তুরস্কে স্বর্ণপদক পেয়েছে লক্ষ্মীপুর মেধাবী ছাত্র সাইয়েদ রাশেদ হাসান চৌধুরী

শেয়ার

লক্ষ্মীপুর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডীন’স এওয়ার্ড প্রাপ্ত মেধাবী ছাত্র তুরস্কের আঙ্কারা ইউনিভাসিটিতে অধ্যয়নরত বাংলাদেশের মেধাবী ছাত্র সাইয়েদ রাশেদ হাসান চৌধুরী তুরস্কে কোরআন তেলোয়াত করে স্বর্ণপদক পেয়েছেন।
গত ২৩ সেপ্টেম্বর তুরস্কের খিরশেহরিতে ‘ওসমানী সালতানাতের ধর্মীয় ও সংস্কৃতিতে প্রত্যাবর্তন’ শীর্ষক অনুষ্ঠানে তাকে স্বর্ণপদক প্রদান করা হয়।
জানাগেছে, মেধাবী এ ছাত্রকে ওই অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতের জন্য তুরস্কের রাজধানী আঙ্কারা থেকে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়। ওই অনুষ্ঠানে তিনি কোরআন তেলোয়াত করেন। এসময় উপস্থিত সবাই মুগ্ধ হন। অর্জন করেন স্বর্ণপদক। এসময় অনুষ্ঠানে ওই দেশের সরকারের শীর্ষ কর্মকর্তা ও বিভিন্ন রাজনীতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও তাকে তুরস্কের খিরশেহরির কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজে আমন্ত্রণ জানানো হয়। সেখানে তিনি নামাজের পূর্বে ও পরে কোরআন তেলোয়াত করেন।
সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীর লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাতাব্বর নগর মাদ্রাসার অধ্যক্ষ ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আলী হোসেনের ছেলে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ¯œাতক ও ¯œাতকোত্তরে অনবদ্য ফলাফলের জন্য ডীন’স মেরিট লিস্ট অফ অনার এওয়ার্ড ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তুরস্ক সরকারের স্কলারশীপে আঙ্কারা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য মনোনীত হন। এছাড়া তিনি বিশ্বের বিভিন্ন দেশে কনফারেন্সে নিজের গবেষণামূলক প্রবন্ধ সমূহ উপস্থাপন করেছেন। ইতিমধ্যে তুরস্ক, সাইপ্রাস, পোল্যান্ড, নেদারল্যান্ড এবং হাঙ্গেরিতে আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার গবেষণাকর্ম প্রকাশিত হয়েছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.