বুধবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ভারতকে গুড়িয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা পাকিস্তানের

Array

কেনিংটন ওভালে ভারতকে গুড়িয়ে ইতিহাস গড়ল পাকিস্তান। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে তুলল সরফরাজ বাহিনী। কোহলিদের ১৮০ রানের বিশাল ব্যাবধানে হারিয়েছে তারা। পাকিস্তানের কাছে কোনও পাত্তাই পায়নি ভারত।

মোহাম্মাদ আমিরের বোলিং তোপে রীতিমতো নাকাল হয়েছে ভারতের টপ অর্ডার। একে একে তিন জাদরেল ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন এ বোলার। রোহিত শর্মা (০), বিরাট কোহলি (৫) ও শিখর ধাওয়ান (২১)। ১/১, ৬/২ ও ৩৩/৩ এই হচ্ছে ভারতের উইকেট পতনের ধারাবাহিকতা আমিরের বলে।

এর পর শাদাব খান ও হাসান আলী আঘাত হেনেছেন ভারতের মিডল অর্ডারে। যুবরাজকে এলবি ডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন শাদাব । যদিও আম্পায়ার প্রথম আউট দেননি। কিন্তু আত্মবিশ্বাসের সাথে শাদাব রিভিউ নেন। এবং সফলও হন।

পরের ওভারে মাহন্দ্রে সিং ধোনিকে ফেরান ফর্মের তুঙ্গে থাকা হাসান আলী। এরই সাথে সাথে ৫৪ রানে চতুর্থ ও পঞ্চম উইকেটের পতন ঘটে ভারতের। তবে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন হার্দিক পান্ডিয়া। ৪৩ বলে ৬ ছক্কা ও ৪টি চারে ৭৬ রানের টর্নেডো ইনিংস খেলেন এ ব্যাটসম্যান।

তবে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৫৮ রানে ঠেকে ভারতের ইনিংস। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ও হাসান আলী ৩টি, শাদাব খান ২টি করে উইকেট নেন।

এর আগে দিনের শুরুতে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কেনিংটন ওভালে ভারতকে ৩৩৯ রানের বড় টার্গেট দেয় পাকিস্তান। ওপেনার ফখর জামানের সেঞ্চুরি, আজহার আলীও মোহাম্মদ হাফিজের হাফসেঞ্চুরি এবং বাবর আজমের ৪৬ রানের ওপর ভর করে এ সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

শিরোপা জয়ের এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন ওপেনার আজহার আলী ও ফখর জামান। ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুটি ব্যাটসম্যান।

এরপর আজহার আলী রান আউট হয়ে ফিরে গেলেও ফখর জামান ঠিকই সেঞ্চুরি তুলে নেন। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৩ ছক্কা ও ১২টি চারের মারে ১০৬ বলে ১১৪ রান করেন ফখর।

ফখরের পর শোয়েব মালিক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিমের ছোট ছোট মারকুটে ইনিংসে দ্রুত গতিতে রান তুলে নেয় পাকিস্তান। ভারতের হয়ে হার্দিক, ভুবনেশ্বর ও কেদার যাদব ১টি করে উইকেট নিয়েছেন।

সর্বশেষ

কথা রাখলেন ইউপি চেয়ারম্যান ১ সপ্তাহের মধ্যে সড়ক নির্মাণ

বদিউজ্জামাল ( তুহিন) নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে গ্রামীণ সড়ক বিহীন চরম দুর্ভোগের শিকার এলাকাবাসীদের যাতায়াতের জন্য সড়ক নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে এক সপ্তাহের মধ্যে গ্রামীণ কাঁচা...

নেত্রকোণায় শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: ১৭ মে আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন...

চরভদ্রাসনের চরঝাউকান্দা ইউপি নির্বাচনের মনোনয়ন দাখিল সম্পন্ন

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর প্রতিনিধি) ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরঝাউকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৫জুন অনুষ্ঠিত হবে।...

মধুখালীতে নানা আয়োজনে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সাজ্জাদ হোসেন সাজু (ফরিদপুর প্রতিনিধিঃ) আজ ১৭মে মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার...

লক্ষ্মীপুরের শ্রেষ্ঠ ভূমি কমিশনার হলেন রায়পুরের রাসেল ইকবাল

প্রদীপ কুমার রায়, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: ভূমি সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ সহকারী...

কমলনগরে শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস অনুষ্ঠিত

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুর কমলনগর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগ শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস...