সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

বাল্য বিয়ে না করায় ৫লাখ টাকা চাঁদা দাবি

Array

রামগঞ্জ:
লক্ষ্মীপুরের রামগঞ্জে বাল্যবিয়ে না করায় বরের ভগ্নিপতি মোঃ ফিরোজ আলমের কাছ থেকে ৫লাখ টাকা দাবি করে জোরপূর্বক সাদা স্টাম্পে স্বাক্ষর আদায় করে নিয়েছে কনের পিতা। ঘটনাটি ঘটেছে ৩এপ্রিল সোমবার দিবাগত রাত ১টায় কচুয়া বাজারে। সৃষ্ট ঘটনায় আজ মঙ্গলবার সকালে বর মমিনুল ইসলামের ভগ্নিপতি মোঃ ফিরোজ আলম বাদী হয়ে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছে। এ সংবাদ উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে এলাকাব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
¯’ানীয় সূত্রে জানাযায়, গত ২৭ মার্চ উপজেলার ৩নং ভাদুর ইউপির হানুবাইশ গ্রামের ফয়েজবক্স পাটোয়ারী বাড়ির মোঃ জামাল হোসেনের মেয়ে ও দরবেশপুর উ”চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী সুমাইয়া আক্তার পলির সাথে পার্শ্ববর্তী চাটখিল উপজেলার ৩নং পরকোট ইউনিয়নের পশ্চিম শোশালিয় গ্রামের চাঁন মিয়া পাটোয়ারী বাড়ির মৃত আজিজ উল্লার প্রবাসী ছেলে মোঃ মমিনুল ইসলামের সাথে রামগঞ্জ বিয়ের দিন তারিখ ঠিক হয়। কিš‘ু বাল্য বিয়ে হ”েছ এমন সংবাদ পেয়ে রামগঞ্জ উপজেলা প্রশাসন বিয়ে হবেনা মর্মে সুমাইয়ার গার্ডিয়ানকে জানিয়ে দেয়। সেই মোতাবেক ওই বিয়ে ভেঙ্গে যায়। পরে এই ঘটনার জের ধরে মেয়ের বাবা মোঃ জামাল জোর পূর্বক বাধ্যতামূলক সুমাইয়াকে বিয়ে করতে হবে মর্মে মেয়ের পিতা ¯’ানীয় পার্শ্ববর্তী আলীপুর গ্রামের মেম্বার মোঃ ইলিয়াস, দরবেশ ওয়ার্ডের মেম্বার মোঃ ইসমাইলসহ ৩০/৩৫ জন ভাড়াটিয়া লোকজন নিয়ে হুমকী ধমকী সহ বাল্য বিয়ে না করলে ৫লাখ টাকা জরিমানা দাবি করেন। এক পর্যায়ে ৩ এপ্রিল দিবাগত রাত ১১টায় কচুয়া বাজার ডেকোরেটরের দোকানে জোর পূর্বক আটক করে বরের ভগ্নিপতি মোঃ ফিরোজ আলমের কাছ থেকে ৩০০টাকার সাদা স্টাম্পে সই-সাক্ষর নিয়ে যায়।
আলীপুরের মোঃ ইলিয়াছ মেম্বার জানান, দরবেশপুর ওয়ার্ডের মেম্বার মোঃ  ইসমাইল স্ট্যাম্পে স্বাক্ষর নিয়েছে,আমি এই ঘটনার সাথে জড়িত নই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ জানান, এই বাল্য বিয়ের বিষয়ে জেলা প্রসাশক মহোদয় অবগত আছেন। এজন্য বারংবার মেয়ের পিতা ও মেম্বারদের সতর্ক করার পরেও জোর করে ব্লাংক স্টাম্পে সাক্ষর আদায় বিধিলংঘন করা হয়েছে। এজন্য রামগঞ্জ থানার ওসিকে বিধি মোতাবেক ব্যব¯’া নিতে বলা হয়েছে।

সর্বশেষ

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম ইকবাল। তামিম সেঞ্চুরি করেলেও জয় ফিরেছিলেন ৫৮ রানে। ঢাকা টেস্টে সুবিধা...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...