শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে সওজের সম্পত্তি দখল করে মার্কেট নির্মান

Array

রামগঞ্জ  প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জ সড়ক ও জনপথের অফিসের সাথে সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে বিলাসবহুল মার্কেট নির্মান করে বর্তমানে গত এক সপ্তাহ যাবত মার্কেটের সামনে মাটি ভরাট করে কাজ চালিয়ে যাচ্ছে সোনাপুর বাজারের এক ব্যবসায়ী। অভিযোগ রয়েছে উক্ত সওজ অফিসের লোকজনকে ওই ব্যবসায়ী মোটা অংকের টাকার দিয়ে সরকারের ওই সম্পত্তি দখল করে নিয়েছে।
সরেজমিনে গিয়ে ও বিভিন্ন সূত্রে জানা যায়, সোনাপুর বাজারের ব্যবসায়ী সাহাদাৎ ব্রাদাসের মালিক সাহাদাৎ হোসেন সড়ক ও জনপথের অফিসের অফিসের লোকজনকে ম্যানেজ করে, বাড়ির রাস্তার অযুহাত দেখিয়ে, রামগঞ্জ-হাজীগঞ্জ সড়কের সোনাপুর চৌরাস্তা সংলগ্ন অফিসের দক্ষিন পাশের সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে দীর্ঘদিন যাবত দোকান ও অফিস নির্মান করে জবরদখল করে আছে। গত এক সপ্তাহ থেকে নতুন করে মার্কেট নির্মানের জন্য বাকী প্রায় ৫ শতাংশ সম্পত্তি দখল করে মাটি ভরাটের  কাজ চালিয়ে যাচ্ছে। খোদ সড়ক ও জনপথের অফিসের বাউন্ডারী ওয়াল সংলগ্নে  উক্ত অফিসের সম্পত্তি দখল ও কর্তৃপক্ষের নীরবতা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করছে। নাম প্রকাশে অনিচ্ছুক সোনাপুর বাজারের এক ব্যবসায়ী জানান, উক্ত অফিসের উপ সহকারী প্রকৌশলী কুতুব উদ্দিন মোটা অংকের টাকা ঘুষ নিয়ে অফিসের সবাইকে ম্যানেজ করে কৌশলে নিজে ছুটিতে চলে যায়। এ সুযোগে  ব্যবসায়ী সাহাদাৎ হোসেন বাজার এলাকার কয়েকজন প্রভাবশালীকে হাতে নিয়ে এ দখলের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে।
দখলকারী ব্যবসায়ী সাহাদাৎ হোসেন জানান, আপনারা লেখেন, কোন সমস্যা নাই। আমরা সংশ্লিষ্ট সওজ অফিসের সাথে যোগাযোগ করে, সরকারের উপকারের জন্য মাটি ভরাট করে দিয়েছি। সরকারের প্রয়োজন হলে যে কোন সময় ছেড়ে দিব।
রামগঞ্জ উপজেলা সওজ অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ কুতুব উদ্দিন জানান, উক্ত অভিযোগ ভিত্তিহীন, হাতের ব্যাথা নিয়ে আমি কয়েকদিন আগে থেকে ছুটিতে আছি। তাছাড়া রামগঞ্জ- হাজীগঞ্জ সড়কটির দায়িত্বে লক্ষীপুর জেলার উপ সহকারী প্রকৌশলী মাসুদ রানা আছেন। তিনি বলতে পারবেন।
উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানা জানান, ব্যবসায়ী সাহাদাৎ হোসেন  অফিসের কাউকে তোয়াক্ক না করে আগেও ১০/১৫ শতাংশ সম্পত্তি দখল করে গেট ও মার্কেট নির্মান করে। এখন আবার মাটি ভরাটের মাধ্যমে বাকি সম্পত্তি দখল করছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউছুফ জানান, অবৈধ দখলদারকে উচ্ছেদের জন্য যে কোন সময় অভিযান পরিচালনা করা হবে। আর এ দখল পক্রিয়ার সাথে যদি সওজের কোন কর্মকর্তা জড়িত থাকে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...