গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

ভারতে অক্সিজেন সংকট: মোদিকে দায়ী করে নুসরাত-সায়নীর টুইট

ভারতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। টিকা কিংবা ওষুধের আকাল যেমন রয়েছে। তেমনই রয়েছে অক্সিজেন সরবরাহের ঘাটতিও। করোনা আক্রান্তের জন্য অক্সিজেন পেতে হন্যে হয়ে ঘুরতে হচ্ছে তাদের পরিবারকে। রাজধানী দিল্লি হোক কিংবা মহারাষ্ট্র অথবা বিজেপিশাসিত গুজরাট-উত্তরপ্রদেশ। সর্বত্র একই ছবি। এই প্রসঙ্গে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধে টুইট করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরাত জাহান। টুইট করেছেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষও। খবর সংবাদ প্রতিদিনের।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং #WeCantBreathe হ্যাশট্যাগ। দেশে অক্সিজেন সরবরাহের চরম ঘাটতির প্রসঙ্গেই তৈরি হয়েছে এটি। আর এই হ্যাশট্যাগ জুড়েই একটি ভিডিও প্রকাশ করেন নুসরাত। যাতে দেখা যায়, অক্সিজেনের জন্য ছুটে বেড়াচ্ছেন সাধারণ মানুষ। কারোর বাবা আক্রান্ত, কারোর মা অথবা কারোর পরিবারের অন্য আত্মীয়রা। এই মর্মান্তিক ভিডিওটি দেখেই চোখে জল তৃণমূল কংগ্রেস সাংসদের। সেকথা জানানোর পাশাপাশি “আজ আমরা শ্বাস নিতে পারছি না। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের বাইরে অক্সিজেন রফতানি করছেন। অথচ তার নিজের দেশের মানুষ নিঃশ্বাস নেওয়ার জন্য কাতরাচ্ছেন।’ এর সঙ্গেই নিচে আবার লেখেন, ‘এটা অপরাধ’!”

একইভাবে টুইটে প্রধানমন্ত্রীকে বিঁধলেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষও। তিনিও একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে, শ্মশানে একের পর এক সাজানো করোনায় আক্রান্তদের মরদেহ। কোথাও আবার চিতা জ্বলছে। টিকা নেই, অক্সিজেন নেই। সেজন্যই এমন মৃত্যুমিছিল। আর এসব কিছুর জন্য দায়ী প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত।টুইটে সে কথা লেখেন সায়নী। তার কথায়, “ক্ষমার অযোগ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আপনি এবং কেবল আপনিই দেশে টিকা ও অক্সিজেনের আকাল দেখা দেওয়ার জন্য দায়ী। ভারত ক্ষমা করবে না এবং ভুলবেও না।”

Print Friendly, PDF & Email

সর্বশেষ

তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকালের মধ্যে তাকে এই পদত্যাগপত্র জমা দিতে হবে। প্রধানমন্ত্রীর...

‘পরীক্ষা না থাকলেও পঞ্চম-অষ্টমে বৃত্তি ও সনদ থাকবে’

শিক্ষাক্রমের পরিবর্তনের কারণে পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের...

শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের পুনর্মিলনীর প্রস্তুতিমূলক সভা

শেরপুর: শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের ১ম, ২য় ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী করার লক্ষ্যে প্রস্তুতিমূলক...

বৃষ্টি উপেক্ষা করেও সারাদেশে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

জুনাইদ আল হাবিব: শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, সারাদেশে যাত্রীবাহী বাসে শিক্ষার্থীদের হাফ পাশ নিশ্চিতের দাবিতে...

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের নির্বাচিত কমিটির শপথ গ্রহণ

গাজীপুর: গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবে ২০২১-২২ কার্যমেয়াদের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ, আলোচনা সভা অনুষ্ঠিত...

বিদ্যুৎস্পৃষ্ট শিশু তামিমকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার আদেশ

লক্ষ্মীপুরের রামগতিতে পল্লী বিদ্যুতের খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত পঞ্চম শ্রেণির ছাত্র তামিম ইকবালকে...