শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে এমপির হস্তক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার

Array

রামগঞ্জ প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জে স্থানীয় এমপি লায়ন এমএ আউয়ালের হস্থক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার। মঙ্গলবার  (২৪ জানুয়ারি) সকালে উপজেলার ৬নং লামচর ইউনিয়নের পূর্ব পানপাড়া গ্রামের বিক্ষুদ্ধ গ্রাহকরা ২০লাখ টাকা দিয়েও বেশ কয়েকমাস যাবত বিদ্যুত না পাওয়ায় পূর্ব পানপাড়া বালিকা সরকারী বিদ্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন ও উত্তোজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভের বিষয়টি তাৎক্ষনিক এমপিকে জানালে তিনি তাৎক্ষনিক  বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে সংযোগ চালু করার নির্দেশ দেন। বিদ্যুত লাইনে সংযোগের পরপরইর ওই এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার পূর্ব পানপাড়া গ্রামের বেপারী বাড়ি ও সাত্তার ভূঁইয়া বাড়ির ২শতাধিক পরিবারের কাছ থেকে বিদ্যুত বিতরনের নামে হাজীপুরের আক্কাস ও বিদ্যুত অফিসের দালাল মোঃ রতন, বেপারী বাড়ির মাসুদ, স্থানীয় মেম্বার সহিদ একটি সিন্ডিকেটের মাধ্যমে মিটার প্রতি ৯হাজার থেকে ১৬হাজার টাকা করে লক্ষ লক্ষ টাতা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার সময় ১মাসের কথা ছিল। কিন্তু এরই মধ্যে কয়েকমাস অতিবাহিত হওয়ায় বিক্ষুব্ধ গ্রাহকরা (২৪ জানুয়ারী) মঙ্গলবার পানপাড়া বালিকা বিদ্যালয়ের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন সহ টাকা ফেরত চায়। এখবর তাৎক্ষনিক এমপি লায়ন এমপি আউয়ালকে জানালে তিনি তড়িগড়ি করে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএমকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ প্রদান করার পরপরই বিদুৎ সংযোগ দেওয়া হয়। সংযোগের পরপরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের এজিএমকম মোঃ সহিদ উল্যা জানান, নতুন লাইন নির্মানের বিষয়ে আমি কিছু জানিনা। শুনেছি রহিম নামের এক ঠিকাদার নতুন লাইনটির কাজ করেছে। টাকা দেওয়া নেওয়ার বিষয়ে রামগঞ্জ অফিস কিছুই জানেনা। এমপির ফোন পেয়ে মঙ্গলবার দুপুরে দ্রুত সংযোগ চালু করে দিয়েছি।
স্থানীয় এমপি লায়ন এমএ আউয়াল জানান, বিষয়টি জানতে পেরে রামগঞ্জ বিদ্যুত কতৃপক্ষকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। আর ২০১৮ইং সালের মধ্যে সমগ্র উপজেলায় শতভাগ বিদ্যুত বিতরন করা হবে। আর বিদ্যুত বিতরনের নামে যারা টাকা নিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...