শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ভারতকে গুড়িয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা পাকিস্তানের

Array

কেনিংটন ওভালে ভারতকে গুড়িয়ে ইতিহাস গড়ল পাকিস্তান। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে তুলল সরফরাজ বাহিনী। কোহলিদের ১৮০ রানের বিশাল ব্যাবধানে হারিয়েছে তারা। পাকিস্তানের কাছে কোনও পাত্তাই পায়নি ভারত।

মোহাম্মাদ আমিরের বোলিং তোপে রীতিমতো নাকাল হয়েছে ভারতের টপ অর্ডার। একে একে তিন জাদরেল ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন এ বোলার। রোহিত শর্মা (০), বিরাট কোহলি (৫) ও শিখর ধাওয়ান (২১)। ১/১, ৬/২ ও ৩৩/৩ এই হচ্ছে ভারতের উইকেট পতনের ধারাবাহিকতা আমিরের বলে।

এর পর শাদাব খান ও হাসান আলী আঘাত হেনেছেন ভারতের মিডল অর্ডারে। যুবরাজকে এলবি ডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন শাদাব । যদিও আম্পায়ার প্রথম আউট দেননি। কিন্তু আত্মবিশ্বাসের সাথে শাদাব রিভিউ নেন। এবং সফলও হন।

পরের ওভারে মাহন্দ্রে সিং ধোনিকে ফেরান ফর্মের তুঙ্গে থাকা হাসান আলী। এরই সাথে সাথে ৫৪ রানে চতুর্থ ও পঞ্চম উইকেটের পতন ঘটে ভারতের। তবে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন হার্দিক পান্ডিয়া। ৪৩ বলে ৬ ছক্কা ও ৪টি চারে ৭৬ রানের টর্নেডো ইনিংস খেলেন এ ব্যাটসম্যান।

তবে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৫৮ রানে ঠেকে ভারতের ইনিংস। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ও হাসান আলী ৩টি, শাদাব খান ২টি করে উইকেট নেন।

এর আগে দিনের শুরুতে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কেনিংটন ওভালে ভারতকে ৩৩৯ রানের বড় টার্গেট দেয় পাকিস্তান। ওপেনার ফখর জামানের সেঞ্চুরি, আজহার আলীও মোহাম্মদ হাফিজের হাফসেঞ্চুরি এবং বাবর আজমের ৪৬ রানের ওপর ভর করে এ সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

শিরোপা জয়ের এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন ওপেনার আজহার আলী ও ফখর জামান। ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুটি ব্যাটসম্যান।

এরপর আজহার আলী রান আউট হয়ে ফিরে গেলেও ফখর জামান ঠিকই সেঞ্চুরি তুলে নেন। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৩ ছক্কা ও ১২টি চারের মারে ১০৬ বলে ১১৪ রান করেন ফখর।

ফখরের পর শোয়েব মালিক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিমের ছোট ছোট মারকুটে ইনিংসে দ্রুত গতিতে রান তুলে নেয় পাকিস্তান। ভারতের হয়ে হার্দিক, ভুবনেশ্বর ও কেদার যাদব ১টি করে উইকেট নিয়েছেন।

সর্বশেষ

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুর চশমা মার্কার সমর্থনে সদর উপজেলা ও...

লক্ষ্মীপুরে ৭ শিক্ষার্থীকে দাখিল পরীক্ষা দিতে দেয়নি হল সচিব

লক্ষ্মীপুর প্রতিনিধি: ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরীক্ষা থাকা না থাকা বিভ্রান্তিতে পড়ে লক্ষ্মীপুরের রামগতিতে জীববিজ্ঞান বিষয়ের...

প্রধানমন্ত্রীর জন্মদিনে; লক্ষ্মীপুরে উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতা

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে লক্ষ্মীপুর উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী ১৫ জনকে পুরস্কৃত...

নরসিংদীতে অপহরণের ঘটনায় ৫ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে অপহরণ...

বরগুনায় চলছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনা প্রতিনিধিঃ পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু...

বরগুনায় প্রতিবন্ধীর ভাতার টাকা ইউপি সদস্যের ছেলের বিকাশে; স্বামী স্ত্রীর মানববন্ধন

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত...