রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

‘নেশাখোরের গাড়িতে উঠবেন না

Array

 

লক্ষ্মীপুর: মাদকসেবী নেশাখোর চালকের গাড়িতে উঠবেন না। যদি বুঝতে পারেন চালক নেশা করে গাড়ি চালাচ্ছে তাকে পুলিশের হাতে তুলে দিন।
রোববার (০৬ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে এক সচেতনতামূলক সভায় পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন এসব কথা বলেন।
সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সিএনজি চালিত অটোরিকশা ও লেগুনা চালকদের প্রশিক্ষণ ও জনসচেতনতামূলক এ সভার আয়োজন করা হয়।
পুলিশ সুপার বলেন, ওভারটেকিং ও দ্রুতগতির কারণে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটে। জেলায় বিশেষ করে রামগতি-কমলনগর-লক্ষ্মীপুর সড়কে বেশি দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা এড়াতে পথচারী, চালক, হেলপার ও যাত্রীদের আরও বেশি সর্তক ও সচেতন হতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে; চালকরা অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকতে হবে।
তিনি বলেন, ব্যাটারি চালিত রিকশা সড়ক দুর্ঘটনার আরও একটি কারণ। লক্ষ্মীপুর শহর থেকে ব্যাটারি চালিত অটোরিকশা উঠিয়ে দেওয়া হয়েছে কমলনগরসহ অন্যান্য উপজেলা থেকে দ্রুত উঠিয়ে দেওয়া হবে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি ও লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, কমলনগর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম প্রমুখ।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আলমগীর হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার, হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন প্রমুখ।
সভা শেষে প্রায় ৩ শতাধিক সিএনজিচালিত আটোরিকশা ও লেগুনা চালককে ভিডিও এবং স্থিরচিত্রের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...