মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ঢাবিতে চান্স পাওয়া সিরাজগঞ্জে ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দিলেন শিক্ষক

Array

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগের একসাথে এতগুলো ছাত্র কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়নি। তাইতো পূর্বের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ি ঢাবিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ডেকে এনে সংবর্ধনা দিলেন সিরাজগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে শহরের নর্থ টাউন রেষ্টুরেন্টের হলরুমে শিক্ষার্থীদের সংবর্ধনা দেন তিনি। এ সময় শিক্ষার্থীদের প্রতিজনকে একটি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেন।

নিঝুম পারভিন সুমাইয়া, জায়েদ আলম ও সাদমান সাকিবসহ বেশ কয়েকজন শিক্ষার্থী শিক্ষকের এমন উদ্যোগের প্রশংসা করে বলেন,
এইচএসসি পরীক্ষার্থীরা সাধারণত যেভাবে আসলে পরীক্ষা দেয়। আমরা তাদের মত করে পরীক্ষায় বসতে পারিনি। আমরা ছিলাম একটি ব্যতিক্রম ব্যাচ, আমাদের মানসিক প্রণয়নের মধ্যে দিয়ে দিতে হয়েছে পরিক্ষা৷ আমাদের প্রিপারেশন ভালো থাকলেও ভর্তি যুদ্ধটাও আমরা সময়মতো দিতে পারি নাই। আজ নয় কাল, এইভাবে তারিখ পিছিয়ে যেতে থাকে। তার মধ্যে দিয়েও আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছি। সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষকদের অনুপ্রেরণায় এটা সম্ভব হয়েছে। আর সবচেয়ে বেশি অনুপ্রেরণা দিয়েছেন ইলিয়াস স্যার। স্যার আমাদের স্বপ্ন দেখাতেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের , কিভাবে চান্স পাওয়া যায়, কেমন ভাবে প্রিপারেশন নিতে হবে। আমরা দীর্ঘ দেড় বছরের ম্যারাথনে সফল যোদ্ধা। এ যুদ্ধর স্বপ্ন সারথী ছিলেন আমাদের শিক্ষকমন্ডলী। তাদের ঐকান্তিক প্রচেষ্টা ও মা-বাবার দোয়াতেই আমরা আমাদের কাঙিখত সাফল্য পেয়েছি।

সিরাজগঞ্জ সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস বলেন, ২০১৮ সালে আমি এ কলেজে যোগ দেই। প্রথমেই শিক্ষার্থীদের প্রশ্ন করি কে কে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাও। তখন সবাই একযোগে হাত তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেতে কিভাবে পড়াশোনা করতে হবে-সে বিষয়ে দিক নির্দেশনা দেই। শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দেই যারা ঢাবিতে চান্স পাবে তারা যে যেখানেই থাকুক না কেন আমি তাদের সংবর্ধনা দেব। এবার ১৭ শিক্ষার্থী ঢাবিতে সুযোগ পেয়েছে। তাদের উৎসাহ দিতেই আজকের এ আয়োজন।

তিনি আরও বলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে এর আগে ৫/৭ জনের বেশি ঢাবিতে সুযোগ পেতো না। এবার পেয়েছে ১৭ জন। এছাড়াও দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েও সুযোগ পেয়েছে অধিকাংশ শিক্ষার্থী।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...