মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

চট্টগ্রামে তাহের শাহ’র নেতৃত্বে জশনে মিল্লাদুন্নবী জুলুস

Array

 

মোহাম্মদ শেখ সাদী, চট্রগ্রাম: ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ মাদ্দাজিল্লুহুল আলীর নেতৃত্বে মঙ্গলবার সকাল ৯টা ৫০ মিনিটে চট্টগ্রাম নগরীর ষোলশহর থেকে শুরু হয়। এ সময় জুলুসে আল্লামা তাহের শাহ’র সঙ্গে ছিলেন আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কর্মকর্তারা এবং আল্লামা তাহের শাহ’র দুই ছেলে কাশেম শাহ ও হামিদ শাহও।

 

এর আগে সকাল থেকে চট্টগ্রাম ও আশপাশের জেলার হাজার হাজার মানুষ বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোসহ বিভিন্ন যানবাহনে করে জুলুসে যোগ দেন। দেশের বিভিন্ন প্রান্ত আসা লাখ লাখ মানুষ জুলুসে অংশ নিয়েছেন।

জুলুসে অংশ নিতে এসেছেন জামেয়ার সাবেক ছাত্র রহমত উল্লাহ।

 

তিনি বলেন, আমাদের ব্যাচের সবাই একই রঙের পাঞ্জাবি ও পাগড়ি পরে জুলুসে অংশ নিতে এসেছি। এটি আমাদের সম্মিলনের মতো। কর্মজীবনে দেশে-বিদেশে যে যেখানে ছড়িয়ে থাকি না কেন মিলাদুন্নবীর জুলুসে আমরা একত্রিত হই। এটি আমাদের প্রাণের ঠিকানা।  জুলুসে অংশ নিতে আসা পটিয়ার অশীতিপর বৃদ্ধা আবদুল হান্নান বলেন, স্বাধীনতার পর থেকে এ জুলুসে আসার জন্য প্রতিবছর অপেক্ষায় থাকি। এ দিনটি আমার কাছে ঈদের খুশির মতো। রাঙামাটি থেকে এসেছেন আবদুল কাদের। তিনি বলেন, শুনেছি আওলাদে রাসূল আসবেন। তাই উনাকে একনজর দেখতে এসেছি। এত মানুষ আগে কখনো দেখিনি।

আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কর্মকর্তারা জানান, সকাল ৯টা ৫০ মিনিটে আল্লামা তাহের শাহ’র নেতৃত্বে জুলুস শুরু হয়েছে। বিবিরহাট মুরাদপুর, কাতালগঞ্জ, চকবাজার, চন্দনপুরা, সিরাজুদৌলা রোড হয়ে আন্দরকিল্লা, মোমিন রোড, জামালখান, গণিবেকারি প্রদক্ষিণ করে পুনরায় চকবাজার, কাতালগঞ্জ, মুরাদপুর হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা মাঠে সমাবেশ, আলোচনা সভা ও জোহরের নামাজের পর মোনাজাত শেষে জুলুসের সমাপ্তি ঘটে।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...