সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে মাজারের টাকা লুটপাট

Array

রামগঞ্জ প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জে পীর হাসান শরিফের মাজার ওরফে হরিশ্চর মাজারের কমিটির বিরুদ্ধে  টাকা লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে অভিযোগকারী মাজারের সম্পত্তিদাতা গ্রুপ ও কমিটির লোকজনের মধ্যে কয়েকবার শালিশী বৈঠকের পরেও বর্তমানে দ্বন্ধ চরম আকার ধারন করছে। এজন্য যে কোন সময় উভয় গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় জনগন। বিষয়টি নিয়ে স্থানীয় এমপি লায়ন এমএ আউয়ালের নিকট দুই পক্ষই মৌখিকভাবে অভিযোগ করার পরও কোন সুরাহা না হওয়ায় বর্তমানে পরিস্থিতি আরো ঘোলাটে পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
জানা যায়, উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের হরিশ্চর গ্রামে পাটোয়ারী বাড়িতে ২০০বছর পূর্বে ৮২ শতাংশ সম্পত্তির উপর পীর হাসান শরিফ নামে একটি মসজিদ, মাজার ও কবরস্থান গড়ে ওঠে। উক্ত মাজারে মানুষের নিয়ত/মানতকৃত টাকা,বিভিন্ন দান অনুদানে মাসিক লক্ষাধিক টাকা আয় হয়। কিন্তু উক্ত টাকা ব্যয় ও সম্পত্তি নিয়ে মাজার কমিটি পক্ষ গ্রুপ ও সম্পত্তি দাতা গ্রুপের মধ্যে দ্বন্ধ চলে আসছে এবং অতীতে কয়েকবার দ্বন্ধের জের ধরে সংঘর্ষ পর্যন্ত ঘটেছে। সম্পত্তিদাতা গ্রুপের আঃ মন্নান, আঃরব,লোকমান হোসেন বাবু, জয়নাল আবেদীন, লোটাস মোরশেদ হোসেনসহ অনেকে জানান, মাজারের বর্তমান কমিটির সভাপতি ডাঃ নাছির হোসেন,সেক্রেটারী মাষ্টার আবুল হাশেম ও কোষাধ্যক্ষ  মন্নান নেতৃত্বে কমিটির লোকজন মাজারে দেওয়া বিভিন্ন লোকের নিয়তকৃত টাকাসহ দান বাবত প্রতিমাসে লক্ষাধিক টাকা আয় হয়। কিন্তু বর্তমান কমিটি ওয়াকফ অফিসে ১ লক্ষ আয় দেখিয়ে, ব্যয় বাবত ইমাম মুয়াজ্জিনের প্রতি মাসে ১৫ হাজার টাকা বেতনের স্থলে ৭৪ হাজার টাকা বেতন দেখিয়ে বাকী টাকা আতœসাৎ করে। তারা আরো জানান, তাদের এ অনিয়মের বিরুদ্ধে কেউ কিছু বললে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে মানুষকে নাজেহাল করে এবং তাদের পূর্ব পুরুষ আজগর আলী পাটোয়ারীর নামে ওয়াকফ করা মাজার সংগলœ কবরস্থানটি তাদের বলে দাবী করে অসছে।
এব্যাপারে মাজার কমিটির সভাপতি ডাঃ নাছির হোসেন বলে, হরিশ্চর দর্ঘা বাড়ির লোকজন মাজারের ৩৫শতাংশ সম্পত্তি খতিয়ান করে নিয়েছে। মাজারে টাকা মসজিদ উন্নয়ন কাজে ব্যয় করা হচ্ছে। লুটপাটের বিষয়টি ঠিক নয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু ইউসুফ বলে,বিষয়টি তদন্ত করে আইনানুক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...