বেসরকারি শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা

শেয়ার

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা ও পূর্ণাঙ্গ উৎসব ভাতাসহ নন-এমপিওভুক্ত প্রতিষ্ঠানসমূহের এমপিও প্রদানের দাবিতে সারা দেশে ১ ঘণ্টার কর্মবিরতিতে যাবেন বেসরকারি স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষকরা। ২২ মে তারা এই কর্মবিরতি পালন করবেন। এই কর্মসূচির ডাক দিয়েছে সরকার সমর্থিত সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মসূচির ঘোষণা দিয়েছেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। স্বাগত বক্তব্য দেন স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী।

লিখিত বক্তব্যে বলা হয়, বর্তমান সরকার ঘোষিত রূপকল্প-২০২১ এবং ২০৪১ বাস্তবায়ন করতে হলে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের কোনো বিকল্প নেই, তার জন্য প্রয়োজন শিক্ষাব্যবস্থা জাতীয়করণ। তিনি অনতিবিলম্বে বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতা, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, আইসিটিসহ এফিলিওয়েশনভুক্ত প্রতিষ্ঠানসমূহের এমপিওভুক্তের আওতায় আনার দাবি জানান।

তাদের দাবি পূরণের জন্য আগামী বাজেটে অর্থ বরাদ্দের দাবিও জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রফেসর সাজিদুল ইসলাম, সাইদুর রহমান পান্না, হরিচাঁদ মণ্ডল সুমন, অধ্যক্ষ মোকছেদুর রহমান, অধ্যক্ষ তেলোয়াত হোসাইন, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, মুজিবুর রহমান, অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল প্রমুখ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.