সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

‘নেশাখোরের গাড়িতে উঠবেন না

Array

 

লক্ষ্মীপুর: মাদকসেবী নেশাখোর চালকের গাড়িতে উঠবেন না। যদি বুঝতে পারেন চালক নেশা করে গাড়ি চালাচ্ছে তাকে পুলিশের হাতে তুলে দিন।
রোববার (০৬ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে এক সচেতনতামূলক সভায় পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন এসব কথা বলেন।
সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সিএনজি চালিত অটোরিকশা ও লেগুনা চালকদের প্রশিক্ষণ ও জনসচেতনতামূলক এ সভার আয়োজন করা হয়।
পুলিশ সুপার বলেন, ওভারটেকিং ও দ্রুতগতির কারণে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটে। জেলায় বিশেষ করে রামগতি-কমলনগর-লক্ষ্মীপুর সড়কে বেশি দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা এড়াতে পথচারী, চালক, হেলপার ও যাত্রীদের আরও বেশি সর্তক ও সচেতন হতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে; চালকরা অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকতে হবে।
তিনি বলেন, ব্যাটারি চালিত রিকশা সড়ক দুর্ঘটনার আরও একটি কারণ। লক্ষ্মীপুর শহর থেকে ব্যাটারি চালিত অটোরিকশা উঠিয়ে দেওয়া হয়েছে কমলনগরসহ অন্যান্য উপজেলা থেকে দ্রুত উঠিয়ে দেওয়া হবে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি ও লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, কমলনগর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম প্রমুখ।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আলমগীর হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার, হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন প্রমুখ।
সভা শেষে প্রায় ৩ শতাধিক সিএনজিচালিত আটোরিকশা ও লেগুনা চালককে ভিডিও এবং স্থিরচিত্রের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে। ফলে এই রোগ নিয়ে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...

নরসিংদীতে স্ত্রী সন্তানসহ ৩ জনকে খুনের দায়ে স্বামী গ্রেপ্তার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীর বেলাবতে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনার কয়েকঘন্টার মধ্যে নিহত...

রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে রামগঞ্জ খাঁন টাওয়ারে...

শাহজাদপুর আওয়ামীলীগের কার্যকরি সদস্য হলেন সাবেক ছাত্রনেতা এমদাদুল হক দাদুল

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হলেন সাবেক ছাত্রনেতা, শাহজাদপুরের...