সোমবার, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

প্রেমিকাকে কিডনি দিয়ে দিলেন ভালোবাসার উপহার

Array

প্রেমিকাকে কিডনি দিয়ে ভালোবাসার উপহার। ভালোবাসার মানুষের জন্য কত কি-ই তো করে মানুষ। এমন উদাহররণেরও শেষ নেই। রোমিও অ্যান্ড জুলিয়েট, লাইলি-মজনু, শিরি-ফরহাদ কিংবা স্ত্রী মমতাজের জন্য সম্রাট শাহজাহানের তাজহমহল গড়ার ইতিহাস। এবার সেই ইতিহাসের সঙ্গে আরো একটি ইতিহাস গড়ল সিঙ্গাপুরের প্রেমিক যুগল।

প্রেমিকার কিডনি নষ্ট হয়ে যাওয়ায় প্রেমিক নিজের একটি কিডনি তাকে দিয়েছেন। গত তিন বছর ধরে সেই কিডনি নিয়েই বেঁচে আছেন প্রেমিকা চুয়া বি ল্যাং। শুধু তাই নয়, বিষয়টি অলৌকিকও বটে। কারণ দু’জনের রক্তের গ্রুপ ছিল আলাদা।

২০০৪ সালে চুয়া’র কিডনিতে রোগ ধরা পড়ে। চিকিৎসকরা জানান, তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। এর পর ১০ বছর অপেক্ষা করেও কোনো কিডনি পাওয়া সম্ভব হয়নি চুয়ার পক্ষে। এরই মধ্যে তার সঙ্গে প্রেম হয় এনজে চাই লাইয়ের। ২০১৩ সালে হঠাৎ করে একদিন চুয়ার সঙ্গে দেখা করেন চাই লাই।

চুয়া ভেবেছিল, চাই লাই হয়তো তাকে বিয়ের প্রস্তাব দেবে। কিন্তু এর পরিবর্তে তাকে একটি কিডনি দিয়ে দেওয়ার প্রস্তাব দেন ট্যাক্সিচালক চাই লাই। চুয়ার ভাষায়, আমি ভেবেছিলাম সে হয়তো কৌতুক করছে। কারণ আমি সব আশা ছেড়ে দিয়েছিলাম। কে ভাবতে পারে যে তার প্রেমিক তাকে একটি কিডনি দিতে পারে?

প্রথমত, এতদিন পরে হওয়ায় চিকিৎসকরা চুয়ার কিডনি প্রতিস্থাপন করতে চাননি। তারা জানান, আরো আগে কিডনি প্রতিস্থাপনের দরকার ছিল। তাছাড়া তাদের রক্তের গ্রুপও ছিল আলাদা। তখন পর্যন্ত কিডন প্রতিস্থাপনেও চিকিৎসা বিজ্ঞান এত দূর আগোয়নি।

জীবনের প্রথম দিকে প্রচুর নেশা করতো প্রেমিক চাই লাই। চুয়ার সঙ্গে যখন প্রথম পরিচয় হয়, তখন একটি মাদকাসক্তি নিরাময়কেন্দ্রে চিকিৎসা নিচ্ছিল সে। এ কারণেও তার কিডনি নিতে চাননি চিকিৎকরা। এছাড়াও করোনারি ধমনিতেও সমস্যা ছিল চাই লাইয়ের।

তবে শেষ পর্যন্ত কিছুই বাধা হতে পারেনি। প্রেমিক চাই লেইয়ের কিডনি নিয়ে সুস্থভাবেই চলাফেরা করছে চুয়া। আগামী দুই বছরের মধ্যে বিয়ে করার ঘোষণাও দিয়েছে তারা

সর্বশেষ

এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল

চলতি বছরের (২০২৩) এসএসসি ও সমমানের পরীক্ষার সময় নির্ধারণ হয়েছে। এ পরীক্ষা শুরু হবে ৩০ এপ্রিল থেকে। এছাড়া উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার...

নারিকেল তেলে ত্বকের যত্ন

হাজার বছর ধরে সৌন্দর্য রক্ষায় মানুষ নির্ভর করেছে প্রকৃতির ওপর। এসব পণ্যের মধ্যে অন্যতম...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এর চূড়ান্ত তালিকা প্রকাশ

চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্র শিল্পে অবদান রাখায় প্রতি বছর এই সম্মাননা...

রাজশাহীতে ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফরিদ আহমেদ আবির, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটি কর্পোরেশনের (আরসিসি) ৭টিসহ ২৬টি...

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ছাত্র, স্মার্ট শিক্ষক প্রয়োজন -শিল্পমন্ত্রী

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন,মাননীয়...

বেসরকারি হাসপাতালের ফি নির্ধারণ করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের বেসরকারি হাসপাতাল ও অন্যান্য সেবা খাতের একেক রকমের চার্জ,...