গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

রামগঞ্জে অছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামঞ্জ উপজেলা ৪নং ইছাপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী শাহানাজ আক্তারের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমির হোসেন খানের পক্ষ নেওয়ায় হটাৎ করে গত ১৫নভেম্বর ৪নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিল করে অছাত্র,প্রবাসী,সাবেক শিবির কর্মী ও অটোরিক্সা চালক,বিবাহিত, পুলিশের সোর্সদের দিয়ে নতুন একটি কমিটি ঘোষনা করে উপজেলা ছাত্রলীগ। কিন্তু উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল সবাইকে ছাত্র বলে দাবি করে তার স্বাক্ষরিত কমিটির কাগজ ফেইজবুকে প্রকাশের পর উপজেলাব্যাপী তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমান কমিটির সভাপতি বেশ কয়েক বছর পূর্ব থেকে পুলিশের সোর্স হয়ে কাজ করার সুবাদে তার বিরুদ্ধে এলাকার অনেক নিরীহ মানুষকে হয়রানীর অভিযোগ রয়েছে। আর সহ-সভাপতি পদে মামুন হোসেন দীর্ঘ ৬ বছর থেকে সৌদি আরবের জেদ্দা শহরে থাকে। সে বিদেশ যাওয়ার পূর্বে ফরিদগঞ্জের লাউতলিতে বিয়ে করেছেন। বর্তমানে তার চার বছরের একটি সন্তান রয়েছে। যুগ্ন-সাধারন সম্পাদক শরীফ হোসেন ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতির দায়িত্বে থাকার জনশ্রুতিও রয়েছে।

এছাড়াও কমিটির সাংগঠনিক সম্পাদক নাইম হোসেন পারিবারিক দারিদ্রতার কারনে অটোরিক্সা চালিয়ে নিজের জীবিকা নির্বাহ করে আসছে।  ৪নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রিপন হোসেন ও সেক্রেটারী জসিম উদ্দিন জানান, অছাত্র,অটোরিক্সা চালক,প্রবাসী,বিএনপি জামায়াতের কর্মীদের দিয়ে এভাবে কমিটি ঘোষনা অত্যান্ত দুঃখজনক। আমরা এ কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের দিয়ে কমিটি ঘোষনা করার জন্য জেলা ও উপজেলা ছাত্রলীগের সুদৃষ্টি কামনা করছি। সহ-সভাপতি মামুন হোসেন সৌদি আরবের জেদ্দা থেকে সাংবাদিকদের মোবাইলে জানান, নতুন কমিটির বিষয়ে আমি কিছু জানিনা। তবে আমি এবিষয়ে আর বেশী কিছু বলতে চাইনা।

এ ব্যাপাওে উপজেলা ছাত্রলীগের সেক্রেটারী মেহেদী হাসান শুভ জানান, ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি মূলত সভাপতি ফয়সাল মাল দিয়েছেন। উনি বিস্তারিত বলতে পারবেন। আমি শুধুমাত্র স্বাক্ষর দিয়েছি। এর বাহিরে আমি কিছু জানিনা। উপজেলা ছাত্রলীগের সভপতি কামরুল হাসান ফয়সাল মাল জানান, ঘোষিত কমিটির সবাই ছাত্র। অছাত্র কেউ নাই।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকালের মধ্যে তাকে এই পদত্যাগপত্র জমা দিতে হবে। প্রধানমন্ত্রীর...

‘পরীক্ষা না থাকলেও পঞ্চম-অষ্টমে বৃত্তি ও সনদ থাকবে’

শিক্ষাক্রমের পরিবর্তনের কারণে পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের...

শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের পুনর্মিলনীর প্রস্তুতিমূলক সভা

শেরপুর: শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের ১ম, ২য় ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী করার লক্ষ্যে প্রস্তুতিমূলক...

বৃষ্টি উপেক্ষা করেও সারাদেশে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

জুনাইদ আল হাবিব: শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, সারাদেশে যাত্রীবাহী বাসে শিক্ষার্থীদের হাফ পাশ নিশ্চিতের দাবিতে...

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের নির্বাচিত কমিটির শপথ গ্রহণ

গাজীপুর: গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবে ২০২১-২২ কার্যমেয়াদের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ, আলোচনা সভা অনুষ্ঠিত...

বিদ্যুৎস্পৃষ্ট শিশু তামিমকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার আদেশ

লক্ষ্মীপুরের রামগতিতে পল্লী বিদ্যুতের খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত পঞ্চম শ্রেণির ছাত্র তামিম ইকবালকে...