মঙ্গলবার, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

নরসিংদীতে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি

“আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু”।
“পদ্মা সেতু নির্মাণ- শেখ হাসিনার অবদান”। পদ্মা সেতু উদ্বোধন- দেশবাসীর স্বপ্নপূরণ” এই স্লোগান নিয়ে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নরসিংদীর মনোহরদীতে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২রা জুলাই) বিকেলে মনোহরদী উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নেতা-কর্মীদের অংশ গ্রহণে ব্যানার ও ব্যন্ডপার্টি নিয়ে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল মনোহরদী বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে মনোহরদী উপজেলা পরিষদ চত্ত্বর হয়ে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে মনোহরদী পৌরসভার সামনে অবস্থিত বঙ্গবন্ধুর তর্জনী চত্বরে এসে শেষ হয়। এর আগে মনোহরদী বাসস্ট্যান্ডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ মুঃ ফজলুল হকের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু প্রিয়াশীষ রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী – বেলাব) আসনের মাননীয় সংসদ সদস্য, মাটি ও মানুষের নেতা এ্যাডঃ নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। প্রধান অতিথি বলেন, গত ২৫শে জুন যে পদ্মা সেতু উদ্বোধন হয়েছে আমি এটাকে বলবো বিশ্বজয়,আমাদের স্বপ্নের পদ্মাসেতু আমাদের গৌরব, আমাদের আস্থার জায়গা আমাদের পদ্মা সেতু। বঙ্গবন্ধু যেমন বলেছিলেন আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবা না। তারই সুযোগ্য কন্যা মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা সেটা প্রমাণ করেছেন। যারা ষড়যন্ত্র করে পদ্মা সেতুর কাজকে বন্ধ করতে চেয়েছিল আজকে তাদের সকলের মুখে চুনকালি দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে। সারা দেশে আজকে আনন্দের জোয়ার বইছে। তিনি আরোও বলেন, পদ্মা সেতু শুধু ভৌগোলিক সীমানায় দুই পারকে যুক্ত করেনি, এই সেতু আমাদের স্বপ্নকে প্রসারিত করেছে। এই সেতু বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্র তৈরী করেছে।

এর মাধ্যমে বাংলাদেশ একদিন বৈশ্বিক যোগাযোগের কেন্দ্র বিন্দুতে পরিনত হবে। পদ্মা সেতুর কারণে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। শিল্প স্থাপন ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান তৈরী হবে, বেকারত্ব ঘুচবে এবং অর্থনৈতিকভাবে মানুষ স্বাবলম্বী হবে। পায়রা বন্দর থেকে শুরু হয়ে মংলা বন্দর পর্যন্ত যেসব এলাকা দ্বীপ অঞ্চল ছিল, রাজধানী থেকে বিচ্ছিন্ন ছিল সেখানে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। এসময় আরোও বক্তব্য রাখেন, নরসিংদী জেলা শ্রমিকলীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক সাদেকুর রহমান, সহ-সভাপতি বজলুল হক বজলু, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক কেন্দ্রীয় যুবলীগ সদস্য মন্জরুল মজিদ মাহমুদ সাদি, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি কফিল উদ্দিন, মনোহরদী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এম এস ইকবাল আহমেদ, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ইসরাত জাহান তামান্না, সাধারণ সম্পাদক আফরোজা সুলতানা রুবী, উপজেলা কৃষকলীগ সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমান তারা, উপজেলা শ্রমিকলীগ সভাপতি সাখাওয়াত হোসেন কাঞ্চনসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে মনোহরদী উপজেলাবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

সর্বশেষ

বেঁচে যাওয়া হৃদয়ের মুখে উত্তরা ট্র্যাজেডির বর্ণনা

মঙ্গলবার (১৬ আগস্ট) সময় সংবাদকে সেই দুর্ঘটনার হৃদয় বিদারক বিবরণ দেন বেঁচে যাওয়া ওই যুবক। হৃদয় বলেন, সম্প্রতি আমরা বিয়ে করেছি। সোমবার আমাদের বৌভাত ছিল।...

উত্তরায় গার্ডার পড়ে ৫জন নিহতের ঘটনায় মামলা

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজন নিহত হওয়ার ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না...

জেনেনিন বেগুনের যত গুণ

সারাবছরই বেগুন পাওয়া যায়। রান্না, ভাজি, ভর্তা সবভাবেই এই সবজি খাওয়া যায়। বেগুন খেতে যেমন...

কেনিয়ার নতুন প্রেসিডেন্ট রুটো

নাটকীয় দৃশ্যের মধ্য দিয়ে কেনিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে ডেপুটি প্রেসিডেন্ট উইলিয়াম রুটোকে বিজয়ী ঘোষণা করা...

চক বাজারে নিহতদের ২ লাখ টাকা করে দেবে সরকার

রাজধানীর চকবাজারে আগুন লাগার ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ টাকা করে সহায়তা দেওয়ার ঘোষণা...

বিআরটি প্রকল্পের কাজ আপাতত বন্ধ থাকবে: মেয়র আতিকুল

রাজধানীর বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ আপাতত বন্ধ থাকবে বলে জানান ঢাকা উত্তর...