গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

ঢাবিতে চান্স পাওয়া সিরাজগঞ্জে ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দিলেন শিক্ষক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগের একসাথে এতগুলো ছাত্র কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়নি। তাইতো পূর্বের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ি ঢাবিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ডেকে এনে সংবর্ধনা দিলেন সিরাজগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে শহরের নর্থ টাউন রেষ্টুরেন্টের হলরুমে শিক্ষার্থীদের সংবর্ধনা দেন তিনি। এ সময় শিক্ষার্থীদের প্রতিজনকে একটি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেন।

নিঝুম পারভিন সুমাইয়া, জায়েদ আলম ও সাদমান সাকিবসহ বেশ কয়েকজন শিক্ষার্থী শিক্ষকের এমন উদ্যোগের প্রশংসা করে বলেন,
এইচএসসি পরীক্ষার্থীরা সাধারণত যেভাবে আসলে পরীক্ষা দেয়। আমরা তাদের মত করে পরীক্ষায় বসতে পারিনি। আমরা ছিলাম একটি ব্যতিক্রম ব্যাচ, আমাদের মানসিক প্রণয়নের মধ্যে দিয়ে দিতে হয়েছে পরিক্ষা৷ আমাদের প্রিপারেশন ভালো থাকলেও ভর্তি যুদ্ধটাও আমরা সময়মতো দিতে পারি নাই। আজ নয় কাল, এইভাবে তারিখ পিছিয়ে যেতে থাকে। তার মধ্যে দিয়েও আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছি। সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষকদের অনুপ্রেরণায় এটা সম্ভব হয়েছে। আর সবচেয়ে বেশি অনুপ্রেরণা দিয়েছেন ইলিয়াস স্যার। স্যার আমাদের স্বপ্ন দেখাতেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের , কিভাবে চান্স পাওয়া যায়, কেমন ভাবে প্রিপারেশন নিতে হবে। আমরা দীর্ঘ দেড় বছরের ম্যারাথনে সফল যোদ্ধা। এ যুদ্ধর স্বপ্ন সারথী ছিলেন আমাদের শিক্ষকমন্ডলী। তাদের ঐকান্তিক প্রচেষ্টা ও মা-বাবার দোয়াতেই আমরা আমাদের কাঙিখত সাফল্য পেয়েছি।

সিরাজগঞ্জ সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস বলেন, ২০১৮ সালে আমি এ কলেজে যোগ দেই। প্রথমেই শিক্ষার্থীদের প্রশ্ন করি কে কে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাও। তখন সবাই একযোগে হাত তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেতে কিভাবে পড়াশোনা করতে হবে-সে বিষয়ে দিক নির্দেশনা দেই। শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দেই যারা ঢাবিতে চান্স পাবে তারা যে যেখানেই থাকুক না কেন আমি তাদের সংবর্ধনা দেব। এবার ১৭ শিক্ষার্থী ঢাবিতে সুযোগ পেয়েছে। তাদের উৎসাহ দিতেই আজকের এ আয়োজন।

তিনি আরও বলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে এর আগে ৫/৭ জনের বেশি ঢাবিতে সুযোগ পেতো না। এবার পেয়েছে ১৭ জন। এছাড়াও দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েও সুযোগ পেয়েছে অধিকাংশ শিক্ষার্থী।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হয়েছেন। শনিবার (২৯ জানুয়ারি) সকালে হাটিকুমরুল বগুড়া মহাসড়কের রায়গঞ্জ...

শিল্পী সমিতির নির্বাচন, সভাপতি কাঞ্চন সম্পাদক জায়েদ খান

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ...

রামগতিতে জাটকা বিক্রির দায়ে দু’জনকে জরিমানা

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষীপুরের রামগতি উপজেলা পরিষদের সামনে মাছের বাজারে অভিযান চালিয়ে জাটকা বিক্রির...

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের টিন ও শীতবস্ত্র বিতরন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের’ উদ্যোগে গরীব, অসহায় ও...

৬০০ টাকায় কেনা কাঠের চেয়ার বিক্রি হলো ১৮ লাখে

রাতারাতি ভাগ্য বদল বলে যে কথা প্রচলিত আছে, সেটিই যেন ফের প্রমাণ করলেন এই...

নির্বাচন কমিশন গঠন আইন পাশ

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ পাস হয়েছে। এ সার্চ কমিটি...