বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে বিদ্যুৎ পায়নি ৮২টি প্রাথমিক বিদ্যালয়

Array

রামগঞ্জ  প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ৮২টি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ নেই। ফলে ওইসব বিদ্যালয়ের ৩০ সহস্রাধিক ছাত্রছাত্রী ডিজিটাল শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতিনিয়ত পোহাতে হচ্ছে নানা ভোগান্তি ।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, উপজেলায় ১৬১টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৭৯টি বিদ্যালয় বিদ্যুৎ সংযোগ থাকলেও  গাজীপুর  প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম শোশালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর বল্লাবপুর প্রাথমিক বিদ্যালয়সহ ৮২টি বিদ্যালয় অদ্যবধি বিদ্যুৎ সংযোগ পায়নি। ফলে ওই সমস্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের গরমসহ নানা সমস্যায় পড়তে হয়। বিদ্যুৎ না থাকায় সরকারের প্রতিশ্রুতি ডিজিটাল শিক্ষাব্যবস্থা থেকে বঞ্চিত হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের কোন কার্যকরি ব্যাবস্থা না থাকায় আদো তারা বিদ্যুৎ সংযোগ পাবে কিনা  এ হতাশায় আছেন শিক্ষক ও অবিভাবকরা।
দরবেশপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শেখ জাহাঙ্গীর আলম জানান. বিদ্যালয়ে বিদ্যুৎ না থাকায় গরমে শিক্ষকরা লেখাপড়া করাতে ও ছাত্রছাত্রীদের লেখাপড়া করতে চরম সমস্যার সৃষ্টি হয়। সরকার ডিজিটাল প্রজেক্টের মাধ্যমে ছাত্রছাত্রীদের লেখাপড়া করানোর কথা বললেও বিদ্যুৎতের কারনে তা সম্ভব হচ্ছে না।
রামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান মোল্লা জানান, যে সমস্ত বিদ্যালয়ে এখনও বিদ্যুৎ সংযোগ পায়নি এবং  ১টি খুটি হলে বিদ্যুৎতায়ন করা যাবে। সরকারীভাবে ওই সমস্ত প্রতিষ্ঠানের তালিকা চেয়েছে। আমরা ইতিমধ্যে তালিকা প্রেরন করছি।
স্থানীয় এমপি ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল জানান, রামগঞ্জে  ৮২টি প্রাথমিক বিদ্যালয় বিদ্যুৎ সংযোগ নেই, বিষয়টি কেউ আমাকে অবগত করেনি। এখন সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করে প্রতিটি বিদ্যালয় যেন দ্রুত সংযোগ পায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। আশা করছি খুব শীঘ্রই সকল প্রতিষ্ঠান বিদ্যুৎ সংযোগ পাবে।

সর্বশেষ

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...