বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে এমপির হস্তক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার

Array

রামগঞ্জ প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জে স্থানীয় এমপি লায়ন এমএ আউয়ালের হস্থক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার। মঙ্গলবার  (২৪ জানুয়ারি) সকালে উপজেলার ৬নং লামচর ইউনিয়নের পূর্ব পানপাড়া গ্রামের বিক্ষুদ্ধ গ্রাহকরা ২০লাখ টাকা দিয়েও বেশ কয়েকমাস যাবত বিদ্যুত না পাওয়ায় পূর্ব পানপাড়া বালিকা সরকারী বিদ্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন ও উত্তোজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভের বিষয়টি তাৎক্ষনিক এমপিকে জানালে তিনি তাৎক্ষনিক  বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে সংযোগ চালু করার নির্দেশ দেন। বিদ্যুত লাইনে সংযোগের পরপরইর ওই এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার পূর্ব পানপাড়া গ্রামের বেপারী বাড়ি ও সাত্তার ভূঁইয়া বাড়ির ২শতাধিক পরিবারের কাছ থেকে বিদ্যুত বিতরনের নামে হাজীপুরের আক্কাস ও বিদ্যুত অফিসের দালাল মোঃ রতন, বেপারী বাড়ির মাসুদ, স্থানীয় মেম্বার সহিদ একটি সিন্ডিকেটের মাধ্যমে মিটার প্রতি ৯হাজার থেকে ১৬হাজার টাকা করে লক্ষ লক্ষ টাতা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার সময় ১মাসের কথা ছিল। কিন্তু এরই মধ্যে কয়েকমাস অতিবাহিত হওয়ায় বিক্ষুব্ধ গ্রাহকরা (২৪ জানুয়ারী) মঙ্গলবার পানপাড়া বালিকা বিদ্যালয়ের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন সহ টাকা ফেরত চায়। এখবর তাৎক্ষনিক এমপি লায়ন এমপি আউয়ালকে জানালে তিনি তড়িগড়ি করে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএমকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ প্রদান করার পরপরই বিদুৎ সংযোগ দেওয়া হয়। সংযোগের পরপরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের এজিএমকম মোঃ সহিদ উল্যা জানান, নতুন লাইন নির্মানের বিষয়ে আমি কিছু জানিনা। শুনেছি রহিম নামের এক ঠিকাদার নতুন লাইনটির কাজ করেছে। টাকা দেওয়া নেওয়ার বিষয়ে রামগঞ্জ অফিস কিছুই জানেনা। এমপির ফোন পেয়ে মঙ্গলবার দুপুরে দ্রুত সংযোগ চালু করে দিয়েছি।
স্থানীয় এমপি লায়ন এমএ আউয়াল জানান, বিষয়টি জানতে পেরে রামগঞ্জ বিদ্যুত কতৃপক্ষকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। আর ২০১৮ইং সালের মধ্যে সমগ্র উপজেলায় শতভাগ বিদ্যুত বিতরন করা হবে। আর বিদ্যুত বিতরনের নামে যারা টাকা নিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....