শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

প্রেমিকাকে কিডনি দিয়ে দিলেন ভালোবাসার উপহার

Array

প্রেমিকাকে কিডনি দিয়ে ভালোবাসার উপহার। ভালোবাসার মানুষের জন্য কত কি-ই তো করে মানুষ। এমন উদাহররণেরও শেষ নেই। রোমিও অ্যান্ড জুলিয়েট, লাইলি-মজনু, শিরি-ফরহাদ কিংবা স্ত্রী মমতাজের জন্য সম্রাট শাহজাহানের তাজহমহল গড়ার ইতিহাস। এবার সেই ইতিহাসের সঙ্গে আরো একটি ইতিহাস গড়ল সিঙ্গাপুরের প্রেমিক যুগল।

প্রেমিকার কিডনি নষ্ট হয়ে যাওয়ায় প্রেমিক নিজের একটি কিডনি তাকে দিয়েছেন। গত তিন বছর ধরে সেই কিডনি নিয়েই বেঁচে আছেন প্রেমিকা চুয়া বি ল্যাং। শুধু তাই নয়, বিষয়টি অলৌকিকও বটে। কারণ দু’জনের রক্তের গ্রুপ ছিল আলাদা।

২০০৪ সালে চুয়া’র কিডনিতে রোগ ধরা পড়ে। চিকিৎসকরা জানান, তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। এর পর ১০ বছর অপেক্ষা করেও কোনো কিডনি পাওয়া সম্ভব হয়নি চুয়ার পক্ষে। এরই মধ্যে তার সঙ্গে প্রেম হয় এনজে চাই লাইয়ের। ২০১৩ সালে হঠাৎ করে একদিন চুয়ার সঙ্গে দেখা করেন চাই লাই।

চুয়া ভেবেছিল, চাই লাই হয়তো তাকে বিয়ের প্রস্তাব দেবে। কিন্তু এর পরিবর্তে তাকে একটি কিডনি দিয়ে দেওয়ার প্রস্তাব দেন ট্যাক্সিচালক চাই লাই। চুয়ার ভাষায়, আমি ভেবেছিলাম সে হয়তো কৌতুক করছে। কারণ আমি সব আশা ছেড়ে দিয়েছিলাম। কে ভাবতে পারে যে তার প্রেমিক তাকে একটি কিডনি দিতে পারে?

প্রথমত, এতদিন পরে হওয়ায় চিকিৎসকরা চুয়ার কিডনি প্রতিস্থাপন করতে চাননি। তারা জানান, আরো আগে কিডনি প্রতিস্থাপনের দরকার ছিল। তাছাড়া তাদের রক্তের গ্রুপও ছিল আলাদা। তখন পর্যন্ত কিডন প্রতিস্থাপনেও চিকিৎসা বিজ্ঞান এত দূর আগোয়নি।

জীবনের প্রথম দিকে প্রচুর নেশা করতো প্রেমিক চাই লাই। চুয়ার সঙ্গে যখন প্রথম পরিচয় হয়, তখন একটি মাদকাসক্তি নিরাময়কেন্দ্রে চিকিৎসা নিচ্ছিল সে। এ কারণেও তার কিডনি নিতে চাননি চিকিৎকরা। এছাড়াও করোনারি ধমনিতেও সমস্যা ছিল চাই লাইয়ের।

তবে শেষ পর্যন্ত কিছুই বাধা হতে পারেনি। প্রেমিক চাই লেইয়ের কিডনি নিয়ে সুস্থভাবেই চলাফেরা করছে চুয়া। আগামী দুই বছরের মধ্যে বিয়ে করার ঘোষণাও দিয়েছে তারা

সর্বশেষ

রামগতিতে একই পরিবারের ৬ সদস্যের ১৭ বিবাহ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে বহ বিবাহে আসক্ত পরিবারের সন্ধান পাওয়া গেছে। পরিবারের সকল সদস্য নতুন নতুন বিয়ে করে তালাক দিয়ে দেয়া এ...

প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক মামুন নির্বাচিত

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন সোনাইমুড়ি উপজেলার...

নোয়াখালীতে বসতঘরে হামলা, চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

বদিউজ্জামান তুহিন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীতে বসতঘরে হামলা ভাংচুর-লুটের অভিযোগে চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।...

লক্ষ্মীপুরে লোটাসের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ

শেখ হাসিনা'র ৭৬তম জন্মদিন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস...

নরসিংদীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর গ্রামে পারিবারিক কলহের জেরে...

শাকিব-বুবলীর ছেলে শেহজাদ খান বীর

আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা...