শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

চট্টগ্রাম সিটিতে অনুমোদনবিহীন যান-পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে-সিটি মেয়র

Array

মোহাম্মদ শেখ সাদী, চট্টগ্রাম:

অনুমোদনবিহীন যান-পরিবহনের বিরুদ্ধে নগরীতে দ্রুত ব্যবস্থা নেওয়া বলে জানিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। চয়েস মোটরস প্রাইভেট লিমিটেড কর্তৃক চালুকৃত চট্টগ্রাম থেকে বারৈয়াহাট হয়ে ছাগলনাইয়া পর্যন্ত নতুন বাস সার্ভিস উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে শুক্রবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের নিমতলা বিমান চত্বরে আয়োজিত সুধী সমাবেশে উদ্বোধকের বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন।
ধারনক্ষমতার অতিরিক্ত মালামাল পরিবহনের কারণে নগরীর সড়কসমূহ ব্যাপকহারে ক্ষতিগ্রস্থ হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিআরটিএ এর অনুমোদন ছাড়া নামে বেনামে অসংখ্য যান ও পরিবহন রাস্তায় চলাচল করে। এ সমস্যা সমাধানের জন্য আগামী ২৯ জানুয়ারি সংশ্লিষ্ট ট্রাফিক আইন-শৃঙ্খলা প্রশাসনের সাথে বৈঠকের আয়োজন করা হয়েছে। উক্ত বৈঠকে অনুমোদনবিহীন যেসব যান-পরিবহন রাস্তায় চলাচল করে সেগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নেয়া হবে।
তিনি আরো বলেন, এক শ্রেণির অসাধু ব্যক্তি পরিবহনের উপর চাঁদা-বাণিজ্য পরিচালনা করছে। যা আইনের পরিপন্থি। রেজিষ্ট্রার্ড ইউনিয়নের চাঁদা আদায়ের সুনির্দিষ্ট একটি হার রয়েছে। তার বাইরে চাঁদা আদায়ের কোন এখতিয়ার কারোও নেই। কিন্তু অনেক শ্রমিকনেতা নামধারী কতিপয় ব্যক্তি-প্রতিষ্ঠান চাঁদাবাজির মাধ্যমে শ্রমিক রাজনীতিকে কুলষিত করছে। সিটি মেয়র বে-আইনী এসকল চিহ্নিত চাঁদাবাজদের আইনের আওতায় এনে শাস্তিবিধানের দাবী জানান ।
সমাবেশে সাবেক মন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোহাম্মদ আফসারুল আমীন এমপি বলেন, যান ও পরিবহন খাতে শৃংখলা না আসলে পরিবহনের নৈরাজ্য বন্ধ হবে না। তিনি চাঁদাবাজ ও সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। উপস্থিত চট্টগ্রাম ১১ আসনের এমপি ও ৩ টি সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ বলেন, মেয়রের নেতৃত্বে চট্টগ্রামে পরিবহন খাতে স্থায়ীভাবে নিয়ম-শৃংখলা প্রতিষ্ঠা করতে হবে। অনিয়ম, বিশৃংখলা ও চাঁদাবাজি এখানে চলতে পারে না। বে-আইনী সকল ধরনের যান ও পরিবহন নিয়ন্ত্রণ করতে হবে।
বাস লাইন শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক। সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব শফর আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদস্য দেবাশীষ পাল দেবু, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের।

সর্বশেষ

কমলনগরে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: নির্ভুল জন্ম নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর কমলনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা...

আমরা চাই সব দল নির্বাচনে আসুক: প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী...

আন্তর্জাতিক সেমিনার শেষে দেশে ফিরেছেন ডাঃ এম মোকতার হোসেন

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ক্লিনিক্যাল কেমিস্ট্রি ও ল্যাবরেটরি মেডিসিনের আমন্ত্রণে আন্তর্জাতিক...

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জের ৩ নং জিরতলী ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন...

ইলিশের প্রজনন মৌসুম, মেঘনায় ২২ দিন ইলিশ শিকার বন্ধ

রুবেল চক্রবর্তী- ৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ২২ দিন মেঘনা নদীতে মাছ ধরার উপর...

চরভদ্রাসনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধিঃ নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর...