সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কোচ নির্বাচনে বিসিসিআই’র আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে

Array

অনলাইন ডেস্ক: ভারতীয় দলের কোচ নির্বাচনে উঠেপড়েই লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ লক্ষ্যে আবেদন প্রক্রিয়ার কার্যক্রমও শুরু করা হয়েছে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে আগ্রহীগণ আগামী ১০ জুন পর্যন্ত বিসিসিআই’র কাছে আবেদন করতে পারবেন।
জুনে আসন্ন জিম্বাবুয়ে সফরে (তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি) অন্তর্বর্তীকালীন কোচিং স্টাফদের দায়িত্বে থাকার সম্ভাবনাই বেশি। আগামী জুলাই-আগস্টে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই দীর্ঘমেয়াদে যোগ্য কোচ দিতে চায় বোর্ড।

২০১৪ সালে ইংল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ভারতের কোচিং স্টাফে টিম ডিরেক্টর পদে রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ বি আরুন ও ফিল্ডিং কোচ হিসেবে আর শ্রীধর দায়িত্ব নিয়েছিলেন। গত মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ শেষে তাদের মেয়াদ শেষ হয়।

কোচ নিয়োগ প্রসঙ্গে বিসিসিআই’র নবনির্বাচিত প্রেসিডেন্ট আনুরাগ ঠাকুর বলেন, ’ভারতীয় টিমের প্রধান কোচ হতে যারা আগ্রহী তাদেরকে ১০ জুনের মধ্যে বিসিসিআই’র কাছে আবেদন করতে হবে। এরপরই সবার মধ্য থেকে পদপ্রার্থী চূড়ান্ত করা হবে। ২০১৯ ওয়ার্ল্ডকাপ সামনে রেখে দীর্ঘমেয়াদী কোচিং স্টাফে চোখ রাখছে বিসিসিআই। বর্তমানে আমাদের দল টেস্ট ও টি-টোয়েন্টিতে দ্বিতীয় ও ওয়ানডেতে পুরুষ ও নারী উভয় টিমই চতুর্থ স্থানে। টিম ইন্ডিয়াকে সব ফরমেটে এক নম্বরে আনতে আমরা সম্ভাব্য সব পদক্ষেপই গ্রহণ করবো।’

রবি শাস্ত্রী ও তার কোচিং স্টাফদেরও ভূয়সী প্রশংসা করেন অনুরাগ ঠাকুর, ‘অতীতে তারা সফলতার সঙ্গে কাজ করেছে এবং তাদের অধীনে ভারতীয় দলে পারফরম্যান্স ভালো ছিল।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...