সোমবার, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ফাইনালে উঠার লড়াইয়ে আজ মুখোমুখি গুজরাট-ব্যাঙ্গালোর

Array

indexক্রীড়া ডেস্ক, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফাইনালে উঠার লড়াইয়ে আজ ঘরের মাঠে সুরেশ রায়নার দল গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে। যারা হারবে তাদেরও ফাইনালে উঠার জন্য আরেকটি সুযোগ থাকবে। এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে যারা জিতবে তাদের সাথে মুখোমুখি হবে কোয়ালিফায়ার-১ ম্যাচে হারা দল।

লিগ পর্বে সবাই ১৪টি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে নয় ম্যাচে জিতে পয়েন্ট তালিকায় সবার উপরে জায়গা করে নিয়েছে গুজরাট লায়ন্স। আর আটটিতে জয় পেয়ে দ্বিতীয় অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করেছে ব্যাঙ্গালোর। লিগ পর্বে এই দুই দল দুইবার মুখোমুখি হয়েছিলো। এর মধ্যে উভয় দলই একটি করে জয় পেয়েছে।

আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ফর্মের তুঙ্গে রয়েছেন। ১৪টি ম্যাচ খেলে চারটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিতে ৯১৯ রান সংগ্রহ করেছেন তিনি। সেরা রান সংগ্রহকারীদের তালিকায় তার নামটি রয়েছে সবার উপরে।

কোহলির আরসিবি সতীর্থ এবি ডি ভিলিয়ার্সও আগুন ঝরানো ব্যাটিং করছেন। ১৪টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরিতে তার রান সংখ্যা ৬০৩। সেরা রান সংগ্রহকারীদের তালিকায় তার নামটি রয়েছে তিন নম্বরে।

অন্যদিকে, গুজরাট লায়ন্স দলগত পারফরম্যান্সেই বেশি সাফল্য পেয়েছে। লায়ন্সদের অধিনায়ক সুরেশ রায়নাও দারুণ ব্যাটিং করছেন। ১৩টি ম্যাচ খেলে তিনটি হাফ সেঞ্চুরিতে তিনি সংগ্রহ করেছেন ৩৯৭

সর্বশেষ

নারিকেল তেলে ত্বকের যত্ন

হাজার বছর ধরে সৌন্দর্য রক্ষায় মানুষ নির্ভর করেছে প্রকৃতির ওপর। এসব পণ্যের মধ্যে অন্যতম হচ্ছে নারিকেল তেল।শুধু চুলের যত্নে নয়, ত্বকের যত্নেও ব্যবহার করা...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এর চূড়ান্ত তালিকা প্রকাশ

চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্র শিল্পে অবদান রাখায় প্রতি বছর এই সম্মাননা...

রাজশাহীতে ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফরিদ আহমেদ আবির, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটি কর্পোরেশনের (আরসিসি) ৭টিসহ ২৬টি...

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ছাত্র, স্মার্ট শিক্ষক প্রয়োজন -শিল্পমন্ত্রী

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন,মাননীয়...

বেসরকারি হাসপাতালের ফি নির্ধারণ করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের বেসরকারি হাসপাতাল ও অন্যান্য সেবা খাতের একেক রকমের চার্জ,...

২৪ ফেব্রুয়ারি আসবে ইংলিশরা

৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে ইংল্যান্ড জাতীয় দলের, খেলার...