সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

তুরস্কে স্বর্ণপদক পেয়েছে লক্ষ্মীপুর মেধাবী ছাত্র সাইয়েদ রাশেদ হাসান চৌধুরী

Array

লক্ষ্মীপুর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডীন’স এওয়ার্ড প্রাপ্ত মেধাবী ছাত্র তুরস্কের আঙ্কারা ইউনিভাসিটিতে অধ্যয়নরত বাংলাদেশের মেধাবী ছাত্র সাইয়েদ রাশেদ হাসান চৌধুরী তুরস্কে কোরআন তেলোয়াত করে স্বর্ণপদক পেয়েছেন।
গত ২৩ সেপ্টেম্বর তুরস্কের খিরশেহরিতে ‘ওসমানী সালতানাতের ধর্মীয় ও সংস্কৃতিতে প্রত্যাবর্তন’ শীর্ষক অনুষ্ঠানে তাকে স্বর্ণপদক প্রদান করা হয়।
জানাগেছে, মেধাবী এ ছাত্রকে ওই অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতের জন্য তুরস্কের রাজধানী আঙ্কারা থেকে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়। ওই অনুষ্ঠানে তিনি কোরআন তেলোয়াত করেন। এসময় উপস্থিত সবাই মুগ্ধ হন। অর্জন করেন স্বর্ণপদক। এসময় অনুষ্ঠানে ওই দেশের সরকারের শীর্ষ কর্মকর্তা ও বিভিন্ন রাজনীতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও তাকে তুরস্কের খিরশেহরির কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজে আমন্ত্রণ জানানো হয়। সেখানে তিনি নামাজের পূর্বে ও পরে কোরআন তেলোয়াত করেন।
সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীর লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাতাব্বর নগর মাদ্রাসার অধ্যক্ষ ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আলী হোসেনের ছেলে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ¯œাতক ও ¯œাতকোত্তরে অনবদ্য ফলাফলের জন্য ডীন’স মেরিট লিস্ট অফ অনার এওয়ার্ড ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তুরস্ক সরকারের স্কলারশীপে আঙ্কারা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য মনোনীত হন। এছাড়া তিনি বিশ্বের বিভিন্ন দেশে কনফারেন্সে নিজের গবেষণামূলক প্রবন্ধ সমূহ উপস্থাপন করেছেন। ইতিমধ্যে তুরস্ক, সাইপ্রাস, পোল্যান্ড, নেদারল্যান্ড এবং হাঙ্গেরিতে আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার গবেষণাকর্ম প্রকাশিত হয়েছে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...