শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে ভোট গ্রহণ চলছে

Array

পল্লী নিউজ অনলাইন ডেস্ক:

জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে। শনিবার (৩১ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে মোট ১ হাজার ২১৮ জন ভোটার পরবর্তী দুই বছরের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচন করছেন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিক হিসেবে পরিচিতরা একটি এবং বিএনপি-জামায়াতপন্থি হিসেবে পরিচিত সাংবাদিকরা দুটি পূর্ণ প্যানেল ও একটি আংশিক প্যানেলে বিভক্ত হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির ১৭ সদস্যের পদের জন্য ৫০ জন প্রার্থী হয়েছেন। এ নির্বাচনে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ ও গণনা অনুষ্ঠিত হবে। পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। অন্য সদস্যরা হলেন মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিকদের একক প্যানেল থেকে সভাপতি পদে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির টানা তিনবারের নির্বাচিত সদস্য। জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে এই প্রথম সাধারণ সম্পাদক পদে কোনো নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রেস ক্লাবের সর্বশেষ নির্বাচনেও প্রথম নারী যুগ্ম-সম্পাদক ছিলেন তিনি।

বিএনপি-জামায়াতের প্যানেল থেকে সভাপতি পদে এম এ আজিজ ও সাধারণ সম্পাদক পদে কাদের গণি চৌধুরীর নেতৃত্বে পূর্ণাঙ্গ প্যানেল প্রার্থী হয়েছে। এ ছাড়া সভাপতি পদে খন্দকার মনিরুল আলমের নেতৃত্বে একটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। তবে এই প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আবদুর রহমান খানের মনোনয়নপত্র পাওয়া যায়নি বলে দাবি করা হয়েছে। বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বিএনপিপন্থি সাংবাদিকদের একটি আংশিক প্যানেলও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

সর্বশেষ

রামগতিতে একই পরিবারের ৬ সদস্যের ১৭ বিবাহ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে বহ বিবাহে আসক্ত পরিবারের সন্ধান পাওয়া গেছে। পরিবারের সকল সদস্য নতুন নতুন বিয়ে করে তালাক দিয়ে দেয়া এ...

প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক মামুন নির্বাচিত

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন সোনাইমুড়ি উপজেলার...

নোয়াখালীতে বসতঘরে হামলা, চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

বদিউজ্জামান তুহিন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীতে বসতঘরে হামলা ভাংচুর-লুটের অভিযোগে চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।...

লক্ষ্মীপুরে লোটাসের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ

শেখ হাসিনা'র ৭৬তম জন্মদিন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস...

নরসিংদীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর গ্রামে পারিবারিক কলহের জেরে...

শাকিব-বুবলীর ছেলে শেহজাদ খান বীর

আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা...