সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কোচ নির্বাচনে বিসিসিআই’র আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে

Array

অনলাইন ডেস্ক: ভারতীয় দলের কোচ নির্বাচনে উঠেপড়েই লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ লক্ষ্যে আবেদন প্রক্রিয়ার কার্যক্রমও শুরু করা হয়েছে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে আগ্রহীগণ আগামী ১০ জুন পর্যন্ত বিসিসিআই’র কাছে আবেদন করতে পারবেন।
জুনে আসন্ন জিম্বাবুয়ে সফরে (তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি) অন্তর্বর্তীকালীন কোচিং স্টাফদের দায়িত্বে থাকার সম্ভাবনাই বেশি। আগামী জুলাই-আগস্টে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই দীর্ঘমেয়াদে যোগ্য কোচ দিতে চায় বোর্ড।

২০১৪ সালে ইংল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ভারতের কোচিং স্টাফে টিম ডিরেক্টর পদে রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ বি আরুন ও ফিল্ডিং কোচ হিসেবে আর শ্রীধর দায়িত্ব নিয়েছিলেন। গত মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ শেষে তাদের মেয়াদ শেষ হয়।

কোচ নিয়োগ প্রসঙ্গে বিসিসিআই’র নবনির্বাচিত প্রেসিডেন্ট আনুরাগ ঠাকুর বলেন, ’ভারতীয় টিমের প্রধান কোচ হতে যারা আগ্রহী তাদেরকে ১০ জুনের মধ্যে বিসিসিআই’র কাছে আবেদন করতে হবে। এরপরই সবার মধ্য থেকে পদপ্রার্থী চূড়ান্ত করা হবে। ২০১৯ ওয়ার্ল্ডকাপ সামনে রেখে দীর্ঘমেয়াদী কোচিং স্টাফে চোখ রাখছে বিসিসিআই। বর্তমানে আমাদের দল টেস্ট ও টি-টোয়েন্টিতে দ্বিতীয় ও ওয়ানডেতে পুরুষ ও নারী উভয় টিমই চতুর্থ স্থানে। টিম ইন্ডিয়াকে সব ফরমেটে এক নম্বরে আনতে আমরা সম্ভাব্য সব পদক্ষেপই গ্রহণ করবো।’

রবি শাস্ত্রী ও তার কোচিং স্টাফদেরও ভূয়সী প্রশংসা করেন অনুরাগ ঠাকুর, ‘অতীতে তারা সফলতার সঙ্গে কাজ করেছে এবং তাদের অধীনে ভারতীয় দলে পারফরম্যান্স ভালো ছিল।

সর্বশেষ

কানাডায় ঝড়ে ৮ জনের প্রাণহানি, বিদ্যুৎহীন লাখো মানুষ

কানাডার সবচেয়ে জনবহুল দুই প্রদেশ অন্টারিও ও কিবেকে প্রবল বজ্রঝড়ে আট জনের মৃত্যু হয়ে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচ লাখের বেশি গ্রাহক। সুত্র জানায়, অন্টারিও...

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...