রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

জঙ্গি দমনে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

Array

ima_119583
ঢাকা: জঙ্গি দমনে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র- সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেছেন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া–বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। আর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি মোকাবেলায় যুক্তরাষ্ট্রের দেয়া প্রস্তাব পর্যালোচনা করছেন তারা।

১ জুলাই গুলশানে অভিজাত রেস্টুরেন্ট হলি আর্টিজানে হামলা করে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যার ঘটনায় বাংলাদেশের পাশাপাশি উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রও। জঙ্গি মোকাবেলায় দুই দেশের মধ্যে সহযোগিতার বিষয়ে আলোচনা করতেই দুই দিনের সফরে ঢাকায় আসেন নিশা দেশাই। প্রথম দিন বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেন তিনি। দ্বিতীয় দিন নাগরিক সমাজের সদস্য, কূটনীতিক, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র ও নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা এবং স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মার্কিন সহকারী মন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে গণভবন যান তিনি।

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদেরকে নিশা দেশাই বলেন, ‘সন্ত্রাস মোকাবেলায় যুক্তরাষ্ট্র-বাংলাদেশ একসঙ্গে কাজ করবে। যে কোনো ধরনের সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত রয়েছে’। অনুসন্ধানমূলক তথ্য দিয়ে তার দেশ বাংলাদেশকে সহযোগিতা করতে পারে বলেও জানান নিশা।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। জঙ্গি মোকাবেলায় তারা আমাদেরকে সার্বিক সহযোগিতা দেবে বলে আমাদের জানিয়েছেন নিশা। আমরাও বলেছি, একসঙ্গে কাজ করবো সবাই’।

এর আগে দুপুরে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে বৈঠক করেন নিশা দেশাই। বেলা পৌনে ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট ও যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত হাইকমিশনার মার্ক ক্লেটন উপস্থিত ছিলেন। এছাড়া প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর সঙ্গে বৈঠক করেন। তবে এসব বৈঠকের আলোচ্যসূচির বিষয়ে গণমাধ্যমকে কিছুই জানানো হয়নি।

সকালে মার্কিন রাষ্ট্রদূত স্টিফেন মার্শা ব্লুম বার্নিকাটের বাসভবনে তিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের মধ্যদিয়ে তাঁর দিবসের কর্মসূচি শুরু হয়।

সেখান থেকেই নিশা দেশাই হলি আর্টিজান রেস্তোরাঁ পরিদর্শনে যান। রেস্তোরাঁটি ঘুরে দেখার পাশাপাশি নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

সর্বশেষ

হবিগঞ্জ নিউজ র্পোটালের প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ হবিগঞ্জ নিউজ র্পোটাল এর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় হবিগঞ্জ জেলার সকল উপজেলা প্রতিনিধিরা উপস্হিত ছিলেন। শনিবার(২১মে) দুপুরে শহরের পুরাতন পৌরসভা...

রামগঞ্জে আলোর দিশারী’র ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্ধোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্যে, এসো মানুষকে ভালবাসি, শেখ হাসিনার হাত ধরে, মুজিব...

মৌলভীবাজারে পুলিশের গাড়ি দূর্ঘটনায় হবিগঞ্জের এক পুলিশ নিহত, আহত ৮

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের রাাজনগর উপজেলায় আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে সড়ক...

শিক্ষাব্যবস্থা জাতীয়করণে শিক্ষাখাতে ২০ শতাংশ বরাদ্দের দাবিতে বিএমজিটিএ’র সংবাদ সম্মেলন

ফিরোজ আলম: উৎসব ভাতা শতভাগকরন, মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করন ও আসন্ন বাজেটে শিক্ষাখাতে ২০...

নেত্রকোনায় বখাটের কোপে স্কুলছাত্রী আহত

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জে বখাটের দায়ের কোপে তাছলিমা আক্তার (১৬) নামে এক...

আজমিরীগঞ্জে  জব্দকৃত তেল গভীর রাতে নিলামে বিক্রি, সর্ব মহলে তোলপাড় ও চরম ক্ষোভ

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বৃহস্পতিবার গভীররাতে ৪,৪৪০ লিটার সয়াবিন তেল গড়াগড়ি করে...