রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

প্রেমিকাকে কিডনি দিয়ে দিলেন ভালোবাসার উপহার

Array

প্রেমিকাকে কিডনি দিয়ে ভালোবাসার উপহার। ভালোবাসার মানুষের জন্য কত কি-ই তো করে মানুষ। এমন উদাহররণেরও শেষ নেই। রোমিও অ্যান্ড জুলিয়েট, লাইলি-মজনু, শিরি-ফরহাদ কিংবা স্ত্রী মমতাজের জন্য সম্রাট শাহজাহানের তাজহমহল গড়ার ইতিহাস। এবার সেই ইতিহাসের সঙ্গে আরো একটি ইতিহাস গড়ল সিঙ্গাপুরের প্রেমিক যুগল।

প্রেমিকার কিডনি নষ্ট হয়ে যাওয়ায় প্রেমিক নিজের একটি কিডনি তাকে দিয়েছেন। গত তিন বছর ধরে সেই কিডনি নিয়েই বেঁচে আছেন প্রেমিকা চুয়া বি ল্যাং। শুধু তাই নয়, বিষয়টি অলৌকিকও বটে। কারণ দু’জনের রক্তের গ্রুপ ছিল আলাদা।

২০০৪ সালে চুয়া’র কিডনিতে রোগ ধরা পড়ে। চিকিৎসকরা জানান, তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। এর পর ১০ বছর অপেক্ষা করেও কোনো কিডনি পাওয়া সম্ভব হয়নি চুয়ার পক্ষে। এরই মধ্যে তার সঙ্গে প্রেম হয় এনজে চাই লাইয়ের। ২০১৩ সালে হঠাৎ করে একদিন চুয়ার সঙ্গে দেখা করেন চাই লাই।

চুয়া ভেবেছিল, চাই লাই হয়তো তাকে বিয়ের প্রস্তাব দেবে। কিন্তু এর পরিবর্তে তাকে একটি কিডনি দিয়ে দেওয়ার প্রস্তাব দেন ট্যাক্সিচালক চাই লাই। চুয়ার ভাষায়, আমি ভেবেছিলাম সে হয়তো কৌতুক করছে। কারণ আমি সব আশা ছেড়ে দিয়েছিলাম। কে ভাবতে পারে যে তার প্রেমিক তাকে একটি কিডনি দিতে পারে?

প্রথমত, এতদিন পরে হওয়ায় চিকিৎসকরা চুয়ার কিডনি প্রতিস্থাপন করতে চাননি। তারা জানান, আরো আগে কিডনি প্রতিস্থাপনের দরকার ছিল। তাছাড়া তাদের রক্তের গ্রুপও ছিল আলাদা। তখন পর্যন্ত কিডন প্রতিস্থাপনেও চিকিৎসা বিজ্ঞান এত দূর আগোয়নি।

জীবনের প্রথম দিকে প্রচুর নেশা করতো প্রেমিক চাই লাই। চুয়ার সঙ্গে যখন প্রথম পরিচয় হয়, তখন একটি মাদকাসক্তি নিরাময়কেন্দ্রে চিকিৎসা নিচ্ছিল সে। এ কারণেও তার কিডনি নিতে চাননি চিকিৎকরা। এছাড়াও করোনারি ধমনিতেও সমস্যা ছিল চাই লাইয়ের।

তবে শেষ পর্যন্ত কিছুই বাধা হতে পারেনি। প্রেমিক চাই লেইয়ের কিডনি নিয়ে সুস্থভাবেই চলাফেরা করছে চুয়া। আগামী দুই বছরের মধ্যে বিয়ে করার ঘোষণাও দিয়েছে তারা

সর্বশেষ

হবিগঞ্জ নিউজ র্পোটালের প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ হবিগঞ্জ নিউজ র্পোটাল এর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় হবিগঞ্জ জেলার সকল উপজেলা প্রতিনিধিরা উপস্হিত ছিলেন। শনিবার(২১মে) দুপুরে শহরের পুরাতন পৌরসভা...

রামগঞ্জে আলোর দিশারী’র ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্ধোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্যে, এসো মানুষকে ভালবাসি, শেখ হাসিনার হাত ধরে, মুজিব...

মৌলভীবাজারে পুলিশের গাড়ি দূর্ঘটনায় হবিগঞ্জের এক পুলিশ নিহত, আহত ৮

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের রাাজনগর উপজেলায় আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে সড়ক...

শিক্ষাব্যবস্থা জাতীয়করণে শিক্ষাখাতে ২০ শতাংশ বরাদ্দের দাবিতে বিএমজিটিএ’র সংবাদ সম্মেলন

ফিরোজ আলম: উৎসব ভাতা শতভাগকরন, মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করন ও আসন্ন বাজেটে শিক্ষাখাতে ২০...

নেত্রকোনায় বখাটের কোপে স্কুলছাত্রী আহত

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জে বখাটের দায়ের কোপে তাছলিমা আক্তার (১৬) নামে এক...

আজমিরীগঞ্জে  জব্দকৃত তেল গভীর রাতে নিলামে বিক্রি, সর্ব মহলে তোলপাড় ও চরম ক্ষোভ

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বৃহস্পতিবার গভীররাতে ৪,৪৪০ লিটার সয়াবিন তেল গড়াগড়ি করে...