের  কাজ চালিয়ে যাচ্ছে। খোদ সড়ক ও জনপথের অফিসের বাউন্ডারী ওয়াল সংলগ্নে  উক্ত অফিসের সম্পত্তি দখল ও কর্তৃপক্ষের নীরবতা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করছে। নাম প্রকাশে অনিচ্ছুক সোনাপুর বাজারের এক ব্যবসায়ী জানান, উক্ত অফিসের উপ সহকারী প্রকৌশলী কুতুব উদ্দিন মোটা অংকের টাকা ঘুষ নিয়ে অফিসের সবাইকে ম্যানেজ করে কৌশলে নিজে ছুটিতে চলে যায়। এ সুযোগে  ব্যবসায়ী সাহাদাৎ হোসেন বাজার এলাকার কয়েকজন প্রভাবশালীকে হাতে নিয়ে এ দখলের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে।
দখলকারী ব্যবসায়ী সাহাদাৎ হোসেন জানান, আপনারা লেখেন, কোন সমস্যা নাই। আমরা সংশ্লিষ্ট সওজ অফিসের সাথে যোগাযোগ করে, সরকারের উপকারের জন্য মাটি ভরাট করে দিয়েছি। সরকারের প্রয়োজন হলে যে কোন সময় ছেড়ে দিব।
রামগঞ্জ উপজেলা সওজ অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ কুতুব উদ্দিন জানান, উক্ত অভিযোগ ভিত্তিহীন, হাতের ব্যাথা নিয়ে আমি কয়েকদিন আগে থেকে ছুটিতে আছি। তাছাড়া রামগঞ্জ- হাজীগঞ্জ সড়কটির দায়িত্বে লক্ষীপুর জেলার উপ সহকারী প্রকৌশলী মাসুদ রানা আছেন। তিনি বলতে পারবেন।
উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানা জানান, ব্যবসায়ী সাহাদাৎ হোসেন  অফিসের কাউকে তোয়াক্ক না করে আগেও ১০/১৫ শতাংশ সম্পত্তি দখল করে গেট ও মার্কেট নির্মান করে। এখন আবার মাটি ভরাটের মাধ্যমে বাকি সম্পত্তি দখল করছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউছুফ জানান, অবৈধ দখলদারকে উচ্ছেদের জন্য যে কোন সময় অভিযান পরিচালনা করা হবে। আর এ দখল পক্রিয়ার সাথে যদি সওজের কোন কর্মকর্তা জড়িত থাকে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...