সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে বিদ্যুৎ পায়নি ৮২টি প্রাথমিক বিদ্যালয়

Array

রামগঞ্জ  প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ৮২টি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ নেই। ফলে ওইসব বিদ্যালয়ের ৩০ সহস্রাধিক ছাত্রছাত্রী ডিজিটাল শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতিনিয়ত পোহাতে হচ্ছে নানা ভোগান্তি ।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, উপজেলায় ১৬১টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৭৯টি বিদ্যালয় বিদ্যুৎ সংযোগ থাকলেও  গাজীপুর  প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম শোশালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর বল্লাবপুর প্রাথমিক বিদ্যালয়সহ ৮২টি বিদ্যালয় অদ্যবধি বিদ্যুৎ সংযোগ পায়নি। ফলে ওই সমস্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের গরমসহ নানা সমস্যায় পড়তে হয়। বিদ্যুৎ না থাকায় সরকারের প্রতিশ্রুতি ডিজিটাল শিক্ষাব্যবস্থা থেকে বঞ্চিত হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের কোন কার্যকরি ব্যাবস্থা না থাকায় আদো তারা বিদ্যুৎ সংযোগ পাবে কিনা  এ হতাশায় আছেন শিক্ষক ও অবিভাবকরা।
দরবেশপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শেখ জাহাঙ্গীর আলম জানান. বিদ্যালয়ে বিদ্যুৎ না থাকায় গরমে শিক্ষকরা লেখাপড়া করাতে ও ছাত্রছাত্রীদের লেখাপড়া করতে চরম সমস্যার সৃষ্টি হয়। সরকার ডিজিটাল প্রজেক্টের মাধ্যমে ছাত্রছাত্রীদের লেখাপড়া করানোর কথা বললেও বিদ্যুৎতের কারনে তা সম্ভব হচ্ছে না।
রামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান মোল্লা জানান, যে সমস্ত বিদ্যালয়ে এখনও বিদ্যুৎ সংযোগ পায়নি এবং  ১টি খুটি হলে বিদ্যুৎতায়ন করা যাবে। সরকারীভাবে ওই সমস্ত প্রতিষ্ঠানের তালিকা চেয়েছে। আমরা ইতিমধ্যে তালিকা প্রেরন করছি।
স্থানীয় এমপি ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল জানান, রামগঞ্জে  ৮২টি প্রাথমিক বিদ্যালয় বিদ্যুৎ সংযোগ নেই, বিষয়টি কেউ আমাকে অবগত করেনি। এখন সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করে প্রতিটি বিদ্যালয় যেন দ্রুত সংযোগ পায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। আশা করছি খুব শীঘ্রই সকল প্রতিষ্ঠান বিদ্যুৎ সংযোগ পাবে।

সর্বশেষ

কানাডায় ঝড়ে ৮ জনের প্রাণহানি, বিদ্যুৎহীন লাখো মানুষ

কানাডার সবচেয়ে জনবহুল দুই প্রদেশ অন্টারিও ও কিবেকে প্রবল বজ্রঝড়ে আট জনের মৃত্যু হয়ে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচ লাখের বেশি গ্রাহক। সুত্র জানায়, অন্টারিও...

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...