নবীনদের ফুল দিয়ে বরণ করেছে লক্ষ্মীপুর অক্সফোর্ড মডেল কলেজ

শেয়ার

সোলাইমান ইসলাম নিশান:

লক্ষ্মীপুরে নবীন ২০২৩-২০৩৪ বর্ষের শিক্ষার্থীদের ফুল ও সংস্কৃতিক অনুষ্ঠান করে বরণ করে নেই লক্ষ্মীপুর অক্সফোর্ড মডেল কলেজ।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১১ টায় লক্ষ্মীপুর অক্সফোর্ড মডেল কলেজ অডিটোরিয়ামে নবীন বরণ অনুষ্ঠিত হয়।

এই সময়ে নবীনদের ফুল উপহার দিয়ে ও সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে নবীনদের বরণ করা হয় ।

অক্সফোর্ড মডেল কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও অক্সফোর্ড মডেল কলেজের প্রভাষক ফেরদৌসী বেগমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অক্সফোর্ড মডেল কলেজের চেয়ারম্যান প্রফেসর জেড.এম ফারুকী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিবেট এ্সোসিয়েশন এর চেয়ারম্যান ও দক্ষিন এশিয়ান ইয়থ এসোসিয়েশন এর প্রাক্তন চেয়ারম্যান এ্যাড. আল মামুন রাসেল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যাপক আব্দুল লতিফ, এড. নিজাম উদ্দিন মাহবুব, পৌর শহীদ স্মৃতি একাডেমীর প্রধান শিক্ষক আওলাদ হোসেন চৌধুরী।
বক্তারা বলেন, অক্সফোর্ড মডেল কলেজের নিজিস্ব ভবন নাই এজন্য হইতো তোমরা আবসোস করছো কিন্তু তোমরা যদি চেষ্টা করো, বিশ্ব – বিদ্যালয়ে ভর্তি পরিক্ষা দিয়ে বড় বড় ক্যাম্পাসে তোমরা শিক্ষা অর্জন করতে পারবে।

শিক্ষার কিছু দাপ আছে, প্রাথমিক বিদ্যালয় হলো সবাইকে শিক্ষার ধারণা দিবে সাধারণ নিয়ম কানুন শিখাবে, মাধ্যমিক স্কুলে ব্যাসিক ভালো করে শিখিয়ে দিবে আর কলেজে শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের তাদের প্রচেষ্টায় পাকাপোক্ত করে, বিশ্ব- বিদ্যালয়ের জন্য তৈরি করে দিবে।

বর্তমানে মোবাইল ফোন এসে অনেকে শিক্ষার্থীদের অন্য পথে নিয়ে যাচ্ছে। শিক্ষার্থীরা পড়ালেখা করে যেকোনো একটি বিষয় দক্ষতা অর্জন করতে হবে কেননা দক্ষতা ছাড়া শিক্ষার কোনো দাম নেই। বাংলাদেশে বর্তমানে শিক্ষিত বেকার বেশ দেখা যায়। অনেক মাস্টার্স শেষ করা শিক্ষার্থী মাত্র ১৬-২০ হাজার টাকার সেলারিতে চাকরি করছে অথচ এখনকার যারা ক্লাস ৮ পাশ তারা মেশিনারি চালিয়ে ৭০-৮০ হাজার টাকা ইনকাম করছে। তাই তোমাদের সবাইকে যেকোনো একটা স্কিল অর্জন করতে হবে। ভবিষ্যৎ জীবন সুন্দর করতে দক্ষতার সাথে শিখতে হবে।মানুষের মতো মানুষ হতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অক্সফোর্ড মডেল কলেজের শিক্ষক ও বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থী বৃন্দ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.