শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে এসএসসি পরীক্ষা কেন্দ্রে ত্রিমূখী সংঘর্ষ কেন্দ্র পরিদর্শক, পরীক্ষার্থীসহ আহত ২০

Array

রামগঞ্জ :

লক্ষ্মীপুরের রামগঞ্জ এমইউ সরকারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালীন সময় রামগঞ্জ উচ্চ বিদ্যালয়, কাওয়ালীডাঙ্গা উচ্চ বিদ্যালয় ও চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে ত্রিমূখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় সংঘর্ষে শিক্ষক ও পরীক্ষার্থী সহ ২০জন আহত হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকল ১০টায় ঘটনাটি ঘটে। খবর পেয়ে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ থানা পুলিশের এস আই সানাউল্যা ও আশরাফকে নিয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছেন। পরে উপজেলা চেয়ারম্যান আকম রুহুল আমিন ও পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরীক্ষা কেন্দ্রে নিয়োজিত রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ বিল্লাল হোসেন আহত পরীক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, রামগঞ্জ এমইউ সরকারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে রবিবার রসায়ন,পৌরনীতি ও ব্যবসায় শিক্ষা পরীক্ষা শুরুর সাথে সাথেই রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তানভির হোসেন রবিন,মোবারক,সাকায়েত, হাসান ও শাওন বিগত কয়েক দিনের পরীক্ষার সময় খাতার লেখা না দেখানোর কারনে সিটের পার্শ্ববর্তী চন্ডিপুর ও কাওলীডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের  পরীক্ষার্থী মোঃ কবির হোসেন, মোঃ ফরহাদ,সহেল হোসেন, সজীব হোসেন, মহিন উদ্দিন ও ফয়সাল উদ্দিনের সাথে তর্কবির্তকের এক পর্যায়ে হাতাহাতির মধ্য দিয়ে ত্রিমূখখী সংঘর্ষের সূত্রপাত ঘটে। এসময় পরীক্ষার্থীরা হল থেকে মাঠে বের হয়ে পড়লে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের সাথে চন্ডিপুর ও কাওলীডাঙ্গা পরীক্ষার্থীদের ত্রিমূখী সংঘর্ষ চলে। পরে ইউএনও,হল সুপার, শিক্ষক ও জনপ্রতিনিধিদের যৌথ সমন্ময়ে  পরিস্থি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এসময় হলে দায়িত্বরত কক্ষ পরিদর্শক রামগঞ্জ এমইউ সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ এছহাক, মোঃ ইউসুফ হোসাইনী, নিচহরা উচ্চ বিদ্যালয়ের মোশারফ বিএসসি, মোঃ ইউসুছ দেওয়ান, চন্ডিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রদীপ চন্দ্র মজুমদার, শাহজকি উচ্চ বিদ্যালয়ের মনির হোসেন ও হল সুপার রফিকুল ইসলাম সহ অনেক শিক্ষক পরিস্থিতি সামাল দিতে গিয়ে হামলার শিকার হয়ে আহত হয়েছেন।

এ ব্যাপারে হল সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, পরীক্ষার্থীদের মধ্যে এরকম অসভ্যতামী আর কখনো দেখিনি। পুলিশের  সহযোগীতার কারনেই আমাদের শেষ রক্ষা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ জানান, ঘটনার সাথে জড়িত ৮জন পরীক্ষার্থীর ৫হাজার টাকার করে ৪০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা দেওয়া হয়েছে। তদন্ত করা হচ্ছে যদি এঘটনার সাথে অন্য কেউ জড়িত থাকার খবর পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধেও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরও শাস্তি নিশ্চিত করা হবে।

সর্বশেষ

কমলনগরে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: নির্ভুল জন্ম নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর কমলনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা...

আমরা চাই সব দল নির্বাচনে আসুক: প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী...

আন্তর্জাতিক সেমিনার শেষে দেশে ফিরেছেন ডাঃ এম মোকতার হোসেন

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ক্লিনিক্যাল কেমিস্ট্রি ও ল্যাবরেটরি মেডিসিনের আমন্ত্রণে আন্তর্জাতিক...

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জের ৩ নং জিরতলী ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন...

ইলিশের প্রজনন মৌসুম, মেঘনায় ২২ দিন ইলিশ শিকার বন্ধ

রুবেল চক্রবর্তী- ৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ২২ দিন মেঘনা নদীতে মাছ ধরার উপর...

চরভদ্রাসনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধিঃ নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর...