কাদশ শ্রেণিতে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ

শেয়ার

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনকারী ১৩ লক্ষাধিক শিক্ষার্থীর প্রথম মেধাতালিকা বা ফল প্রকাশ হয়েছে। রোববার রাত বারোটার একটু পরেই ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। প্রথমধাপে ভর্তির জন্য ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮জনকে নির্বাচিত করা হয়েছে।

ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন বলেন, প্রথম তালিকায় যাদের নাম নেই তাদেরকে ১৩ই জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে। পরে ভর্তির জন্য আরেকদফা তালিকা প্রকাশ করা হবে।  এ সময়ের মধ্যে চান্স না পাওয়া শিক্ষার্থীরা তাদের পছন্দক্রম সংশোধন করতে পারবে। যারা ভর্তির আবেদনই করেনি তারাও আবেদন করতে পারবে।

জানা যায়, শিক্ষার্থীরা আবেদনে যে মোবাইল নম্বর ব্যবহার করেছেন সেখানেই এসএমএস পাঠিয়ে সিকিউরিটি কোডসহ জানিয়ে দেয়া হয়েছে ফল। কলেজ ভর্তির সংশ্লিষ্টওয়েবসাইটেও পাওয়া যায় ভর্তির ফল। প্রথম ফলে নির্বাচিত শিক্ষার্থীদের আগামীকাল ৬ থেকে ৮ জুন পর্যন্ত এসএমএসের মাধ্যমে ১৮৫ টাকা ফি’র বিনিময়ে কলেজ নিশ্চয়ন করতে হবে।

গত ৯ মে থেকে ২৬ মে পর্যন্ত চলে অনলাইন ও মোবাইলে এসএমএস পাঠিয়ে আবেদন প্রক্রিয়া। ৩০ মে পুনর্নিরীক্ষণে ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা ৩০ ও ৩১ তারিখ ভর্তির আবেদন করার সুযোগ পান। ভর্তির জন্য আবেদন করেছেন মোট ১৩ লাখ ৯ হাজার এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করা শিক্ষার্থী। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, খুব ভালভাবে আমাদের কাজ চলছে। সার্বিক পরিস্থিতি অত্যন্ত আশাপ্রদ। সোমবার (আজ) ফল প্রকাশ হয়েছে। জানা গেছে, সারাদেশের কলেজগুলোতে ভর্তির জন্য যারা আবেদন করেছেন তাদের মধ্যে অনলাইনে ৯ লাখ ৮০ হাজার ও এসএমএস করেছেন বাকি ৩ লাখ ৫০ হাজারের কিছু বেশি। মোট আবেদনের সংখ্যা ৬২ লাখ ১৩ হাজার। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজে ভর্তির জন্য আবেদন করেছেন ৪ লাখ ৫৫ হাজার শিক্ষার্থী। তারা আবেদন করেছে ২২ লাখ ১০ হাজারটি। একেকজন শিক্ষার্থী সর্বনিম্ন ৫টি সর্বোচ্চ ১০টি কলেজের অনুকূলে আবেদন করার সুযোগ পেয়েছেন বলে আবেদনের সংখ্যা শিক্ষার্থীদের তুলনায় অনেক বেশি বলে জানিয়েছেন কর্মকর্তারা।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.