ফাইনালে উঠার লড়াইয়ে আজ মুখোমুখি গুজরাট-ব্যাঙ্গালোর

শেয়ার

indexক্রীড়া ডেস্ক, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফাইনালে উঠার লড়াইয়ে আজ ঘরের মাঠে সুরেশ রায়নার দল গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে। যারা হারবে তাদেরও ফাইনালে উঠার জন্য আরেকটি সুযোগ থাকবে। এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে যারা জিতবে তাদের সাথে মুখোমুখি হবে কোয়ালিফায়ার-১ ম্যাচে হারা দল।

লিগ পর্বে সবাই ১৪টি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে নয় ম্যাচে জিতে পয়েন্ট তালিকায় সবার উপরে জায়গা করে নিয়েছে গুজরাট লায়ন্স। আর আটটিতে জয় পেয়ে দ্বিতীয় অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করেছে ব্যাঙ্গালোর। লিগ পর্বে এই দুই দল দুইবার মুখোমুখি হয়েছিলো। এর মধ্যে উভয় দলই একটি করে জয় পেয়েছে।

আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ফর্মের তুঙ্গে রয়েছেন। ১৪টি ম্যাচ খেলে চারটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিতে ৯১৯ রান সংগ্রহ করেছেন তিনি। সেরা রান সংগ্রহকারীদের তালিকায় তার নামটি রয়েছে সবার উপরে।

কোহলির আরসিবি সতীর্থ এবি ডি ভিলিয়ার্সও আগুন ঝরানো ব্যাটিং করছেন। ১৪টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরিতে তার রান সংখ্যা ৬০৩। সেরা রান সংগ্রহকারীদের তালিকায় তার নামটি রয়েছে তিন নম্বরে।

অন্যদিকে, গুজরাট লায়ন্স দলগত পারফরম্যান্সেই বেশি সাফল্য পেয়েছে। লায়ন্সদের অধিনায়ক সুরেশ রায়নাও দারুণ ব্যাটিং করছেন। ১৩টি ম্যাচ খেলে তিনটি হাফ সেঞ্চুরিতে তিনি সংগ্রহ করেছেন ৩৯৭

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.