রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

নোয়াখালীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ মহড়া

মোঃ বদিউজ্জামান তুহিন, প্রতিনিধি  নোয়াখালী :
‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’—এ প্রতিপাদ্যে নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও অগ্নিনির্বাপনসহ বিভিন্ন মহড়া অনুষ্ঠিত হয়েছে।
 (১৬ নভেম্বর) সকালে কর্মসূচির উদ্বোধন করেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা ও মহড়ায় ফায়ার সার্ভিসের সদস্যরা ছাড়াও, রেডক্রিসেন্ট, স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নোয়াখালীর সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম,উপস্থিত ছিলেন  গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব।
ফায়ার সার্ভিসে সহকারি পরিচালক বলেন, চলতি বছরের জানুয়ারি মাস থেকে অক্টোবর পর্যন্ত জেলায় গ্যাসের চুলা থেকে ১১৮টি, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে ২৩২টি, বিড়ি-সিগারেট থেকে ১০৩টি ও বজ্রপাতসহ নানা কারণে ২৭১টি সহ মোট ৭২৪টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ৩১ কোটি ১১লাখ ৭৩হাজার টাকার মালামাল উদ্ধার করেছে। জেলার ৯টি উপজেলায় ৯টি ফায়ার স্টেশনের পাশাপাশি সুবর্ণচরের জোবায়ের মিয়ার বাজার ও সদরের উদয় সাধুর হাটে আরও একটি স্টেশনের কাজ চলমান রয়েছে, অস্থায়ী একটি স্টেশন করা হয়েছে হাতিয়ার ভাসানচরে। মানুষের সেবায় ফায়ার সার্ভিসের সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...