শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

রামগঞ্জে এমপির হস্তক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার

Array

রামগঞ্জ প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রামগঞ্জে স্থানীয় এমপি লায়ন এমএ আউয়ালের হস্থক্ষেপে বিদ্যুত পেল ২শতাধিক পরিবার। মঙ্গলবার  (২৪ জানুয়ারি) সকালে উপজেলার ৬নং লামচর ইউনিয়নের পূর্ব পানপাড়া গ্রামের বিক্ষুদ্ধ গ্রাহকরা ২০লাখ টাকা দিয়েও বেশ কয়েকমাস যাবত বিদ্যুত না পাওয়ায় পূর্ব পানপাড়া বালিকা সরকারী বিদ্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন ও উত্তোজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভের বিষয়টি তাৎক্ষনিক এমপিকে জানালে তিনি তাৎক্ষনিক  বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে সংযোগ চালু করার নির্দেশ দেন। বিদ্যুত লাইনে সংযোগের পরপরইর ওই এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার পূর্ব পানপাড়া গ্রামের বেপারী বাড়ি ও সাত্তার ভূঁইয়া বাড়ির ২শতাধিক পরিবারের কাছ থেকে বিদ্যুত বিতরনের নামে হাজীপুরের আক্কাস ও বিদ্যুত অফিসের দালাল মোঃ রতন, বেপারী বাড়ির মাসুদ, স্থানীয় মেম্বার সহিদ একটি সিন্ডিকেটের মাধ্যমে মিটার প্রতি ৯হাজার থেকে ১৬হাজার টাকা করে লক্ষ লক্ষ টাতা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার সময় ১মাসের কথা ছিল। কিন্তু এরই মধ্যে কয়েকমাস অতিবাহিত হওয়ায় বিক্ষুব্ধ গ্রাহকরা (২৪ জানুয়ারী) মঙ্গলবার পানপাড়া বালিকা বিদ্যালয়ের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন সহ টাকা ফেরত চায়। এখবর তাৎক্ষনিক এমপি লায়ন এমপি আউয়ালকে জানালে তিনি তড়িগড়ি করে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএমকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ প্রদান করার পরপরই বিদুৎ সংযোগ দেওয়া হয়। সংযোগের পরপরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের এজিএমকম মোঃ সহিদ উল্যা জানান, নতুন লাইন নির্মানের বিষয়ে আমি কিছু জানিনা। শুনেছি রহিম নামের এক ঠিকাদার নতুন লাইনটির কাজ করেছে। টাকা দেওয়া নেওয়ার বিষয়ে রামগঞ্জ অফিস কিছুই জানেনা। এমপির ফোন পেয়ে মঙ্গলবার দুপুরে দ্রুত সংযোগ চালু করে দিয়েছি।
স্থানীয় এমপি লায়ন এমএ আউয়াল জানান, বিষয়টি জানতে পেরে রামগঞ্জ বিদ্যুত কতৃপক্ষকে দ্রুত সংযোগ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। আর ২০১৮ইং সালের মধ্যে সমগ্র উপজেলায় শতভাগ বিদ্যুত বিতরন করা হবে। আর বিদ্যুত বিতরনের নামে যারা টাকা নিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...