শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে ভোট গ্রহণ চলছে

Array

পল্লী নিউজ অনলাইন ডেস্ক:

জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে। শনিবার (৩১ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে মোট ১ হাজার ২১৮ জন ভোটার পরবর্তী দুই বছরের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচন করছেন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিক হিসেবে পরিচিতরা একটি এবং বিএনপি-জামায়াতপন্থি হিসেবে পরিচিত সাংবাদিকরা দুটি পূর্ণ প্যানেল ও একটি আংশিক প্যানেলে বিভক্ত হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির ১৭ সদস্যের পদের জন্য ৫০ জন প্রার্থী হয়েছেন। এ নির্বাচনে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ ও গণনা অনুষ্ঠিত হবে। পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। অন্য সদস্যরা হলেন মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিকদের একক প্যানেল থেকে সভাপতি পদে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির টানা তিনবারের নির্বাচিত সদস্য। জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে এই প্রথম সাধারণ সম্পাদক পদে কোনো নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রেস ক্লাবের সর্বশেষ নির্বাচনেও প্রথম নারী যুগ্ম-সম্পাদক ছিলেন তিনি।

বিএনপি-জামায়াতের প্যানেল থেকে সভাপতি পদে এম এ আজিজ ও সাধারণ সম্পাদক পদে কাদের গণি চৌধুরীর নেতৃত্বে পূর্ণাঙ্গ প্যানেল প্রার্থী হয়েছে। এ ছাড়া সভাপতি পদে খন্দকার মনিরুল আলমের নেতৃত্বে একটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। তবে এই প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আবদুর রহমান খানের মনোনয়নপত্র পাওয়া যায়নি বলে দাবি করা হয়েছে। বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বিএনপিপন্থি সাংবাদিকদের একটি আংশিক প্যানেলও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

সর্বশেষ

কুড়িগ্রামে ব্রিজ না থাকায় ভোগান্তিতে তিন ইউনিয়নবাসী

মোঃ সাব্বির মামুন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ব্রিজ না থাকায় কুড়িগ্রামে রাজিবপুর উপজেলা সদর ইউনিয়নে ৭নং ওয়ার্ড হতে কোদালকাটি ইউনিয়নে পারাপারের জন্য রয়েছে একটি খেয়াঘাট, যা খাঁজার...

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ জন

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ দুজন নিহত হয়েছে। শুক্রবার (২০ মে) দুপুরে...

সিরাজগঞ্জে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে অভিযান চালিয়ে ৩২৫ গ্রাম হেরোইনসহ জমিন আলী ও আবু ওয়াজকুরুনী...

নেত্রকোণায় প্রথম নারী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণার প্রথম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা...

মেঘনায় নিখোঁজ জেলের লাশ উদ্ধার

রুবেল চক্রবর্তী, ভোলা প্রতিনিধি ভোলার তজুমদ্দিনের মেঘনায় রেনু শিকার করতে গিয়ে নিখোঁজ জেলেরর লাশ উদ্ধার...

সেনবাগের সেরা বিদ্যাপীঠ সুলতান মাহমুদ ডিগ্রি কলেজ, সেরা অধ্যক্ষ মোঃ সহিদুল আলম

বি. চৌধুরী ( তুহিন) নোয়াখালী প্রতিনিধি ঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ ঘোষিত উপজেলা পর্যায়ে...