কাঁপছে তেতুলিয়া, তাপমাত্রা নামলো ৫.৮ ডিগ্রিতে

শেয়ার

মাঘের কনকনে শীতে নাকাল উত্তরাঞ্চলের জনজীবন। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে, ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দেশে এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা এটি।

কয়েকদিন ধরে সুর্যের দেখা মিললেও শীতের তীব্রতা একটুও কমেনি। ঘন কুয়াশাও রয়েছে। দিনাজপুরে সপ্তাহব্যাপী তাপমাত্রা ওঠা-নামা করছে এবং মৃদু শৈত প্রবাহ অব্যাহত আছে। স্থায়ী রূপ নিয়েছে হাড় কাঁপানো শীত।

চুয়াডাঙ্গায় তীব্র শীতে কাঁপছে মানুষ। ঘন কুয়াশায় বিপর্যস্ত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। বেলা বাড়ার পর সূর্যের দেখা মিললেও তা উত্তাপ ছড়াচ্ছে না। বন্ধ রয়েছে সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়।

বুধবার গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। সময় মতো কাজে যেতে পারছেন না শ্রমজীবীরা। নষ্ট হচ্ছে ধানের বীজতলা। হাসপাতালে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা।

কুড়িগ্রামে টানা ৪র্থ দিনের মত বইছে মৃদু শৈত্যপ্রবাহ। সেখানে সকালে তাপমাত্রা- রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মাধ্যমিক পর্যায় পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না কেউ।

সন্ধ্যার পরেই হাট-বাজার গুলো প্রায় ক্রেতা শূন্য হয়ে পড়ছে। ঠান্ডার কারণে বোরো আবাদ পিছিয়ে যাচ্ছে। হিম শীতল বাতাস আর কনকনে ঠান্ডায় নাটোরেও বিপাকে নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.