পাকিস্তানে জঙ্গি হামলা, নিহত ৭

শেয়ার

উত্তর-পশ্চিম পাকিস্তানে জঙ্গিরা একটি আঞ্চলিক পুলিশ সদর দপ্তর এবং দুটি সামরিক চৌকিতে হামলা চালিয়েছে। এতে উভয়পক্ষের গোলাগুলিতে চার কর্মকর্তা ও তিন জঙ্গি নিহত হয়েছে। শুক্রবার সকালে প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় একটি আঞ্চলিক পুলিশ সদর দপ্তর এবং দুটি সেনা চৌকিতে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে প্রদেশটির পুলিশ।

তিন দিন আগে, একই প্রদেশের খাইবার পাখতুনখোয়ায় আত্মঘাতী বোমা হামলায় ২৩ পাকিস্তানি সেনা নিহত হয়। স্থানীয় পুলিশ প্রধান ইফতিখার শাহ বলেছেন, ডেরা ইসমাইল খানের ট্যাঙ্ক শহরে পুলিশ সদর দফতরে হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত এবং অন্য তিনজন আহত হয়েছেন। পুলিশের পাল্টা গুলিতে দুই হামলাকারী মারা গেছে। তিনি বলেন, পাশের একটি সেনা চৌকিতে হামলার সময় সেনাদের হাতে তৃতীয় জঙ্গি নিহত হয়। স্থানীয় পুলিশ কর্মকর্তা সেলিম খান জানিয়েছেন, ওই হামলার কয়েক ঘণ্টা পর পাকিস্তানি তালেবানরাও আফগানিস্তান সীমান্তবর্তী উত্তর-পশ্চিম খাইবার অঞ্চলে একটি সামরিক চৌকিতে হামলা চালায়। এতে দুই সেনা নিহত ও পাঁচজন আহত হয়।

আল জাজিরার প্রতিনিধি আবিদ হুসেন জানান, এ ঘটনায় তিন হামলাকারীও মারা গেছে। পুলিশের গুলিতে দুজন নিহত হয়েছে এবং তৃতীয়জন নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে। একটি অবিস্ফোরিত আত্মঘাতী জ্যাকেট উদ্ধার করা হয়েছে। পুলিশ ব্যারাক সুরক্ষিত করার জন্য অভিযান শুরু হয়েছে। পুলিশ কর্মকর্তা ইফতিখার শাহ বলেছেন, আমাদের পাহারায় থাকা বাহিনীর সঙ্গে জঙ্গিদের কয়েক ঘণ্টা বন্দুকযুদ্ধ হয়। ওই বন্দুকযুদ্ধে এ হতাহতের ঘটনা ঘটে। পাকিস্তানের ডন নিউজ টিভির খবরে বলা হয়েছে, শাহ বলেছেন, চেকপোস্টে থাকা বাকি সব কর্মকর্তাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ওই এলাকায় আরও জঙ্গির উপস্থিতির খবরে অভিযান শুরু হয়েছে।

রয়টার্সের এক সাংবাদিককের কাছে পাঠানো বিবৃতিতে আনসার-উল-ইসলাম নামে স্বল্প পরিচিত একটি সশস্ত্র গোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে। তবে ডন জানিয়েছে, আনসারুল জিহাদ নামের অপর একটি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে। এপি জানায়, শুক্রবার সকালে একটি সামরিক চেপোস্টও লক্ষ্য করে হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ কর্মকর্তা সেলিম খান জানিয়েছেন, দুই সেনা নিহত ও পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার জঙ্গিরা ডেরা ইসমাইল খান শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার (৩৭ মাইল) দূরে দারাবন শহরে একটি সামরিক পোস্টে হামলা চালায়। সেনাবাহিনী জানিয়েছে, জঙ্গিরা বিস্ফোরকবোঝাই একটি গাড়িসহ থানার প্রধান ফটকে ঢুকে পড়ে, এরপর আত্মঘাতী বোমা হামলা চালায়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.